scorecardresearch
 

Rahul Banerjee: কলকাতাকে নিয়ে প্রথম ছবি পরিচালনা রাহুলের! মুখ্য চরিত্রে ঋত্বিক, থাকছে ছেলে সহজও

Rahul Banerjee's Directorial Debut: কিছুদিন আগে 'দাদাগিরি'-র মঞ্চে এসে সৌরভ গঙ্গোপাধ্যায়কে জানিয়েছিলেন, তিনি ছবি পরিচালনা করবেন। এবার সামনে এল সেই ছবির বিস্তারিত তথ্য। আজতক বাংলাকে ছবি নিয়ে খুঁটিনাটি শেয়ার করলেন অভিনেতা। 

Advertisement
রাহুল, সহজ ও ঋত্বিক (ছবি: ইন্সটাগ্রাম) রাহুল, সহজ ও ঋত্বিক (ছবি: ইন্সটাগ্রাম)
হাইলাইটস
  • এবার পরিচালনায় অভিনেতা রাহুল বন্দ্যোপাধ্যায়।
  • আসছে তাঁর ডেবিউ ছবি 'কলকাতা ৯৬'।
  • আগামী মে মাস থেকে শুরু হবে শ্যুটিং।

২০০৮ সালে রাজ চক্রবর্তীর পরিচালনায় 'চিরদিনই তুমি যে আমার' ছবির মাধ্যমে বড় পর্দায় হাতে খড়ি হয় অভিনেতা রাহুল বন্দ্যোপাধ্যায়ের (Rahul Banerjee)। ছবিটি বক্স অফিসে সুপার হিট হওয়ার পর, বড় থেকে ছোট পর্দা সর্বত্র, নিজের অভিনয় দক্ষতা দিয়ে দর্শকদের মন জয় করেছেন তিনি। এবার ক্যামেরার পিছিনে গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলাবেন রাহুল। আসছে তাঁর ডেবিউ ছবি 'কলকাতা ৯৬' (Kolkata 96)।  

কিছুদিন আগে 'দাদাগিরি' (Dadagiri)-র মঞ্চে এসে সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly) জানিয়েছিলেন, তিনি ছবি পরিচালনা করবেন। এবার সামনে এল সেই ছবির বিস্তারিত তথ্য। আজতক বাংলাকে ছবি নিয়ে খুঁটিনাটি শেয়ার করলেন অভিনেতা। 

 

Rahul Banerjee Directorial Debut film Kolkata 96

সব ঠিক থাকলে আগামী মে মাস থেকে শ্যুটিং শুরু হবে 'পরিচালক' রাহুলের প্রথম ছবির। কলকাতার বিভিন্ন স্থানই বেছে নেওয়া হয়েছেন শ্যুটিং লোকেশন হিসাবে। রাহুল জানালেন, "আমার ছবির নাম 'কলকাতা ৯৬'। সমস্ত প্রস্তুতি হয়ে গেছে, আমরা ফ্লোরে যাওয়ার জন্য তৈরি। ১৯৯৬ সালের কলকাতাকে নিয়ে মূলত ছবিটা। বর্তমান সময় অনেক কিছুই পাল্টেছে। তবু সেই সময়কাল, সেই সময়ের মানুষগুলোকে তুলে ধরার চেষ্টা করব। ১৯৯৬ সালেই লর্ডসে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সেঞ্চুরি হয়েছিল। অবশ্যই সেই ছাপটাও থাকবে ছবিতে।"  

আরও পড়ুন: কতটা লক্ষ্মী এল ইন্ডাস্ট্রিতে? কী বলছে দুই ছবির বক্স অফিস রিপোর্ট?

 

Rahul Banerjee Directorial Debut film Kolkata 96

এই ছবিতেই শুধুমাত্র ক্যামেরার পিছনেই থাকবেন রাহুল, অর্থাৎ অভিনয়ে করবেন না তিনি। এই ছবির মাধ্যমেই অভিনয় পা রাখবেন রাহুল-পুত্র সহজ। ছেলেকে কি স্পেশাল ট্রেনিং দিচ্ছেন এখন থেকেই? এই প্রশ্নে রাহুলের উত্তরে, "না না, বাচ্চাদের বেশি ট্রেনিং দিতে গেলে ওদের অভিনয় ভাল হয় না। বাচ্চাদের সরলতাই আসল, অভিনয়ের ক্ষেত্রে।" 

Advertisement

আরও পড়ুন: 'তোমার চোখের কালো...' গানের সেই অনামিকা এবার রূপমের উপন্যাসে

 

Rahul Banerjee tollywood actor

তিনি আরও জানালেন, "এই ছবিতে মূল চরিত্রে রয়েছে ঋত্বিক চক্রবর্তী। এছাড়া অন্যান্য চরিত্রে কারা অভিনয় করবেন, তা এখনই জানাতে পারব না। সমস্ত কিছু ফাইনাল হলে, তবেই জানাব।" রাহুলের পরিচালনায় প্রথম ছবি মানেই প্রশ্ন ওঠে, তাহলে কি প্রাক্তন স্ত্রী- অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকারও থাকবেন এই ছবিতে? অভিনেতা সাফ জানিয়ে দিলেন, সে সম্ভাবনা খুবই কম। 

আরও পড়ুন: 'জুনিয়র চৌধুরী আসছে'! বেবি বাম্পের ছবি শেয়ার গুরমিত-দেবীনার

পরিচালক রাহুলের থেকে দর্শকেরা কী কী চমক পেতে পারেন? অভিনেতার উত্তর (হেসে), অভিনয়ের সঙ্গে অনেকে আমার লেখাও পছন্দ করেন। যারা পছন্দ করেন, তারা জানেন আমার থেকে কী প্রত্যাশা করা যায়। তাও বলতে পারি, দিনের শেষে মনে হবে 'লাইফ ইজ বিউটিফুল।"  

 

Advertisement