scorecardresearch
 

KIFF 2022- Tollywood Shooting: ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধন, ১ দিন আগে টলি- টেলিপাড়ার শ্যুটিং বন্ধের বিবৃতি! তর্জায় তারকারা

KIFF 2022- Tollywood Shooting: উদ্বোধনের দিন বন্ধ রাখা হোক টলিপাড়ার সমস্ত শ্যুটিং, এই মর্মে একটি বিবৃতি পৌঁছেছে টলিপাড়ায়। মেসেজটির প্রেরক ফেডারেশন অব সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কাস অব ইস্টার্ন ইন্ডিয়া।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

আজ (বৃহস্পতিবার), ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (28th Kolkata International Film Festival) উদ্বোধন করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এরপর আগামী ৭ দিন চলবে কিফ। উদ্বোধনের দিন বন্ধ রাখা হোক টলিপাড়ার সমস্ত শ্যুটিং, এই মর্মে একটি বিবৃতি পৌঁছেছে টলিপাড়ায়। মেসেজটির প্রেরক ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কাস অফ ইস্টার্ন ইন্ডিয়া (Federation Of Cine Technicians And Workers Of Eastern India)। যার জেরে বিরক্ত তারকাদের অনেকেই। অনেকে লিখছেন সোশ্যাল মিডিয়ায়, আবার অনেকে ক্ষোভ উগড়ে দিচ্ছেন নিজের পরিচিত মহলে।  

সংগঠনের তরফে জারি-করা বিবৃতিতে বলা হয় বৃহস্পতিবার 'সিনেমা ও ভিডিয়ো শিল্পের' যাবতীয় শ্যুটিং যেন বন্ধ রাখা হয়। অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী তাঁর ফেসবুকে প্রোফাইলে লেখেন, "আজ কলকাতায় "সিনেমা"র উৎসবের উদ্বোধন। তাই শুটিং বন্ধ। সিনেমা, টিভি, ওয়েব প্ল্যাটফর্ম সবার শুটিংই বন্ধ। আমারও আজ সিনেমার শুটিং ছিল। গতকাল ক্যানসেল হয়ে গেল। শুনলাম, 'মেসেজ' এসেছে, শুটিং রাখা যাবে না !!!  কি মজা !! হঠাৎ পাওয়া ছুটি এমন উত্তেজনা এনে দেয়, মনে হয় একদিনে অনেক কিছু করে ফেলি। প্রযোজক/ পরিচালক (মানে যাঁরা আসলে "সিনেমা" টা বানাচ্ছেন) চুলোয় যাক, আজকের বুক করা লোকেশনটা আবার কবে ফাঁকা আছে তাঁরা দেখুক,সব শিল্পী ও কলাকুশলীরা আবার কবে ফাঁকা আছে তাই মিলিয়ে আবার একটা শুটিং এর তারিখ ধার্য হোক। এবছর সম্ভব না হলে পরের বছর হবে। কি আছে? "সিনেমা" বানাচ্ছেন বলে কথা !! এইটুকু চাপ নেবেন না ?? আশ্চর্য !! "সিনেমা"র স্বার্থে "সিনেমা কর্মী" দের এই স্বার্থত্যাগ "সিনেমা"র ইতিহাস নিশ্চয়ই মনে রাখবে।" 

আরও পড়ুন: TRP: শুরুতেই ছক্কা হাঁকাল 'পঞ্চমী'! 'জগদ্ধাত্রী', 'অনুরাগের ছোঁয়া'-র মধ্যে বেঙ্গল টপার কে?

