scorecardresearch
 

Television Shooting: অবশেষে জট কাটল বৈঠকে! বুধবার থেকে শ্যুটিং শুরু নতুন ধারাবাহিকগুলির

মঙ্গলবার বিকেলের বৈঠকে উপস্থিত ছিলেন ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাস (Swarup Biswas), রাজ্যের মন্ত্রী অরুপ বিশ্বাস (Arup Biswas), রাজ চক্রবর্তী (Raj Chakraborty) এবং প্রযোজক মহল (Welfare Association Of Television Producers)। সেই অভ্যন্তরীণ বৈঠকেই নিজেদের মধ্যে সমস্ত সমস্যা মিটিয়ে নেন তাঁরা।

Advertisement
নতুন ধারাবাহিকগুলির শ্যুটিং শুরু হবে বুধবার থাকে নতুন ধারাবাহিকগুলির শ্যুটিং শুরু হবে বুধবার থাকে
হাইলাইটস
  • শেষমেশ জট কিছুটা কাটল টেলিপাড়ায়।
  • বুধবার থেকে শুরু হচ্ছে নতুন ধারাবাহিকগুলির শ্যুটিং।
  • মঙ্গলবার এনিয়ে বৈঠকের পর এই সিদ্ধান্ত হয়।

অবশেষে জট কাটলো। পুরনো ধারাবাহিকগুলির শ্যুটিং চলার পাশাপাশি বুধবার থেকে শুরু হচ্ছে টেলিপাড়ার নতুন ধারাবাহিকগুলির শ্যুটিং। মঙ্গলবার বিকেলের বৈঠকে উপস্থিত ছিলেন ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাস (Swarup Biswas), রাজ্যের মন্ত্রী অরুপ বিশ্বাস (Arup Biswas), রাজ চক্রবর্তী (Raj Chakraborty) এবং প্রযোজক মহল (Welfare Association Of Television Producers)। সেই অভ্যন্তরীণ বৈঠকেই নিজেদের মধ্যে সমস্ত সমস্যা মিটিয়ে নেন তাঁরা।

আজতক বাংলাকে প্রযোজক-পরিচালক শৈবাল বন্দ্যোপাধ্যায় (Saibal Banerjee) জানালেন, "আমাদের মধ্যে যে ভুল বোঝাবুঝি ছিল, আজকের বৈঠকের পরে তা সমাধান হয়েছে। এছাড়া আগে যেমন কথা ছিল নতুন গাইডলাইন ২০ তারিখের মধ্যে তৈরি হয়ে ৩১ তারিখের মধ্যে চূড়ান্ত ভাবে কার্যকর হবে, সেই রকমই হবে। কাল থেকেই শ্যুটিং ফ্লোরে যেতে পারবে সকলে। আর যেই চুক্তি হওয়ার কথা ছিল, সেটা কাল থেকে হয়ে যাবে। তাই আশা করি আর সমস্যা থাকবে না।" 

আরও পড়ুন:  বড় ঘোষণা SVF-র! পরপর আসছে প্রসেনজিৎ-দেব- অনির্বাণের ছবি 

দীর্ঘদিন ধরে ফেডারেশনের (Federation of Cine Technicians & Workers of Eastern India) সঙ্গে প্রোডিউসার্স গিল্ডের তরজা চলছিল। আর সেই সমস্যার সমাধান এবার হল বলেই আশা করা যায়। টেলিপাড়ার শ্যুটিংয়ের জট কেটেও যেন কাটছিল না। লকডাউনের বিধি নিষেধ কিছুটা শিথিল হওয়ার পর অরূপ বিশ্বাস, রাজ চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায়দের প্রতিনিধিত্বে ফেডারেশন, আর্টিস্ট ফোরাম এবং প্রোডিউসার্স গিল্ডের মিলিত বৈঠক হয়। সেখানে পুনরায় শ্যুটিং চালুর সিদ্ধান্ত হয়। তবে নতুন করে সমস্যা তৈরি হয়, ফেডারেশনের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশের পর। নতুন সেই বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, পুরনো ধারাবাহিকের কাজ চালু থাকলেও যতক্ষণ না মউ (MOU) স্বাক্ষরিত হচ্ছে, ততক্ষণ নতুন ধারাবাহিকের কাজ বন্ধ থাকবে। আর এরপরই ফের নতুন করে বিপাকে পড়েন প্রযোজক মহল থেকে শিল্পীরা।

