scorecardresearch
 

Mimi- Raj: KIFF তরজায় মিমি-রাজ! অভিযোগ- পাল্টা অভিযোগের তির কার দিকে?

Mimi Chakraborty- Raj Chakraborty: চলচ্চিত্র উৎসবের উদ্বোধনের দিন হাজির ছিল প্রায় গোটা টলিপাড়া। তবে একজনের অনুপস্থিতি সকলের চোখে পড়েছে শুরু থেকেই। কথা হচ্ছে সাংসদ -অভিনেত্রী মিমি চক্রবর্তীকে নিয়ে।

Advertisement
মিমি চক্রবর্তী ও রাজ চক্রবর্তী (ছবি: ফেসবুক) মিমি চক্রবর্তী ও রাজ চক্রবর্তী (ছবি: ফেসবুক)

গত ১ মে শেষ হয়েছে ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (27th Kolkata International Film Festival)। ২৫ এপ্রিল নজরুল মঞ্চ থেকে KIFF ২০২২-র আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। চলচ্চিত্র উৎসবের উদ্বোধনের দিন হাজির ছিল প্রায় গোটা টলিপাড়া (Tollywood)। তবে একজনের অনুপস্থিতি সকলের চোখে পড়েছে শুরু থেকেই। কথা হচ্ছে সাংসদ -অভিনেত্রী মিমি চক্রবর্তীকে (Mimi Chakraborty) নিয়ে। প্রথমে মনে করা হয়েছিল, পরবর্তী ছবি 'মিনি' (Mini)-র প্রোমোশনে ব্যস্ত নায়িকা। তবে সামনে এসেছে আসল ঘটনা। 

সম্প্রতি এক সাংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মিমি নিজের ক্ষোভ উগড়ে দেন KIFF-র আয়োজকদের বিরুদ্ধে। নায়িকা বলেন, তাঁকে ঠিক মতো আমন্ত্রণ করা হয়নি বলেই তিনি সামিল হননি চলচ্চিত্র উৎসবে। তিনি অভিযোগ তোলেন, তাঁর লেটার বক্সে কার্ড ফেলে রাখা হলেও, কোনও ফোন এমনকী মেসেজ পর্যন্ত আসেনি তাঁর কাছে। 

আরও পড়ুন: সিদ্ধার্থর সঙ্গে 'ইশক ওয়ালা লাভ', বলিউডে তৃণা?

তবে এই ঘটনার জন্য তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে কোনও দোষারোপ করেননি। তাঁর মতে, "দিদির পক্ষে তো সব দিকে নজর রাখা সম্ভব না, সেই কারণেই তিনি কাউকে দায়িত্ব দিয়েছেন। ইন্ডাস্ট্রির কেউ বা এই চলচ্চিত্র উৎসবের দায়িত্ব যাদের ওপর, তাঁরা আমায় ফোন করেনি বা এসএমএস-ও করেনি...তাই আমি ওখানে ছিলাম না...।" একথা শুনে কারও আর বুঝতে বাকি থাকে না যে, তাঁর অভিযোগের তির KIFF-র চেয়ারপার্সন, তথা পরিচালক- প্রযোজক রাজ চক্রবর্তীর (Raj Chakraborty) দিকে। 

আরও পড়ুন: দুঁদে পুলিশ ইন্সপেক্টর তনুশ্রী! জাহান চরিত্রে কী কী বাধা পেরলেন?

এদিকে রাজ সাংবাদমাধ্যমকে জানান, "এই উৎসব সকলের। কাউকে অসম্মান করা আমাদের উদ্দেশ্য নয়। কোথাও ভুল বোঝাবুঝি হচ্ছে। অভিনেত্রী -সাংসদকে কলকাতা চলচ্চিত্র উৎসবের মঞ্চে পারফর্ম করার জন্য পরিচালক সুদেষ্ণা রায় নিজে ফোন করেছিলেন। অভিনেত্রী জানান, তিনি ব্যস্ত। এমনকী উদ্বোধনী অনুষ্ঠানের দিন সকালে আয়োজকদের পক্ষ থেকেও ওঁর কাছে ফোন যায়। তাহলে উনি অপমানিত কোথায় হলেন?" 

Advertisement

আরও পড়ুন: 'মা বলেছিল আমার ছেলে হিরো হবে...!' প্রথম নায়িকার সামনে আবেগপ্রবণ দেব

রাজ আরও বলেন খুব কম সময়ের মধ্যে চলচ্চিত্র উৎসবের আয়োজন করতে হয়। এমনকী সকলের কাছে আমন্ত্রণপত্র গিয়েছে প্রায় দু'দিন আগে। রাজ বলেন, "আয়োজকদের কোনও আচরণে অভিনেত্রীর খারাপ লাগলে, আয়োজকদের পক্ষ থেকে আমরা ক্ষমাপ্রার্থী।"      

আরও পড়ুন: 'চরিত্রের জন্য ৩ মাস পার্লার যাইনি বলে লোকে 'জাজ' করেছে...!" অকপট অভিনেত্রী
                
প্রসঙ্গত, রাজ চক্রবর্তী ও মিমি চক্রবর্তীর সম্পর্কের কথা কারও অজানা না। বিষয়টা টলি পাড়ায় অনেকটা 'ওপেন সিক্রেট'-র মতোই। পার্টি থেকে অ্যাওয়ার্ড শো একই সঙ্গে দেখা যেত এই জুটিকে। তবে শোনা যায় বিরসা দাশগুপ্তের ছবির শ্যুটিংয়ে তুরস্কে গিয়েছিলেন মিমি। সেখানে এক বয়সে ছোট তুরস্কের ছেলের সঙ্গে ডেটিং শুরু করেন নায়িকা।  আর তার জেরেই দুজনের মধ্যে ঝামেলা শুরু হয়। পরে ব্রেক আপ করেন টলিপাড়ার এই কাপল। 

 

Advertisement