অভিনেত্রী আরও লেখেন,  "শুনলাম সমস্ত আর্টিস্ট এবং টেকনিশিয়ান গিল্ড কে বেশ কিছু নিমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে, তাঁরা যেন দলে দলে যোগ দেন এই উদ্বোধনী অনুষ্ঠানে। কলকাতার বাইরে থেকে অনেক আর্টিস্ট আসছেন। দেশ বিদেশের তাবড় সিনেমা নির্দেশক/নির্মাতারা আসছেন। তাঁদের দেখতে যাবেন আমাদের শিল্পী ও কলাকুশলীরা। খুবই শুভ উদ্যোগ!!! এমন করে আগে কেউ কখনো ভাবতেন বলে জানি না। তবে এব্যাপারে আমার এক খান প্রস্তাব ও আছে। সেটা হল -- শুধু আর্টিস্ট দেখা এবং উদ্বোধনী ছবি দেখায় থেমে না থেকে আমরা যাতে একটু ভাল সিনেমা দেখার ও সুযোগ পাই, তার জন্য ফিল্ম ফেস্টিভ্যালের ১০ দিন সব শুটিং বন্ধ রাখা হোক। আমরা ফিল্ম/টিভি/ওয়েব ইন্ডাস্ট্রির সমস্ত অভিনেতা ও কলাকুশলীরা ১০ দিন ধরে চুটিয়ে সিনেমা দেখি, তারপর উত্তেজনায় টগবগ করতে করতে আবার যাই সবে নিজ নিজ "শুটিং" এ।" 

Advertisement

আরও পড়ুন: 'গাঁটছড়া'-তে এন্ট্রি জেসমিনের, ঋদ্ধি -খড়ির মাঝে তৃতীয় ব্যক্তি হয়ে আগমন?

সুদীপ্তা যোগ করেন, "আর এক খান প্রস্তাব-- এই ছুটিটা বছরের শুরুতেই ঘোষণা করে দেওয়া হোক। তাহলে ঐ কটা দিন আগে থেকে শুটিং রেখে, শেষ মুহূর্তে 'মেসেজ' পেয়ে বন্ধ করতে বাধ্য হয়ে প্রযোজক / পরিচালকদের টাকা পয়সা লস করতে হয় না, চোখের সামনে সব প্ল্যানিং ঘেঁটে ঘ হতে দেখতে হয়না, টিভি সিরিয়াল গুলোর নন- টেলিকাস্ট হয়ে যাবার ভয় থাকে না, এই আর কি। একটু ভেবে দেখবেন কত্তা। জয় "সিনেমা"র জয়.।।বাংলার "সিনেমার উৎসব" এর পাশে দাঁড়ান।" 

আরও পড়ুন: ২০২২ সালে, এই ১০ ভারতীয় ছবির বক্স অফিস কালেকশন ছাড়িয়েছে ১০০ কোটি!

সুদীপ্তার এই পোস্টে অভিনেতা ঋত্বিক চক্রবর্তী কমেন্ট করেছেন, "ডাবিং এডিটিং খোলা আছে,সে বেচারাদের এই আনন্দ মেলায় হয়তো যাওয়া হবেনা। ওদের কথা ও ভাবা হোক। পরেরবার ওসবও ক্যানসেল হবে আশায় রইলাম...।" 
এছাড়াও তাঁকে সমর্থন জানিয়েছেন টলিপাড়ার বহু কলাকুশলীরা। 

 

আরও পড়ুন: এবার পর্দার সাত্যকির সঙ্গে জুটিতে বরফি! আসছে ঋত্বিক- অরুণিমার নতুন মেগা

প্রসঙ্গত, ১৫ থেকে ২২ ডিসেম্বর অবধি চলবে এবারের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। বৃহস্পতিবার  বিকেল ৪ টে নাগাদ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কিফের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। উদ্বোধনী অনুষ্ঠানে কার্যত বসবে চাঁদের হাট। টলিউডের পাশাপাশি হাজির থাকবেন তাবড় বলিউড তারকারা। প্রধান অতিথি রূপে থাকবেন নতুন রাজ্যপাল সি ভি আনন্দ বোস ও অমিতাভ বচ্চন। বলিউড শাহেনশাহই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন। এছাড়াও হাজির থাকবেন শাহরুখ খান, সৌরভ গঙ্গোপাধ্যায়, মহেশ ভাট , শত্রুঘ্ন সিনহা, জয়া বচ্চন, কুমার শানু, রানি মুখোপাধ্যায়, অরিজিৎ সিং-এর মত বিশিষ্টজনেরা। 

 

Advertisement