scorecardresearch
 

Dev- Jeet- Rana: এবার রানার কাঠগড়ায় দেব, জিৎ! ২ ছবির বক্স অফিস রিপোর্ট প্রকাশ্যে আনলেন প্রযোজক

Kishmish- Raavan Box Office Collection: মঙ্গলবার একটি ফেসবুক পোস্টের মাধ্যমে করে জিৎ ও দেবের ছবি কত টাকা আয় করেছে, সেই তথ্য সকলের সামনে তুলে ধরলেন প্রযোজক রানা সরকার। ইন্ডাস্ট্রিতে তিনি ঠোঁট কাটা নামে পরিচিত। বিভিন্ন বিষয় তিনি মুখ খোলেন প্রায়শই।

Advertisement
জিৎ, দেবের ছবির বক্স অফিস রিপোর্ট প্রকাশ্যে আনলেন রানা সরকার জিৎ, দেবের ছবির বক্স অফিস রিপোর্ট প্রকাশ্যে আনলেন রানা সরকার

দিন দুয়েক আগে একটি সোশ্যাল পোস্টে ঈদে মুক্তিপ্রাপ্ত দুই বাংলা ছবির বক্স অফিস কালেকশন নিয়ে তিনি প্রশ্ন তোলেন প্রযোজক রানা সরকার (Rana Sarkar)। ইন্ডাস্ট্রিতে তিনি ঠোঁট কাটা নামে পরিচিত। বিভিন্ন বিষয়ে তিনি মুখ খোলেন প্রায়শই। মঙ্গলবার আরও একটি ফেসবুক পোস্টের মাধ্যমে করে জিৎ (Jeet) ও দেবের (Dev) ছবি কত টাকা আয় করল, সেই তথ্য তুলে ধরলেন তিনি সকলের সামনে। 

রানা সরকার তাঁর করা আগের পোস্টে লেখেন, "ঈদ রিলিজের দুটো বাংলা সিনেমা হিট হয়েছে জেনে খুব খুশি হলাম...হিটের সংজ্ঞা কী আমার জানা নেই , সবাই বলছে হিট তাই আমিও মেনে নিলাম হিট। তাহলে তো বক্স অফিস কালেকশন জানাতে কোনও অসুবিধা হওয়ার কথা নয়...বাংলা সিনেমার স্বার্থে সাহসী হতে হবে তো ভাই। আমি আমার সাধ্য মতো বক্স অফিসের ফিগার সংগ্রহ করেছি; যদি আজ সারাদিনে অফিসিয়াল ফিগার না আসে তাহলে কাল আমি জানাবো...জয় বাংলা সিনেমা, জয় বাংলা!" 

 

আরও পড়ুন:  'দাদাগিরি'-র মঞ্চে জাহ্নবী! শ্রীদেবী কন্যার সঙ্গে জমিয়ে নাচলেন সৌরভ

এই পোস্ট দেখে অনেকেই জানতে চেয়েছিলেন কতটা লক্ষ্মী লাভ হল 'কিশমিশ' (Kishmish) ও 'রাবণ' (Raavan)-র। ফের একটি পোস্টের মাধ্যমে তিনি প্রকাশ্যে আনলেন সেই সংখ্যা। রানা লেখেন, "দেব ও জিৎ , বাংলা সিনেমার এই দুই সুপারষ্টার আমাদের সম্পদ আমাদের গর্ব, একমাত্র এই দু'জনই পারে সম্পূর্ণ নিজের ক্ষমতায় বাংলা সিনেমাকে বাঁচিয়ে রাখতে ও এগিয়ে নিয়ে যেতে এই নিয়ে আমার কোনো সন্দেহ নেই...এখন একটা প্রশ্ন কেন আমি এদের দুজনের রিলিজ হওয়া দুটো সিনেমার বক্স অফিস কালেকশন জানতে চাইছি ? জানতে চাইছি কারণ সবাইকে জানতে হবে দর্শক কতটা বাংলা সিনেমার পাশে দাড়ালো, কতটা দেব/জিতের সিনেমা দেখলো; যদি বক্স অফিস কালেকশন কম হয় তাতে দেব বা জিৎ-র সম্মান একবিন্দু কমবে না , বরং দর্শককুলের ব্যর্থতা বলে এটা ধরে নেওয়া হবে , আমাদের দেখতে হবে 'বাংলা সিনেমার পাশে দাঁড়ান' বলে যে আহ্বান বার বার বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি করে আসছে তাতে দর্শক কতটা সাড়া দিল, এটা জানা ভীষণ জরুরি..." 

Advertisement

আরও পড়ুন:  'মিঠাই'-তে ফের নতুন চরিত্রের এন্ট্রি! স্যান্ডির ছাত্রী না প্রেমিকা পিঙ্কি?

প্রযোজক আরও লেখেন, "ব্যক্তিগত ভাবে জোগাড় করা তথ্য অনুযায়ী ঈদ রিলিজের বক্স অফিস কালেকশন এরকম-  'কিশমিশ': ১.২৩ কোটি; 'রাবণ':১.০৭ কোটি; (মুক্তির পরে প্রথম দশ দিনের হিসাব)। এই দুটো সিনেমারই লাইফটাইম বক্স অফিস কালেকশন সর্বাধিক ২ কোটি হতে পারে; এর বাইরে স্যাটেলাইট/ ডিজিটাল রাইট , মিউজিক রাইটের টাকা আসবে কিন্তু সেগুলোকে বক্স অফিস কালেকশন বলা যাবে না…।" 

 

আরও পড়ুন: 'শেষের কবিতা'-র অমিত- লাবণ্যে, সৌমিত্র -মমতা! ওটিটি-তে আসছে 'শেষের গল্প' 

প্রসঙ্গত, কিছুদিন আগে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কেও (Prosenjit Chatterjee) একহাত নিয়েছিলেন রানা সরকার। টলিউডে 'ইন্ডাস্ট্রি' নামেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের পরিচিতি। অভিষেক চট্টোপাধ্যায়ের প্রয়াণের পর তিনি আরও বেশি চর্চায় এসেছেন। একটি ভাইরাল হওয়া ভিডিও ক্লিপ দেখে অনেক নেটিজেনরাই তাঁর বিরুদ্ধে মুখ খুলেছেন। সেই নিয়েই সরাসরি কটাক্ষ করেছিলেন রানা সরকার।  

    

Advertisement