scorecardresearch
 

Jamai Shasthi 2021: প্রথম জামাই ষষ্ঠী কেমন কাটাচ্ছেন তারকা জুটিরা?

বিয়ের পর প্রথম বছর তাই একটু বেশীই স্পেশাল এই বছরের জামাই ষষ্ঠী (Jamai Shasthi)। যদিও আনন্দে কিছুটা ভাঁটা পড়েছে করোনা অতিমারী। তাও উৎসব বলে কথা, কিছু না কিছু তো স্পেশাল হতেই হবে। জামাইয়ের মঙ্গল কামনায় শাশুড়ি মায়েরা এই ব্রত পালন করেন মূলত। আর তারকা জামাইরাই বা বাদ যায় কেন?

Advertisement
তারকাদের প্রথম জামাই ষষ্ঠী তারকাদের প্রথম জামাই ষষ্ঠী
হাইলাইটস
  • জামাইয়ের মঙ্গল কামনায় শাশুড়ি মায়েরা এই ব্রত পালন করেন মূলত।
  • ২০২০-২০২১ সালে গাঁটছড়া বেঁধেছেন একাধিক তারকা জুটিরা। 
  • বিয়ের পর প্রথম বছর তাই একটু বেশীই স্পেশাল এই বছর তাঁদের জামাই ষষ্ঠী।

বাঙালির বারো মাসে তের পার্বণ। আর তার মধ্যে একটি খুব গুরুত্বপূর্ণ উৎসব হল জামাই ষষ্ঠী (Jamai Shasthi)। প্রায় প্রতিটি বাড়িতেই এই উৎসবে সামিল হন সকলে। জামাইয়ের মঙ্গল কামনায় শাশুড়ি মায়েরা এই ব্রত পালন করেন মূলত। আর তারকা জামাইরাই বা বাদ যায় কেন? ২০২০-২০২১ সালে গাঁটছড়া বেঁধেছেন একাধিক তারকা জুটিরা। 

বিয়ের পর প্রথম বছর তাই একটু বেশীই স্পেশাল এই বছরের জামাই ষষ্ঠী। যদিও আনন্দে কিছুটা ভাঁটা পড়েছে করোনা অতিমারী। তাও উৎসব বলে কথা, কিছু না কিছু তো স্পেশাল হতেই হবে। 

অভিনেতা নীল ভট্টাচার্য (Neel Bhattacharya) ও অভিনেত্রী তৃণা সাহা (Trina Saha) ২০২১ সালের ফেব্রুয়ারিতে বিয়ে করেছেন। নীলের একপ্রস্থ জামাই ষষ্ঠী পর্ব হয়েছে আগের সপ্তাহেই। তবে আসল দিনে তিনি কতটা সামিল হতে পারবেন, তা নিয়ে রয়েছে সন্দেহ। তিনি জানান যে পুনরায় শ্যুটিং শুরুর কথা আছে। নীল বললেন, "আগে থেকে বুঝতে পারছিলাম না যে ষষ্ঠী পালন করতে পারবো কী, পারবো না। শ্যুটিং শুরুর কথা তো আছেই। যদিও আমি প্রি-জামাই ষষ্ঠী পালন করেছি এর মধ্যেই। তবে বিশেষ দিনে পালনের মজা আলাদা।" নীল আরও বললেন, "শ্যুটিং না হলে তো দারুণ মজা হবে। তৃণার পরিবার আসলে জয়েন্ট ফ্যামিলি। সবাই মিলে খুব আনন্দ করার ইচ্ছে তো আছেই।"

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Trina Saha Bhattacharya (@trinasaha21)

Advertisement

 

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বৈদিক মতে চার হাত এক হয়েছিল তারকা জুটি ওম সাহানি (Om Sahani) ও মিমি দত্তের (Mimi Dutta)। অবাঙালি জামাইয়ের প্রথম জামাই ষষ্ঠী। তাই আয়জনও হচ্ছে স্পেশাল। মিমি আজতক বাংলাকে জানালেন, "আমার মা-বাবা আমার শ্বশুরবাড়িতে এসেই এই বছর সব আয়োজন করবেন, যেহেতু শাশুড়ি মা রয়েছেন, তাই সকলে একসঙ্গে দিনটা কাটাবো। ওমের প্রিয় মটন, তাই সেটা থাকছেই মেনুতে। এছাড়া আরও বিভিন্ন মাছ, ফল ও অন্যান্য যা যা নিয়ম সবই করা হবে। বাবা মায়ের ইচ্ছে ছিল আরও ভাল করে সব আয়োজন করার, কিন্তু এই বছরের পরিস্থিতি একদমই ঠিক নেই।"    

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Mimi Dutta (@duttamimi007)

আরও পড়ুন: ২০ মেগা সিরিয়ালে কাজে নিষেধাজ্ঞা ফেডারেশনের   

অন্যদিকে গত বছরই রাজকীয়ভাবে বিয়ে সেরেছেন মহানায়ক উত্তমকুমারের নাতি-অভিনেতা গৌরব চট্টোপাধ্যায় (Gourab Chatterjee) এবং অভিনেত্রী তথা নৃত্যশিল্পী দেবলীনা কুমার (Devlina Kumar)। তাঁদেরও প্রথম জামাই ষষ্ঠী এই বছর। আজতক বাংলাকে দেবলীনা জানালেন, "মায়ের কাছেই সারাদিন খাওয়া দাওয়া, আড্ডাতে কাটবে। তবে কী মেনু হচ্ছে আগে থেকে বলেনি কিছুই। গৌরব নিজের এক্সাইটমেন্ট ওভাবে দেখায় না। তবে আশা করি ও খুব উৎসাহিত।" 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Gourab Chatterjee (@baruog)

আরও পড়ুন: জামাই আদরের বিশেষ পার্বণ! জানুন জামাই ষষ্ঠীর রীতিনীতি 

চলতি বছরই আইনী বিয়ে করেছিলেন তারকা জুটি রুদ্রজিৎ মুখোপাধ্যায় (Rudrajit Mukherjee) ও প্রমিতা চক্রবর্তী (Promita Chakraborty)। কিন্তু রুদ্রজিৎ-র বাবার অসুস্থতার জন্য কোনও উদযাপন এই বছর তাঁদের পরিবারে হচ্ছে না।  

 

Advertisement