scorecardresearch
 

KIFF 2022- Mimi, Nusrat: অভিমান সরিয়ে কমল দূরত্ব, KIFF-র মঞ্চে মিমি! গরহাজির নুসরত

KIFF 2022- Mimi, Nusrat: অভিমানের বরফ গলে এবার মঞ্চে সামিল হলেন অভিনেত্রী- সাংসদ মিমি চক্রবর্তী। তবে এবার গরহাজির আরেক অভিনেত্রী সাংসদ- নুসরত জাহান।

Advertisement
মিমি চক্রবর্তী, রাজ চক্রবর্তী ও নুসরত জাহান (ছবি: ফেসবুক) মিমি চক্রবর্তী, রাজ চক্রবর্তী ও নুসরত জাহান (ছবি: ফেসবুক)

চলছে ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ((28th Kolkata International Film Festival)। বৃহস্পতিবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে (Netaji Indoor Stadium) আনুষ্ঠানিক সূচনা হয় তারকাখচিত সিনেমা উৎসবের। অভিমানের বরফ গলে এবার মঞ্চে সামিল হলেন অভিনেত্রী- সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। তবে এবার গরহাজির আরেক অভিনেত্রী সাংসদ- নুসরত জাহান (Nusrat Jahan)। চলচ্চিত্র উৎসবের উদ্বোধনের দিন যেখানে হাজির প্রায় গোটা টলিপাড়া (Tollywood), সেখানে একজনের অনুপস্থিতি সকলের চোখে পড়েছে শুরু থেকেই।  

আসলে দিল্লিতে সংসদের শীতকালীন অধিবেশনে যোগ দিতে দিল্লি গিয়েছিলেন নুসরত। শোনা যাচ্ছে তাঁর সঙ্গে আছেন যশও। তবে খবর অনুযায়ী, 'দিদি'-মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি বলেই গিয়েছেন যে তিনি উদ্বোধনী অনুষ্ঠানে থাকতে পারবেন না। সে সঙ্গে সমাপ্তি অনুষ্ঠানে থাকার কথাও দিয়েছেন নায়িকা।

বিগত কয়েক বছরের কিফ-এ মিমি উপস্থিত থাকলেও,  ২৭ তম চলচ্চিত্র উৎসবের মঞ্চে দেখা যায়নি মিমি চক্রবর্তীকে। তিনি ক্ষোভ উগড়ে দিয়ে জানিয়েছিলেন, ঠিক মতো আমন্ত্রণ জানান হয়নি তাঁকে। নায়িকা বলেন, তাঁর লেটার বক্সে কার্ড ফেলে রাখা হলেও, কোনও ফোন এমনকী মেসেজ পর্যন্ত আসেনি তাঁর কাছে। তবে এই ঘটনার জন্য তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে কোনও দোষারোপ করেননি।

আরও পড়ুন: কলকাতায় এসে 'দিদি'কে দেওয়া প্রতিশ্রুতি রাখলেন শাহরুখ! কী করলেন কিং খান? 

মিমির কথায়, "দিদির পক্ষে তো সব দিকে নজর রাখা সম্ভব না, সে কারণেই তিনি কাউকে দায়িত্ব দিয়েছেন। ইন্ডাস্ট্রির কেউ বা এই চলচ্চিত্র উৎসবের দায়িত্ব যাদের ওপর, তাঁরা আমায় ফোন করেনি বা এসএমএস-ও করেনি...তাই আমি ওখানে ছিলাম না...।" একথা শুনে কারও আর বুঝতে বাকি থাকে না যে, তাঁর অভিযোগের তির কিফ-র চেয়ারপার্সন, তথা পরিচালক- প্রযোজক- বিধায়ক রাজ চক্রবর্তীর (Raj Chakraborty) দিকে। 

Advertisement

আরও পড়ুন: TRP: শুরুতেই ছক্কা হাঁকাল 'পঞ্চমী'! 'জগদ্ধাত্রী', 'অনুরাগের ছোঁয়া'-র মধ্যে বেঙ্গল টপার কে?

সে সময় রাজ সাংবাদমাধ্যমকে জানান, "এই উৎসব সকলের। কাউকে অসম্মান করা আমাদের উদ্দেশ্য নয়। কোথাও ভুল বোঝাবুঝি হচ্ছে। অভিনেত্রী -সাংসদকে কলকাতা চলচ্চিত্র উৎসবের মঞ্চে পারফর্ম করার জন্য পরিচালক সুদেষ্ণা রায় নিজে ফোন করেছিলেন। অভিনেত্রী জানান, তিনি ব্যস্ত। এমনকী উদ্বোধনী অনুষ্ঠানের দিন সকালে আয়োজকদের পক্ষ থেকেও ওঁর কাছে ফোন যায়। তাহলে উনি অপমানিত কোথায় হলেন?" রাজ আরও বলেন খুব কম সময়ের মধ্যে চলচ্চিত্র উৎসবের আয়োজন করতে হয়। সকলের কাছে আমন্ত্রণপত্র গিয়েছে প্রায় দু'দিন আগে। রাজ বলেন, "আয়োজকদের কোনও আচরণে অভিনেত্রীর খারাপ লাগলে, আয়োজকদের পক্ষ থেকে আমরা ক্ষমাপ্রার্থী।" 

Mimi chakraborty was present at kiff 2022 inauguration clicked photos with subhashree ganguly after last year kiff issue Nusrat jahan was not present

আরও পড়ুন:  এবার জুটিতে সোহম- সায়নী, আসছে সায়ন্তনের নতুন ছবি

এবারের চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে যদিও অন্যরকম পরিস্থিতি দেখা গেল। একই মঞ্চে দেখা গেল মিমি চক্রবর্তী ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়কে। গ্রিন রুমেও পাশাপাশি দাঁড়িয়ে লেন্সবন্দী হলেন দুই টলি সুন্দরী। যদিও সে ছবিতে ফ্রেমে রয়েছেন আরও অনেকে। শুধু তাই না, খবর অনুযায়ী, অনুষ্ঠানের ফাঁকে আগের মত কথাও বলছিলেন তাঁরা। তাহলে কি সব মান -অভিমানের পালা শেষ? ইন্ড্রাস্ট্রির স্বার্থে আবার একসঙ্গে তাঁরা? নাকি এটা নিতান্তই সৌজন্য বিনিময়ের স্বার্থে? উত্তর দেবে সময়...।  

আরও পড়ুন: ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধন, ১ দিন আগে টলিপাড়ার শ্যুটিং বন্ধের বিবৃতি

প্রসঙ্গত, রাজ চক্রবর্তী ও মিমি চক্রবর্তীর সম্পর্কের কথা কারও অজানা না। বিষয়টা টলি পাড়ায় অনেকটা 'ওপেন সিক্রেট'-র মতোই। পার্টি থেকে অ্যাওয়ার্ড শো একই  সঙ্গে দেখা যেত এই জুটিকে। তবে শোনা যায় বিরসা দাশগুপ্তের ছবির শ্যুটিংয়ে তুরস্কে গিয়েছিলেন মিমি। সেখানে এক বয়সে ছোট তুরস্কের ছেলের  সঙ্গে ডেটিং শুরু করেন নায়িকা।  আর তার জেরেই দুজনের মধ্যে ঝামেলা শুরু হয়। পরে ব্রেক আপ করেন টলিপাড়ার এই কাপল।  

 

Advertisement