scorecardresearch
 

Ankush Hazra Exclusive: কীভাবে চারপাশ দুর্নীতিমুক্ত করবেন অঙ্কুশ? জানালেন অভিনেতা...

Ankush Hazra: পুজোয় একেবারে নয়া অবতারে দর্শকদের সামনে ধরা দেবেন অভিনেতা অঙ্কুশ হাজরা (Ankush Hazra)। জয়দীপ মুখোপাধ্যায়ের ক্রাইম থ্রিলারধর্মী (Crime Thriller) ছবি 'এফআইআর' (FIR) -এ লালবাজার স্পেশাল ব্রাঞ্চের পুলিশ অফিসার অভ্রজিৎ দত্তের চরিত্রে দেখা যাবে তাঁকে। 

'এফআইআর' ছবিতে পুলিশ অফিসার অভ্রজিৎ দত্তের চরিত্রে অঙ্কুশ হাজরা 'এফআইআর' ছবিতে পুলিশ অফিসার অভ্রজিৎ দত্তের চরিত্রে অঙ্কুশ হাজরা
হাইলাইটস
  • এবার পুলিশ অফিসার অভ্রজিৎ দত্তের চরিত্রে অঙ্কুশ হাজরা।
  • আসছে ক্রাইম থ্রিলারধর্মী ছবি 'এফআইআর'।
  • ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামী অক্টোবর মাসে, পুজোর আগেই।

করোনা অতিমারীর (Covid 19 Pandemic) জন্য বিনোদন জগতে বিপুল প্রভাব পড়েছে। এরই মধ্যে পুনরায় খুলেছে সিনেমা হল, মাল্টিপ্লেক্স। পরিস্থিতি একেবারে স্বাভাবিক না হলেও ধীরে ধীরে হলমুখী হচ্ছেন দর্শকেরা। সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো (Durga Puja 2021)। অন্যান্য প্ল্যানের সঙ্গে পুজোয় ছবি রিলিজ (Movies Releasing on Durga Puja) করা একটা চল। আর পুজোয় একেবারে নয়া অবতারে দর্শকদের সামনে ধরা দেবেন অভিনেতা অঙ্কুশ হাজরা (Ankush Hazra)। জয়দীপ মুখোপাধ্যায়ের ক্রাইম থ্রিলারধর্মী (Crime Thriller) ছবি 'এফআইআর' (FIR) -এ লালবাজার স্পেশাল ব্রাঞ্চের পুলিশ অফিসার অভ্রজিৎ দত্তের চরিত্রে দেখা যাবে তাঁকে। 

ছবিতে এছাড়াও রয়েছেন ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty), অনির্বাণ চক্রবর্তী (Anirban Chakraborty) ,নি সেনগুপ্ত (Bonny Sengupta), ফালাক রশিদ রায় (Falaque Rashid Roy), শান্তিলাল মুখোপাধ্যায় (Shantilal Mukherjee) ও অন্যান্যরা। রঘুনাথ গ্রামে তিন দিনের মধ্যে ঘটে যায় দুটি খুনের ঘটনা। সেই এলাকার রাজনীতি, দুর্নীতি এবং সেই আঁধার থেকে আলোর দিশা দেখানো নিয়ে ছবির গল্প এগোয়। সম্প্রতি সামনে এসেছে টিজার। ট্রেলার মুক্তির আগে আজতক বাংলার মুখোমুখি হয়ে খুটিনাটি শেয়ার করলেন অঙ্কুশ।

Ankush Hazra in FIR - অঙ্কুশ হাজরা

আরও পড়ুন: পুজোয় বাংলা ছবির ভিড়! জব্বর টক্কর দুই সুপারস্টার জিৎ -দেবের

বহুদিনের ইচ্ছে শেষমেশ পূরণ হয়েছে অঙ্কুশের। প্রথমবার পুলিশ আধিকারিকের চরিত্রে তিনি। অভিনেতা বললেন, "অনেকদিন ধরেই আমার ইচ্ছে ছিল কোনও পুলিশের চরিত্রে অভিনয় করার। আগে ভাবছিলাম আমায় মানাবে কিনা। এর আগে যাঁদের দেখে এসেছি তাঁদের খুব সুন্দর মানিয়েছে। শেষ পর্যন্ত সুযোগ এল। আমার চরিত্রটা এমন একজন পুলিশ অফিসারের, যে গ্রামের সমগ্র চিত্রটাকে পরিবর্তনের চেষ্টা করছে। ওঁর চারিদিকের বেশীরভাগ মানুষ দুর্নীতিগ্রস্ত। একদিকে রাজনীতি, অন্যদিকে দুর্নীতি... এইসবের মাঝে এরকম একটা বডি ল্যাঙ্গুয়েজ রাখতে হয়েছে, যে কারও সামনে মাথা নত করবে না।" 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ankush (@ankush.official)

