scorecardresearch
 

Mimi Chakraborty- Mainak Bhaumik: মিমি- অয়নার প্রথম লুক সামনে এনেই, 'মিনি'-র শ্যুটিং শুরু করলেন মৈনাক!

Mimi Chakraborty- Mainak Bhaumik: বুধবার থেকে শ্যুটিং শুরু হল মৈনাক ভৌমিকের ছবি 'মিনি' -র। কলকাতার বেশ কয়েকটি স্থান বেছে নেওয়া হয়েছে লোকেশন হিসাবে। 'মিনি' -তে মিমি চক্রবর্তী ছাড়াও মুখ্য চরিত্রে দেখা যাবে শিশু শিল্পী অয়না চট্টোপাধ্যায়কে (Ayanna Chatterjee)।

অয়না চট্টোপাধ্যায় ও মিমি চক্রবর্তী অয়না চট্টোপাধ্যায় ও মিমি চক্রবর্তী
হাইলাইটস
  • প্রকাশ্যে এল 'মিনি' ছবির প্রথম লুক।
  • এই নারীবাদী ছবির পরিচালনা করছেন মৈনাক ভৌমিক।
  • মিমি ছাড়াও মুখ্য চরিত্রে দেখা যাবে শিশু শিল্পী অয়নাকে।

Mimi Chakraborty- Mainak Bhaumik: প্রথমবার একসঙ্গে কাজ করছেন চলচ্চিত্র পরিচালক মৈনাক ভৌমিক ( Mainak Bhaumik) ও অভিনেত্রী - সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। সৌজন্যে, 'মিনি' (Mini)। এই ছবির মাধ্যমে রাহুল ভঞ্জের (Rahul Bhanja) সঙ্গে প্রযোজনায় হাতেখড়ি অভিনেত্রী সম্পূর্ণা লাহিড়ীর (Sampurna Lahiri)। ছবিটি আসছে 'স্মল টক আইডিয়াস' -র ব্যানারে। এবার প্রকাশ্যে এল ছবির প্রথম লুক। সঙ্গে রয়েছে আরও চমক।

বুধবার থেকে শ্যুটিং শুরু হল মৈনাক ভৌমিকের ছবি 'মিনি' -র। কলকাতার বেশ কয়েকটি স্থান বেছে নেওয়া হয়েছে লোকেশন হিসাবে। শুরুর দিন লেক গার্ডেন্সে এক লোকেশনে হচ্ছে শ্যুটিং। প্রথম পর্যায়ের শ্যুটিং চলবে টানা আটদিন। এরপর কিছুদিনের বিরতি নিয়ে পুজোর পর শুরু হবে পরবর্তী দফার শ্যুটিং শিডিউল। 

 

'মিনি' -তে মিমি চক্রবর্তী ছাড়াও মুখ্য চরিত্রে দেখা যাবে শিশু শিল্পী অয়না চট্টোপাধ্যায়কে (Ayanna Chatterjee)। বন্ধুত্ব না মানে বয়স, না মানে স্থান -কাল -পাত্র। একথা প্রায় সকলেই জানেন। 'মিনি' -তেও ঠিক এরকমই এক গল্প বুনেছেন মৈনাক। অসমবয়সী দুই বন্ধু, তিতলি ও মিনির গল্প বলবে এই ছবি। যার মধ্যে একজন চায় লম্বা হতে, অন্যজন আবার চায় বড় হতে।    

আরও পড়ুন: কীভাবে চারপাশ দুর্নীতিমুক্ত করবেন অঙ্কুশ? জানালেন অভিনেতা...

ছবিতে তিতলি চরিত্রে অভিনয় করছেন মিমি এবং মিনির ভূমিকায় রয়েছে খুদে অয়না। নারীবাদী এই ছবির মূল বিষয়বস্তু বন্ধুত্ব। মিমি চক্রবর্তীকে এর আগে গ্ল্যামারাস লুকের পাশাপাশি নো মেকআপ লুকেও পর্দায় দেখেছেন দর্শকরা। তবে 'মিনি'-তে তাঁর লুক একেবারে রিয়েল লাইফের মিমির মতোই। নায়িকা যেভাবে কথা বলেন, যেভাবে নিজের কাছের লোকেদের সঙ্গে মেশেন, তাঁর স্টাইলিং, ঠিক সেই লুকটাই এই ছবিতে তিতলির মধ্যে রাখতে চেয়েছেন মৈনাক। 

আরও পড়ুন: 'ডান্স বাংলা ডান্স'-র জায়গায় 'দাদাগিরি'! কখন সম্প্রচার হবে নাচের রিয়্যালিটি শো?

এর আগে নতুন জঁনারে কাজ করার প্রসঙ্গে মিমি জানিয়েছিলেন, "আমি অত্যন্ত উৎসাহিত মৈনাকের সঙ্গে কাজ করার জন্য। যখন আমি 'ক্রিসক্রস' -এ কাজ করছিলাম তখন ওঁর সঙ্গে আমার প্রথম আলাপ হয়। সেই সময় ও চিত্রনাট্য লিখেছিল। লকডাউনে মৈনাক আমায় ফোন করে ছবির স্ক্রিপ্ট শোনায়। আমার মনে হয় এটাই লকডাউনে আমার সঙ্গে সবচেয়ে ভাল কাজ হয়েছে। আমার চরিত্রটা যেভাবে বর্তমান প্রজন্মকে প্রতিনিধিত্ব করে এবং স্বাধীন এক মেয়ে হয়েও জীবনে তাঁর পরিবার বড় ভূমিকা পালন করে। সম্পর্ক তাঁর জীবনে খুবই গুরুত্বপূর্ণ। কিছু ঘটনা তাঁর জীবন পরিবর্তন আসবে। গল্পটা খুবই ভাল। আশা করি মৈনাকের সঙ্গে কাজটা খুবই ভাল হবে।"

আরও পড়ুন'বকুল' এবার দেবী কুষ্মাণ্ডা! দেখুন ঊষসীর মহালয়ার লুক

মিমি আরও যোগ করেন, "কেরিয়ারের এরকম একটা সময় এসে এরকম চরিত্র পাচ্ছি, যা নিয়ে এক্সপেরিমেন্ট করা যায়, সেইজন্য আমি সত্যিই কৃতজ্ঞ। এই ছবিতে আমার চরিত্রটা একেবারে নারীকেন্দ্রিক, যা ইন্ডাস্ট্রিতে খুব কম দেখা যায়।"    

পরিচালক মৈনাক ভৌমিকের কথায়, "এই ছবি একাধারে আনন্দ, দুখ,মজার অনুভূতি দেবে। মূলত এক স্বাধীনচেতা মেয়ের পারিবারিক দায়িত্ববোধকে কেন্দ্র করেই ছবিটি তৈরি হবে।"

আরও পড়ুন: অনাথ আশ্রমে ফ্যানদের পাশে দাঁড়ালেন যশ! দেখুন PHOTOS

প্রসঙ্গত, মিমি-র দুটি ছবি মুক্তি পেয়েছে গত বছর দুর্গাপুজোর আগে,'SOS কলকাতা' ও 'ড্রাকুলা স্যার'। এছাড়াও অংশুমান প্রত্যুষ পরিচালিত 'বাজি'-তে জিৎ-র সঙ্গে অভিনয় করেছেন মিমি। ছবিটি মুক্তি পাবে পুজোর আগেই, আগামী ১০ অক্টোবর। এদিকে এরই মধ্যে তিনি শেষ করেছেন অরিন্দম শীলের ছবি 'খেলা যখন' -র শ্যুটিং।