scorecardresearch
 

Kabuliwala Movie: বড়দিনে আসছে রহমত- মিনির জার্নি, প্রকাশ্যে 'কাবুলিওয়ালা'-র পোস্টার

Kabuliwala- Mithun Chakraborty's Movie: বাঙালির কাছে কাবুলিওয়ালা ও তার খোকি- এই অসমবয়সি বন্ধুত্বের গল্প এক প্রকার ছেলেবেলার নানা অনুভূতি ফিরিয়ে আনে। এই ছবিতে ফুটে উঠবে ১৯৬৫-এর কলকাতার চিত্র।

Advertisement

সুমন ঘোষ (Suman Ghosh) পরিচালনায় বড় পর্দায় ফের আসছে 'কাবুলিওয়ালা'(Kabuliwala)। যেখানে নাম ভূমিকায় দেখা যাবে মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakraborty) এবং ছোট্ট মিনির চরিত্রে দেখা যাবে 'মিঠাই'-র মিষ্টি, অর্থাৎ শিশুশিল্পী অনুমেঘা কাহালিকে (Anumegha Kahali)।  আগে সামনে এসেছিল চরিত্র লুক। এবার প্রকাশ্যে এল ছবি পোস্টার।  

রবীন্দ্রনাথ ঠাকুর রচিত 'কাবুলিওয়ালা'(Kabuliwala)-র সঙ্গে অনেকেরই নস্ট্যালজিয়া জড়িয়ে আসছে। এই ছোট গল্পটি প্রকাশিত হয় ১৮৯২ সালে । বাংলা এবং হিন্দি, দুই ভাষাতেই এই গল্প অবলম্বনে ছবি তৈরি হয়েছে। তবে ১৯৫৬ পরিচালক তপন সিনহা (Tapan Sinha) পরিচালিত 'কাবুলিওয়ালা' সবচেয়ে বেশি জনপ্রিয়তা পায়। বহু বছর পর বড় পর্দায় ফের আসছে কাবুলিওয়ালা ও তার আদরের মিনির গল্প। 

 

আরও পড়ুন

Kabuliwala Movie

 

বাঙালির কাছে কাবুলিওয়ালা ও তার খোকি- এই অসমবয়সি বন্ধুত্বের গল্প এক প্রকার ছেলেবেলার নানা অনুভূতি ফিরিয়ে আনে। এই ছবিতে ফুটে উঠবে ১৯৬৫-এর কলকাতার চিত্র। মূল গল্পের সঙ্গে থাকবে বাস্তবিক প্রেক্ষাপটের মিশেল। গল্প বেশ কিছু পরিবর্তন করছেন পরিচালক। ছবি দেখলে সেগুলি স্পষ্ট হবে। 

তপন সিনহার 'কাবুলিওয়ালা'-তে রহমতের চরিত্রে নজর কেড়েছিলেন কিংবদন্তি অভিনেতা ছবি বিশ্বাস। মিনির ভূমিকায় দেখা গিয়েছিল ঐন্দ্রিলা ঠাকুরকে। এই ছবিতে মিঠুন, অনুমেঘা ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন আবির চট্টোপাধ্যায় ও সোহিনী সরকার। ছবিতে মিনির মা সোহিনী  এবং বাবার চরিত্রে দেখা যাবে আবিরকে।

ছবির প্রযোজনা করছে এসভিএফ ও জিও স্টুডিওজ। ছবিতে সঙ্গীতের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। 'কাবুলিওয়ালা'-র জার্নি আরও আবেগময় করতে, এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্ব সামলাবেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। বড়দিনে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে 'কাবুলিওয়ালা'। 

 

Advertisement

TAGS:
Advertisement