 

তিনি আরও যোগ করলেন, "পর্দার পুলিশ অফিসার মানেই একটা ধারণা থাকে হিরোর মতো হবে সে। তবে এটা এমন একটা চরিত্র যে হিরো না। কিন্তু সে কথা বললে, সকলে ভয় পায়। এই সবটা আমার চরিত্রে আনার জন্যে আমায় কিছু হোম ওয়ার্ক করতে হয়েছে।" 

আরও পড়ুন:  'ডান্স বাংলা ডান্স'-র জায়গায় 'দাদাগিরি'! কখন সম্প্রচার হবে নাচের রিয়্যালিটি শো?

বড় পর্দায় পুলিশ অফিসার মানেই বেশ কিছু চরিত্র ও অভিনেতার কথা মাথায় আসে। অঙ্কুশও কি কারও থেকে অনুপ্রেরণা নিয়েছেন? এই প্রশ্নের উত্তরে অভিনেতা জানালেন, "যদি 'এফআইআর'-র সঙ্গে মিল খোঁজা হয়, তবে চুলবুল পাণ্ডে নয়, 'আর্টিক্যাল ১৫' -র আয়ুস্মান খুরানা কিংবা 'আক্রোশ' -র অজয় দেবগণের মতো পুলিশ অফিসারের সঙ্গে মিল পাওয়া যাবে আমার চরিত্রের। একজনকে লাথি মারলে তিনজন উড়ে গিয়ে পড়বে, এখানে সেরকম কিছু দেখা যাবে না। তবে অভ্রজিতের মধ্যে সেই সাহসটা আছে। এটুকু বলতে পারি দর্শকরা এই চরিত্রের সঙ্গে রিলেট করতে পারবেন।" 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ankush (@ankush.official)

 

আরও পড়ুন:  ছোট পর্দায় রমরমা ভক্তিমূলক ও পৌরাণিক ধারাবাহিকের!

ঋতাভরী চক্রবর্তীর সঙ্গে প্রথমবার স্ক্রিন শেয়ার করেছেন অঙ্কুশ। অভিজ্ঞতা প্রসঙ্গে তিনি বললেন, "ঋতাভরীকে এই ছবিতে খুব সুন্দর দেখতে লেগেছে। ওঁর লুকটাই অন্য রকম। একজন চিকিৎসকের চরিত্রে ও অভিনয় করছে, যে পোস্টমর্টেম করে। আমার আর ওঁর একটা অদ্ভুত সুন্দর বন্ডিং আছে ছবিতে, তবে সেটা কিন্তু ভালোবাসা নয়। সবটা মিলিয়ে দু'জনের খুব ভাল একটা রসায়ন দেখা যাবে।" 

Ankush Hazra in FIR - অঙ্কুশ হাজরা

আরও পড়ুন:  যশের সঙ্গে নুসরতের বিয়ে? নায়িকার সিঁথির সিঁদুর উস্কে দিল নয়া জল্পনা

অঙ্কুশ হাজরাকে বেশিরভাগ কমেডি ছবিতে দেখা গেলেও আসলে সিরিয়াস চরিত্র অভিনয়ে তিনি বেশী স্বাচ্ছন্দ্য বোধ করেন। তাঁর কথায়, "কমেডি ছবিতে অভিনয় করার সময় খুব বেশী চাপে থাকি। সেই জায়গায় কোনও সিরিয়াস চরিত্রে আমি অনেক বেশী স্বাচ্ছন্দ্য। সত্যি কথা বলতে আমার দর্শকদের ভাল লাগাও অনেক পরিবর্তন হয়েছে। তাঁরাও এমন কিছু পর্দায় দেখতে চান, যেটার সঙ্গে রিলেট করা যায়।"