scorecardresearch
 

Exclusive: "বামপন্থাই একমাত্র বিকল্প"! বামেদের ব্রিগেডে থাকছেন শ্রীলেখা, অনীক, কমলেশ্বররা

রাত পোহালেই বাম-কংগ্রেসের ব্রিগেড (Peoples Brigade) সমাবেশ। একের পর তারকারা যোগ দিচ্ছেন সক্রিয় রাজনীতিতে। গেরুয়া ও জোড়া ফুল শিবিরে যেন কার্যত দড়ি টানাটানি চলছে টলি পাড়ার তারকার নিয়ে। কার দলে কত বেশি গ্ল্যামার, তা হয়ে উঠছে এইবারের রাজ্য নির্বাচনের মূলমন্ত্র। তার মধ্যে টলি পাড়ার কিছু তারকারা এই দড়ি টানাটানির মধ্যে না গিয়ে, আস্থা রেখেছেন বামপন্থাতেই (Left Front)। 

Advertisement
বামেদের ব্রিগেডে থাকছেন শিল্পীরা (ছবি সৌজন্য: ফেসবুক) বামেদের ব্রিগেডে থাকছেন শিল্পীরা (ছবি সৌজন্য: ফেসবুক)
হাইলাইটস
  • রাত পোহালেই বাম-কংগ্রেসের ব্রিগেড সমাবেশ।
  • সোস্যাল মিডিয়াকে হাতিয়ার করেই ব্রিগেডের আহ্বান জানাচ্ছেন বাম মনস্ক তারকারাও।
  • বাম সরকারের প্রত্যাবর্তনই বাংলায় বিকল্প বলে বিশ্বাসী তাঁরা।

পশ্চিম বাংলায় নির্বাচন (West Bengal Election) একেবারে দোড় গোড়ায়। গত শুক্রবার নির্বাচনের নির্ঘণ্ট সামনে আসার পর থেকে যেন আরও জোড় কদমে চলছে প্রস্তুতি। রাত পোহালেই বাম- কংগ্রেসের ব্রিগেড (Peoples Brigade) সমাবেশ। একের পর তারকারা যোগ দিচ্ছেন সক্রিয় রাজনীতিতে। গেরুয়া ও জোড়া ফুল শিবিরে যেন কার্যত দড়ি টানাটানি চলছে টলি পাড়ার তারকার নিয়ে। কার দলে কত বেশি গ্ল্যামার, তা হয়ে উঠছে এইবারের রাজ্য নির্বাচনের মূলমন্ত্র। তার মধ্যে টলি পাড়ার কিছু তারকারা এই দড়ি টানাটানির মধ্যে না গিয়ে, আস্থা রেখেছেন বামপন্থাতেই (Left Front)। 

নতুন প্রজন্মের নজর টানতে এই বছর চলছে সক্রিয় সোশ্যাল মিডিয়ায় প্রচার। সিপিআইএম-এর তৈরি করা 'টুম্পা সোনা' (Tumpa Sona) -র প্যারোডি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এমনকি বামেদের শীর্ষ নেতৃত্বের একাংশও শেয়ার করেছেন সেই গান। প্রসঙ্গত এবারের ব্রিগেড সমাবেশের প্রচারের বেশিরভাগ দায়িত্বই ছিল তরুণ প্রজন্মের কাঁধে।

আরও পড়ুন:  'টুম্পা সোনা সব দলের ব্রিগেডেই যাক, শুধু বাম কেন?' বলছেন গায়ক আরব 

সোস্যাল মিডিয়াকেই তাই হাতিয়ার করেই ব্রিগেডের আহ্বান জানাচ্ছেন বাম মনস্ক তারকারাও। চলচ্চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় (Kamaleswar Mukherjee) লিখেছেন, "শহর গ্রাম - বাংলা বাম, কাস্তে হাতুড়ি এক প্রতীক, ব্রিগেড আগাম জানিয়ে দিক..." তিনি আরও লিখেছেন, " সিবিআই , সিআইডি কতো না ছুরি শানায়!তবু লড়াইয়ের ব্রিগেডে, লাল ছাড়া কি মানায়?"

