scorecardresearch
 

Tollywood stars and Their Nickname: কারও নাম বুড়ি, কারও ভেবলি; টলি পাড়ার এই ৮ তারকার ডাকনাম জানেন?

আচ্ছা আপনাকে যদি এখন প্রশ্ন করা হয় যে সিনে পাড়ায় চুমকিকে আপনি চেনেন? যিনি ঋতুপর্ণ ঘোষের ছবিতেও কাজ করেছেন? হট সিটে বসেও কী বলবেন জানি, দেবশ্রী রায়। অথবা টলিপাড়ার কোন নায়িকাকে মামাবাড়িতে ‘টুনুমোনা’ আর ‘বুড়ি’ বলে ডাকে? না, এর উত্তর পাওয়া একটু মুশকিল। আসলে এই সব নামগুলি টলিউডের জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীদের ডাকনাম।

Advertisement
টলিউড তারকাদের ডাকনাম টলিউড তারকাদের ডাকনাম
হাইলাইটস
  • টিনসেল টাউনের এমন অনেক অভিনেতা-অভিনেত্রী রয়েছেন যাঁরা দর্শকের কাছে এক নামে পরিচিত হলেও বাড়িতে তাঁদের নাম একেবারেই আলাদা
  • প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) ইন্ডাস্ট্রিতে যদিও তাঁর ডাকনামেই পরিচিত।
  • বুম্বা নামেই জনপ্রিয়তা পান টিনসেল টাউনের এই জনপ্রিয় অভিনেতা।

আচ্ছা আপনাকে যদি এখন প্রশ্ন করা হয় যে সিনে পাড়ায় চুমকিকে আপনি চেনেন? যিনি ঋতুপর্ণ ঘোষের ছবিতেও কাজ করেছেন? হট সিটে বসেও কী বলবেন জানি, দেবশ্রী রায়। অথবা টলিপাড়ার কোন নায়িকাকে মামাবাড়িতে ‘টুনুমোনা’ আর ‘বুড়ি’ বলে ডাকে? না, এর উত্তর পাওয়া একটু মুশকিল। আসলে এই সব নামগুলি টলিউডের জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীদের ডাকনাম। টিনসেল টাউনের এমন অনেক অভিনেতা-অভিনেত্রী রয়েছেন যাঁরা দর্শকের কাছে এক নামে পরিচিত হলেও বাড়িতে তাঁদের নাম একেবারেই আলাদা। আসুন জেনে নেওয়া যাক সেইসব তারকাদের ডাকনাম। 

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) ইন্ডাস্ট্রিতে যদিও তাঁর ডাকনামেই পরিচিত। বুম্বা নামেই জনপ্রিয়তা পান টিনসেল টাউনের এই জনপ্রিয় অভিনেতা। তবে এই নাম ছাড়াও প্রসেনজিৎকে তাঁর মা বাড়িতে বুম বলে ডাকতেন এবং দাদা-পিসিদের কাছে বুম্বা দা বলেই পরিচিত। 

 

আরও পড়ুন: রাজ চুটিয়ে সংসার করছেন, কিন্তু মিমি এখনও সিঙ্গল, কারণ জানালেন নায়িকা

সব্যসাচী চক্রবর্তী
ছোটবেলায় খুব ‘গাবলুস’ টাইপের মোটা ছিলেন বলে, তাঁকে তাঁর বাবা ডাকতেন, ‘‘বেণীপ্রসাদ আগরওয়াল।’’ গোটা ইন্ডাস্ট্রি আজ যাঁকে চেনে সব্যসাচী চক্রবর্তী (Sabyasachi Chakraborty) নামে। সেখান থেকেই সব্যসাচী বেণী নামেই পরিচিত। তবে ইন্ডাস্ট্রিতেও সকলে সব্যসাচীকে বেণু দা বলেই সম্বোধন করে। 

ঋতুপর্ণা সেনগুপ্ত
টলিউডের অন্যতম সেরা অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। বিভিন্ন ধাঁচের ছবিতে অভিনয় করেছেন তিনি। তার ডাকনাম চুমকি। তাঁর বাবা তাকে এই নামটি দিয়েছিলেন তবে তাঁর পরিবারের অন্যসব সদস্যরা চুমকি নামের পাশাপাশি তআংকে টুনুমোনা বলে ডেকে থাকেন।

 

Advertisement

আরও পড়ুন: দেব-শুভশ্রীর লিপ-লক, চর্চায় 'ধূমকেতু'র KISS, রিলিজ কবে?

স্বস্তিকা মুখোপাধ্যায়
বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম পরিচিত মুখ স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। আপনি কি জানেন তাঁকে কোন নামে ডাকে তার ঘনিষ্ঠরা?একটু অদ্ভুত শুনতে লাগলেও, তার ডাকনাম ‘ভেবলি’। জানা যায় প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষ এবং অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এই নামেই ব্যাক্তিগত এবং কাজের জায়গায় ডাকেন স্বস্তিকাকে।

শ্রাবন্তী চট্টোপাধ্য়ায়
শ্রাবন্তীর (Srabanti Chatterjee) বাবা নায়িকার ডাকনাম রাখেন ‘গিন্টু’। অনেক ভক্তরাই অবশ্য তাঁর এই নামটা জানেন।এক সাক্ষাৎকারে শ্রাবন্তী নিজেই বলেন যে তাঁর জন্মের পরেই তাঁর বাবা তাঁর এই নামটি রেখেছিলেন এবং এই কারণে তিনি নিজেও এই গিন্টু নামটি খুব পছন্দ করেন। তাঁর বোনও তাকে এই নামেই ডাকেন।

পায়েল সরকার
অভিনেত্রী পায়েল সরকার-এর (Payel Sarkar) ডাকনাম অভিনেত্রীর নিজেরও বেশ পছন্দের। তাঁর ডাকনাম পিউ।

আরও পড়ুন: ED অফিসে বনি, অভিনেতাকে ব্যান করল একটি OTT প্ল্যাটফর্ম

শুভশ্রী গঙ্গোপাধ্যায়
টলি টাউনের এই সুন্দরী নায়িকাকে ঘনিষ্ঠরা ডাকেন পুতাই বলে! হ্যাঁ, এটাই তাঁর ডাকনাম। জন্মের পর তাঁর এক কাকা নায়িকাকে এই নাম দেন। এমনকি শুভশ্রীর (Shuvasree Ganguly) স্বামী অর্থাৎ রাজ চক্রবর্তী তাঁকে পুতাই নামেই ডাকেন।

পাওলি দাম
গ্ল্যামারাস নায়িকা এবং দক্ষ অভিনেত্রী পাওলি দামের (Paoli Dam) ডাকনাম মূলত তার ভালো নামের শুরুর অক্ষরগুলোই। তার ডাকনাম পাও। অভিনেত্রীর স্বামীও তাকে এই নামেই সন্মধোন করেন। তবে অভিনেত্রীর আরও একটি নাম রয়েছে তা হল বুড়ি। 


 

 

Advertisement