scorecardresearch
 

Nusrat Jahan-Nikhil Jain Marriage: নুসরত- নিখিলের বিয়ে অবৈধ! চূড়ান্ত রায় আলিপুর আদালতের

Nusrat Jahan-Nikhil Jain Marriage: বিয়ে, বিবাহ বিচ্ছেদ, সম্পর্ক, সন্তান ইত্যাদি নিয়ে আলোচনা ছিল তুঙ্গে। শেষমেশ সব চর্চার ইতি। নুসরত জাহান ও নিখিল জৈনের বিয়ে বৈধ নয়, জানাল আলিপুর আদালত। 

নুসরত জাহান ও নিখিল জৈন নুসরত জাহান ও নিখিল জৈন
হাইলাইটস
  • সংবাদের শিরোনামে রয়েছেন যশ, নুসরত, নিখিল।
  • নুসরত ও নিখিলের বিয়ে নিয়ে রায় দিল আলিপুর আদালত।
  • মামলার রায় আসে নিখিলের পক্ষেই।  

গত কয়েক মাস ধরে সংবাদের শিরোনামে রয়েছেন সাংসদ-অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan), নিখিল জৈন (Nikhil Jain) ও যশ দাশগুপ্ত (Yash Dasgupta)। বিয়ে, বিবাহ বিচ্ছেদ, সম্পর্ক, সন্তান ইত্যাদি নিয়ে আলোচনা ছিল তুঙ্গে। শেষমেশ সব চর্চার ইতি। নুসরত ও নিখিলের বিয়ে বৈধ নয়, জানাল আলিপুর আদালত (Alipore Court)। 

সমস্যা প্রকাশ্য আসতেই গত ফেব্রুয়ারি মাসে, নুসরতের সঙ্গে সব সম্পর্কের ইতি টানতে 'অ্যানালমেন্ট অফ ম্যারেজ' (Annulment Of Marriage) নিয়ে মামলা দায়ের করেন নিখিল জৈন। মঙ্গলবার, সেই মামলার রায়দান প্রক্রিয়া শেষ হয় এবং বুধবার দুই পক্ষের আইনজীবীদের হাতে সেই নির্দেশনামা তুলে দেয় আলিপুর আদালত। মামলার রায় আসে নিখিলের পক্ষেই।  

Nusrat Jahan Nikhil Jain Marriage is illegal says alipur Court

২০১৯ সালের ১৯ জুন বয়ফ্রেন্ড, ব্যবসায়ী নিখিল জৈন সঙ্গে গাঁটছড়া বেঁধেছিলেন নুসরত জাহান। তুরস্কের বোদরুমে বসেছিল তাঁদের বিয়ের রাজকীয় আসর। এরপর কলকাতায় এসেও হয় গ্র্যান্ড রিসেপশন পার্টি। সেই সব কিছুর ইতি খাতায়-কলমে পড়ল নিখিলের জন্মদিনেই।      

আরও পড়ুন: 'মাস্টারমশাই আপনি কিছু দেখেননি'! শিলাদিত্যর পলিটিক্যাল ড্রামায় যশ- নুসরত

এর আগে নিখিলের সঙ্গে বিয়ে প্রসঙ্গে, নুসরত জানিয়েছেন, তুরস্কের বিবাহ আইন অনুসারে তাঁদের এই বিয়ে অবৈধ। হিন্দু-মুসলিম বিবাহের ক্ষেত্রে বিশেষ বিবাহ আইন অনুসারে বিয়ে করা উচিত ছিল। কিন্তু তা তাঁদের হয়নি। ফলত, এটা বিয়েই না। একটি বিবৃতি দিয়ে নায়িকা বলেন,"তুরস্কের বিবাহ বিধি অনুযায়ী বিয়ের অনুষ্ঠানটি অবৈধ। অপরন্তু, যেহেতু এটি একটি আন্তঃধর্মের বিয়ে ছিল, তাই এটির জন্য বিশেষ বিবাহ আইন অনুসারে বৈধতা প্রয়োজন। ভারতে, যা ঘটেনি। আইনত এটি বিয়ে নয়, সম্পর্ক বা লিভ-ইন সম্পর্ক। তাই বিবাহবিচ্ছেদের প্রশ্নই ওঠে না।"

 

Nusrat Jahan Nikhil Jain Marriage is illegal says alipur Court

সেই সময় নিখিল জানিয়েছিলেন, "আমি অনেক আগেই এ নিয়ে মামলা করেছি। এটা এখন বিচারাধীন বিষয়। তাই কোনও মন্তব্য করব না। আমি আদালতে অ্যানালমেন্ট অফ ম্যারেজ বিষয়ক মামলা আগেই করেছি। তাই নুসরতের কোনও অভিযোগ বা মন্তব্যের পাল্টা মন্তব্য করব না কারণ এটা এখন আইনগত বিষয়। আদালতে যতক্ষণ পর্যন্ত এর কোনও মিমাংসা না হচ্ছে মন্তব্য করা ঠিক হবে না।" 

আরও পড়ুন: "আমার ছবিতে ঋতুদা-র সিনেমার প্রেক্ষাপট ব্যবহার করেছি..." মনখোলা আড্ডায় মৈনাক

 

Nusrat Jahan Nikhil Jain Marriage is illegal says alipur Court

নিখিল আরও যোগ করেছিলেন, "গত বছর নভেম্বর থেকেই আমরা আলাদা থাকছি। নুসরত যদি সন্তানসম্ভবা হয়ে থাকে, তাহলে এই সন্তান আমার না। কারণ গত ৬ মাস আমরা আলাদা থাকছি। আমাদের মধ্যে কোনও সম্পর্কই নেই।" 

আরও পড়ুন: 'মানিকে মাগে হিতে'-র ফিউশনে শ্রীলেখার সে কী নাচ! দেখুন Video

প্রসঙ্গত, গত ২৬ অগাস্ট নুসরতের কোল আলো করে জন্ম নেয় তাঁর ছেলে ঈশান। এরপর ধীরে ধীরে গোপনীয়তা আলগা করে যশ -নুসরত জানান দেয় যে, ঈশান তাঁদের সন্তান এবং তাঁরা স্বামী- স্ত্রী। বর্তমানে ছেলেকে নিয়ে সংসার করার পাশাপাশি একসঙ্গে একাধিক কাজ করছেন 'যশরত' একসঙ্গে।