শহর গ্রাম - বাংলা বাম কাস্তে হাতুড়ি এক প্রতীক ব্রিগেড আগাম জানিয়ে দিক

Posted by Kamaleswar Mukherjee on Friday, 26 February 2021

অন্যদিকে আরেক পরিচালক অনীক দত্তের (Anik Dutta) টাইমলাইন ভরে গেছে ব্রিগেডের পোস্টে। তিনিও সকলকে আহ্বান জানিয়েছেন ' জনগণের ব্রিগেডে' আসার জন্যে। 

Advertisement
Posted by Anik Dutta on Friday, 26 February 2021

অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) যে বাম মনস্কা তা কারও অজানা নয়। অভিনেত্রী আজতক বাংলাকে জানালেন, "ইতিমধ্যে সাধারণ মানুষের কাছে সঠিক বার্তা পৌঁছেছে এবং তাঁরা কাল সকলে ব্রিগেডে আসছেন। বিকল্প একটাই, বামপন্থা! অনেক লুটোলুটির রাজনীতি আমরা দেখে নিয়েছি। বাম সরকারের তো পতন হয়েছিল ৩৪ বছর পর এবং তাঁদের নিশ্চই ভুল ছিল বলে মানুষ পরিবর্তন এনেছিলেন। এইবারে যেন মানুষ আবার একটা পরিবর্তন ঘটায়। আমার নিশ্চিত ধারণা যে, যেই অনুযোগ, অভিযোগগুলো ছিল, বামেরা এতদিনে সেটার সংশোধন করে নিয়েছে এবং তাঁরা আরও পরিণত ও শক্ত ভাবে সরকার চালাতে পারবে। সাধারণ মানুষের পাশে থাকতে পারবে আরও বেশি করে।"

আরও পড়ুন: রাত পোহালেই সমাবেশ, 'ব্রিগেডে জায়গা হবে না', ভিড় নিয়ে দাবি বিমানের 

দীর্ঘদিন ধরে শ্রীলেখাকে বামপন্থী বলেই সকলে জানেন। এদিকে অতি ডানপন্থী দলগুলোয় এখন শুধু যেন গ্ল্যামারের  চাকচিক্য! কী বলবেন এ বিষয়? এই প্রশ্নের উত্তরে অভিনেত্রী হেসে জানালেন," আমার বোধ হয় কোনও গ্ল্যামার নেই। তাই আমি বাম দলের সঙ্গেই আছি! এই ফুল, ওই ফুলে যাওয়ার কোনও দিনও প্রশ্নই ওঠে না। আমার জীবনের সব কিছু একটা আদর্শ মেনেই হয়েছে। ব্যক্তিগত জীবন ও কর্মক্ষেত্রেও আমি একটাই আদর্শ মেনে চলেছি এবং যেটি কোনও টাকার অংকে বিক্রি হয় না বা কোনও ক্ষমতার কাছে মাথা নত করে না।"

অভিনেতা রাহুল বন্দ্যোপাধ্যায়ের (Rahul Banerjee) ব্রিগেডে হাজির থাকার কথা। তিনি আজতক বাংলাকে জানালেন, "আমার দুটো শ্যুটিং পরে গেছে। তাই যাওয়া খুব মুশকিল। তবে ফাঁক পেলে ঠিকই চলে যাবো ব্রিগেডে। সকলকে বলতে চাই, বিভেদের রাজনীতিকে কখনই প্রশ্রয় দেবেন না!" অন্যান্য তারকা যারা বিভিন্ন দলে যোগ দিচ্ছেন, তাঁদের উদ্দেশ্যে অভিনেতা জানালেন," যে কথাটা তাঁরা মুখে বলছেন যে, মানুষের জন্যে কাজ করতে চাই, সেই বিষয়টা যেন তাঁরা সিরিয়াসলি নেয়। 

আরও পড়ুন:  'ব্রিগেডে নামবে মানুষের ঢল', প্রস্তুতি ক্ষতিয়ে দেখলেন বিমান বসু, সুজন চক্রবর্তী

এই বছরের ব্রিগেডে এই শিল্পীরা ছাড়াও বাদশা মৈত্র, চন্দন সেন, সব্যসাচী চক্রবর্তী, সৌরভ পালোধি, জয়রাজ ভট্টাচার্য ছাড়াও আরও বেশ কয়েকজন শিল্পীদের থাকার সম্ভবনা রয়েছে। প্রসঙ্গত, বামেদের আরও একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেই ফ্ল্যাশ মবটির গান গেয়েছেন অর্ক মুখোপাধ্যায় ও গানের কথা লিখেছেন নাট্যশিল্পী জয়রাজ ভট্টাচার্য।

Advertisement