scorecardresearch
 

Tollywood Celebs on Censorship of OTT: ওটিটি-তে সেন্সরশিপ হওয়া উচিত? যা বললেন পাওলি, রাইমা, অরিন্দমরা

Paoli Dam- Arindam Sil- Raima Sen: ওটিটি না বড় পর্দা এই নিয়ে তর্ক -বিতর্ক ও আলাপ-আলোচনা বর্তমানে ট্রেন্ডিং বিষয়ের মধ্যেই পড়ে। সেই সঙ্গে বারবার যে প্রশ্নটি উঠে আসে তা হল, ডিজিটাল মাধ্যমে সেন্সরশিপ হওয়া উচিত?

Advertisement
পাওলি দাম, অরিন্দম শীল ও রাইমা সেন পাওলি দাম, অরিন্দম শীল ও রাইমা সেন

দর্শকদের ডিজিটাল মাধ্যমের (Digital Medium)গুরুত্ব আরও বেশি করে বুঝিয়ে দিয়েছে করোনা অতিমারী- লকডাউন। ওটিটি (OTT) না বড় পর্দা (Silver Screen) এই নিয়ে তর্ক -বিতর্ক ও আলাপ-আলোচনা বর্তমানে ট্রেন্ডিং বিষয়ের মধ্যেই পড়ে। সেই সঙ্গে বারবার যে প্রশ্নটি উঠে আসে তা হল, ডিজিটাল মাধ্যমে সেন্সরশিপ (Censorship on OTT) হওয়া উচিত? এপ্রসঙ্গে India Today Conclave East-এর পঞ্চম এডিশনে নিজের মতামত শেয়ার করলেন অভিনেত্রী পাওলি দাম (Paoli Dam)। 

নায়িকা বললেন, 'সেন্সরশিপ মাথায় থাকতে পারে। এছাড়া বাচ্চা এবং প্রাপ্ত বয়স্কদের জন্য আলাদা ধরনের কনটেন্ট তো রয়েছে। সেটাই ওটিটির সুবিধা। এর বাইরে আমার মনে হয় পরিচালকদের মত প্রকাশের স্বাধীনতা থাকা উচিত কিছুটা। যাতে সিনেমার মাধ্যমে তাঁদের চিন্তাধারার প্রতিফলন ঘটাতে পারেন।" 

 

Paoli Dam Arindam Sil Raima Sen Tollywood Celebs speaks on Cencorship of OTT

 
একই আলোচনায় মঞ্চে হাজির ছিলেন পরিচালক -প্রযোজক অরিন্দম শীল (Arindam Sil) ও অভিনেত্রী রাইমা সেন (Raima Sen)। ওটিটি মাধ্যমগুলি যতটা অশ্লীল ভাষা বা হিংস্রতা দেখানোর স্বাধীনতা পাচ্ছে, তাতে কি যা খুশি দেখানো যায়? এপ্রসঙ্গে রাইমা সেন বললেন, "স্বাধীনতাকে দায়িত্বের সঙ্গে ব্যবহার করতে হবে। ওটিটি-তে কোনটা দেখব আর কোনটা দেখব না, সেটা নির্বাচন করার সুযোগ আছে দর্শকদের। শিশুরা কোনটা দেখবে, সেটাও বেছে নেওয়ার সুযোগ আছে। আর এটাই ওটিটি-র সুবিধা।"     

ওটিটি কি সিনেমা জায়গা নিয়ে নিচ্ছে? এই প্রশ্ন শুনে অরুন্দম শীল বললেন, "সিনেমা ও ডিজিটাল মাধ্যমের কোনও সংঘর্ষ নেই। তবে ওটিটি প্রচুর পরীক্ষা -নিরীক্ষা করার এবং নতুন কনটেন্ট তৈরি করার সুযোগ দিচ্ছে। দুই মাধ্যমকেই সম্মান জানাতে হবে।"  

 

Advertisement

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ সহ উত্তর-পূর্ব ভারতের একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রী অংশ নেবেন  India Today Conclave East 2022-এর পঞ্চম এডিশনে। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও থাকবেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, অরুণাচলের মুখ্যমন্ত্রী পেমা খাণ্ডু, মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড কে সাংমা। এছাড়াও হাজির থাকবেন শিল্প, বিনোদন, অর্থনীতি সহ আরও একাধিক ক্ষেত্রের বিশিষ্টজনেরা।  

 

Advertisement