scorecardresearch
 

'মহানগর'-এ নজর কেড়েছেন হারুন! সিরিজের অভিজ্ঞতা শেয়ার করলেন মোসারফ করিম

আশফাক নিপুণ (Ashfaque Nipun) পরিচালিত ওয়েব সিরিজ 'মহানগর' (Mohanagar)। মূলত ঢাকার পটভূমিকায় তৈরি হলেও, সিরিজে তুলে ধরা দুর্নীতি যেন বহু দেশের মহানগরের খুবই চেনা ঘটনা। সিরিজ নিয়ে নিজের অভিজ্ঞতা শেয়ার করলেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা মোশারফ করিম (Mousarraf Karim)। 

Advertisement
'মহানগর'- এ ওসি হারুন চরিত্রে মোশারফ করিম 'মহানগর'- এ ওসি হারুন চরিত্রে মোশারফ করিম
হাইলাইটস
  • মূলত ঢাকার পটভূমিকায় 'মহানগর' তৈরি হয়েছে ' মহানগর'।
  • এই সিরিজের পরিচালনার দায়িত্ব সামলেছেন আশফাক নিপুণ।
  • গত ২৫ জুন থেকে 'হইচই'- তে স্ট্রিমিং হচ্ছে এই সিরিজ।

গত ২৫ জুন থেকে 'হইচই' (Hoichoi) -ওটিটি প্ল্যাটফর্মে স্ট্রিমিং হচ্ছে বাংলাদেশের চলচ্চিত্র পরিচালক আশফাক নিপুণ (Ashfaque Nipun) পরিচালিত ওয়েব সিরিজ 'মহানগর' (Mohanagar)। মূলত ঢাকার পটভূমিকায় 'মহানগর' তৈরি হলেও, সিরিজে তুলে ধরা দুর্নীতি যেন বহু দেশের মহানগরের খুবই চেনা ঘটনা। 'মহানগরে' অভিনয় করেছেন জাকিয়া বারী মম, শ্যামল মাওলা, লুৎফর রহমান জর্জ, মোস্তাফিজুর নুর ইমরান, নাসিরউদ্দিন খান, শাহেদ আলীর মতো অভিনেতারা। আর যার কথা বলতেই হয়, তিনি হলেন, ওসি হারুন ওরফে, ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা মোশারফ করিম (Mousarraf Karim)। 

ইতিমধ্যে দুই বাংলার দর্শকদের মন জয় করেছেন, মোশারফ করিম। আজতক বাংলাকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে, ওয়েব সিরিজে অভিনয়ের অভিজ্ঞতা শেয়ার করলেন অভিনেতা। 

মোশারফ জানালেন, "এটি আমার প্রথম ওয়েব সিরিজ হইচই-র সাথে এবং এই প্ল্যাটফর্মটি এত মানুষের কাছে পৌঁছেছে, তাই আমি আশা করি সারা বিশ্বের বাঙালিরা নিজেদের বাড়িতে সুরক্ষিত পরিবেশে এবং স্বাচ্ছন্দের সঙ্গে আমাদের সিরিজ 'মহানগর' দেখবেন।"

Mousarraf Karim mohanagar মোশারফ করিম

আরও পড়ুন: "শারীরিক ও মানসিক যন্ত্রণায় সবচেয়ে খারাপ দিনগুলি কাটিয়েছি": মিমি 

সিরিজের শ্যুটিং অভিজ্ঞতা প্রসঙ্গে তিনি বললেন, "মহানগর-র শ্যুটিংয়ের অভিজ্ঞতা সত্যি স্মরণীয়। আমি দীর্ঘদিন ধরে আশফাক নিপুণকে চিনি, তিনি এমন একজন পরিচালক যিনি, আরও ভাল আইডিয়া এলে কোনও দৃশ্য পুনরায় শ্যুট করতে দ্বিধা করেন না। তিনি অনেক যত্ন নিয়ে কাজ করেন এবং বলা হয় অত্যন্ত নিখুঁত কাজ পছন্দ করেন। আমরা একটি বিল্ডিংয়ে শ্যুটিং করেছি, যেটিকে থানা হিসাবে দেখানো হয়েছে। সকলের মধ্যে সেই উত্তেজনা এবং নতুন কিছু করার একটা ইচ্ছে ছিল।"

মোশারফ করিম Mousarraf Karim

অভিনেতা যোগ করেন, "আমি খুবই আশাবাদী যে দর্শকেরা এই কাজটি আন্তরিকভাবে গ্রহণ করবেন এবং আমি তাঁদের প্রতিক্রিয়া শুনতে অপেক্ষা করছি।" 

Advertisement

'মহানগর'-র প্রথম সিজনের শেষ পর্বের শেষ দৃশ্যে হারুনকে ঘিরে একটি রহস্য তৈরি করা হয়েছে। দর্শকদের মনে প্রশ্ন জাগে, আসলে কি সে সৎ, নাকি ঘুষখোর?  তবে তাঁর শেষ সংলাপ থেকে তাঁর চরিত্র সম্পর্কে কিছুটা ইঙ্গিত মেলে, যেখানে বলা হয়েছে, সিস্টেমের ভিতরে এত ভূত, যে তাদের সঙ্গে লড়াই করতে গেলে নিজেদেরও মাঝে মধ্যে ভূত হতে হয়... আশা করা যায় দ্বিতীয় সিজনে এই চরিত্রের বিষয়ে আরও বিস্তারির জানা যাবে।

 

mohanagar web series

আরও পড়ুন: অবশেষে জট কাটল বৈঠকে! বুধবার থেকে শ্যুটিং শুরু নতুন ধারাবাহিকগুলির 

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে মুক্তিপ্রাপ্ত ব্রাত্য বসুর ছবি 'ডিকশনারি'-তে মকর কান্তি চট্টোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করেছিলেন মোশারফ করিম। এছাড়াও বাংলাদেশের ছোট ও বড় পর্দায় আরও একাধিক গুরুত্বপূর্ণ চরিত্রে দর্শকদের মন জয় করেছেন তিনি। 

 

Advertisement