scorecardresearch
 

Falaque Rashid Roy: 'FIR' ছবিতে পানশালার ডান্সার ফালাক! বিশেষ ওয়ার্কশপ করেছেন সুদীপ্তার কাছে

Falaque Rashid Roy: পুজোয় আসছে জয়দীপ মুখোপাধ্যায়ের ক্রাইমধর্মী ছবি 'এফআইআর' (FIR)। সম্প্রতি সামনে এসেছে ট্রেলার। আজতক বাংলার মুখোমুখি হয়ে নিজের চরিত্র নিয়ে খুটিনাটি শেয়ার করলেন ফালাক রশিদ রায়(Falaque Rashid Roy)।

Advertisement
'এফআইআর' ছবিতে শিউলি চরিত্রে ফালাক রশিদ রায় 'এফআইআর' ছবিতে শিউলি চরিত্রে ফালাক রশিদ রায়
হাইলাইটস
  • পুজোয় আসছে জয়দীপ মুখোপাধ্যায়ের ক্রাইমধর্মী ছবি 'এফআইআর'।
  • ছবিতে একজন পানশালার ডান্সারের ভূমিকায় দেখা যাবে ফালাক রশিদ রায়কে।
  • নিজের চরিত্র নিয়ে খোলামেলা আড্ডা দিলেন অভিনেত্রী।

করোনা অতিমারীর (Covid 19 Pandemic) জন্য বিনোদন জগতে বিপুল প্রভাব পড়েছে। এরই মধ্যে পুনরায় খুলেছে সিনেমা হল, মাল্টিপ্লেক্স। পরিস্থিতি একেবারে স্বাভাবিক না হলেও ধীরে ধীরে হলমুখী হচ্ছেন দর্শকেরা। সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো (Durga Puja 2021)। অন্যান্য প্ল্যানের সঙ্গে পুজোয় ছবি রিলিজ (Movies Releasing on Durga Puja) একটা চল। পুজোয় আসছে জয়দীপ মুখোপাধ্যায়ের ক্রাইমধর্মী ছবি 'এফআইআর' (FIR)। 

ছবিতে রয়েছেন অঙ্কুশ হাজরা, ঋতাভরী চক্রবর্তী, অনির্বাণ চক্রবর্তী, বনি সেনগুপ্ত, ফালাক রশিদ রায়, শান্তিলাল মুখোপাধ্যায় ও অন্যান্যরা। রঘুনাথ গ্রামে তিন দিনের মধ্যে ঘটে যায় দুটি খুনের ঘটনা। সেই এলাকার রাজনীতি, দুর্নীতি এবং সেই আঁধার থেকে আলোর দিশা দেখানো নিয়ে ছবির গল্প এগোয়। সম্প্রতি সামনে এসেছে ট্রেলার। আজতক বাংলার মুখোমুখি হয়ে নিজের চরিত্র নিয়ে খুটিনাটি শেয়ার করলেন ফালাক (Falaque Rashid Roy)।

 

Falaque Rashid Roy plays the character of Shiuli a bar dancer on FIR movie- ফালাক রশিদ রায়

আরও পড়ুন: কীভাবে চারপাশ দুর্নীতিমুক্ত করবেন অঙ্কুশ? জানালেন অভিনেতা...

ইন্ডাস্ট্রিতে নবাগত না হলেও এখনও নতুন, অভিনেত্রী ফালাক রসিদ রায়। এই ছবিতে বিশেষ চরিত্রে অভিনয় করার জন্য সুদীপ্তা চক্রবর্তীর (Sudipta Chakraborty) কাছে ওয়ার্কশপ করেছেন তিনি। 'এফআইআর' -র টিজার শুরু হচ্ছে ফালাকের মুখে, 'নরকের একটা কীট' এই সংলাপ দিয়ে। ছবিতে তাঁর চরিত্রের নাম 'শিউলি'। অন্য রকম চরিত্র, কতটা কঠিন ছিল? ফালাক জানালেন, "আমার জন্য অত্যন্ত চ্যালেঞ্জিং ছিল চরিত্রটা করা। রঘুনাথপুর গ্রামের একটি পানশালার ডান্সার শিউলি। সেই জন্যে গালাগালি দেওয়া, কথা বার্তা, চলাফেরা সবটাই চরিত্রের স্বার্থে অন্যরকম করতে হয়েছে। চরিত্রের মধ্যে একটা রুক্ষতা রাখতে হয়েছে।"

 

 

আরও পড়ুন: ফের ফেডারেশন- প্রযোজক টানাপোড়েনে প্রশ্নের মুখে টেলিপাড়ার শ্যুটিং

Advertisement

সম্পূর্ণ একই ধরণের না হলেও টলি -বলি বিভিন্ন ছবিতে এই ধরণের বহু চরিত্র দেখা যায়। ফালাক কারও রেফারেন্স নিয়েছিলেন? অভিনেত্রী জানালেন, "শিউলির মধ্যে অনেক ধরণের শেডস আছে। বাইরে থেকে রুক্ষ হলেও আসলে সে খুব সাধারণ একটা মেয়ে। জীবনে অনেক সংগ্রাম আছে ওঁর। তাই বলিউড কিংবা টলিউডের সরাসরি কোনও রেফারেন্স পাইনি। বলা যায় কিছুটা 'চামেলি' ছবির করিনা কাপুরের সঙ্গে মিল পেয়েছি। তবে দুটো একেবারেই এক নয়।" 

 

আরও পড়ুন: মিমি- অয়নার প্রথম লুক সামনে এনেই 'মিনি'-র শ্যুটিংয়ে মৈনাক!

'পরিণীতা', 'মায়া কুমারী', 'নির্বাণধামে জোড়া খুন' -র মতো ছবিতে অভিনয় করেছেন ফালাক রশিদ রায়। শুরু থেকেই বহুমুখী চরিত্রে অভিনয় করছেন তিনি। আগামী দিনেও চরিত্র নিয়ে নানা এক্সপেরিমেন্ট করতে আগ্রহী অভিনেত্রী। প্রসঙ্গত, পুজোর আগেই মুক্তি পাচ্ছে 'এফআইআর'। ছবিটি সকলের খুব ভাল লাগবে বলে আশাবাদী তিনি। 

 

Advertisement