Advertisement

আরও পড়ুন: TRP: টানা দশ সপ্তাহ সেরা 'মিঠাই'! এগিয়ে এসে চমক 'শ্রীময়ী'-র 

অ্যাক্রোপলিস এন্টারটেনমেন্টের নতুন ধারাবাহিক 'মন ফাগুন'-র শ্যুটিংয়ের যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়ে গিয়েছিল। কিন্তু হঠাৎ মেসেজ আসায় শ্যুটিং স্থগিত হয়। এছাড়াও 'ধুলোকণা', 'শ্রীকৃষ্ণ ভক্ত মীরা','সর্বজয়া'-র মতো আরও বেশ কিছু নতুন ধারবাহিক শ্যুটিং শুরুর অপেক্ষায়। যেগুলি বুধবার থেকে শ্যুটিংয়ে আর কোনও বাধা থাকছে না বলে জানা যাচ্ছে। 

আরও পড়ুন:  কিছুদিনেই শেষ হবে রানিমার জীবন! প্রকাশ্যে শেষ পর্বের ছবি

প্রশ্নের মুখে দাঁড়িয়েছিল টেলিপাড়ার ভবিষ্যৎ। করোনা পরিস্থিতিতে যেখানে শিল্পী ও কলাকুশলীদের এক অত্যন্ত সংকটের মধ্য দিয়ে যেতে হচ্ছে, সেখানে এরকম সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে একটি বিবৃতি দিয়ে প্রতিবাদ করা হয় আর্টিস্ট ফোরামের (West Bengal Motion Picture Artist Forum) তরফ থেকেও। সমস্ত শিল্পী ও কলাকুশলীদের স্বার্থে সংশ্লিষ্ট সকলের কাছে তাঁরা দাবী জানান, - অবিলম্বে সমস্ত নতুন ধারাবাহিকের কাজ শুরু হওয়ার। এমনকি তারা বলেন, কোনও মত পার্থক্য থাকলে তার মীমাংসা হোক আলোচনার টেবিলে - শ্যুটিং ফ্লোরের বন্ধ দরজা প্রেক্ষাপটে নয়। 

আরও পড়ুন: RAY Review: খোদার উপর বেশি খোদকারি ভালো নয় 

প্রসঙ্গত, কথা মতোই গত বৃহস্পতিবার মন্ত্রী অরূপ বিশ্বাস, রাজ চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায়দের প্রতিনিধিত্বে ফেডারেশন, আর্টিস্ট ফোরাম এবং প্রোডিউসার্স গিল্ডের মিলিত বৈঠকে সব চাপানউতোর ভুলে কাজের স্বার্থে সকলে মিলে টেলিভিশন ইন্ডাস্ট্রির গাইডলাইন তৈরির পদক্ষেপ করা হয়। ২০ জুলাইয়ের মধ্যে সেই গাইডলাইন তৈরি হয়ে ৩১ জুলাইয়ের মধ্যে চূড়ান্ত ভাবে তা কার্যকর করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। শোনা যাচ্ছে গত তিন বছর ধরে মউ স্বাক্ষর আটকে রয়েছে এবং স্বাক্ষরে থাকা অনেক বিষয় নিয়ে মতবিরোধ তৈরি হয়েছিল ফেডারেশন ও প্রোডিউসার্স গিল্ডের। এবার সেই সব সমস্যা মিটিয়ে নতুন করে গাইডলাইন তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে। সমস্ত ভুল বোঝাবুঝি ভুলে আগামী দিনে যাতে কাজের পরিবেশ নষ্ট না হয়, সেই দিকে নজর রাখার দায়িত্ব ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত সকলের। 

 

Advertisement