scorecardresearch
 

Tollywood Box Office Report: কতটা লক্ষ্মী এল ইন্ডাস্ট্রিতে? কী বলছে দুই ছবির বক্স অফিস রিপোর্ট?

Tollywood Box Office Collection: 'কাকাবাবুর প্রত্যাবর্তন' ও 'বাবা বেবি ও' -এই দুই ছবিই এসেছে টলিউডের দুই বড় প্রযোজনা সংস্থার ব্যানারে। ছবির গান, ক্যামেরার সামনে ও পিছনের সকলের থেকেই দর্শকদের প্রত্যাশা ছিল অনেকটা। সেই প্রতাশ্যা কতটা পূরণ হল প্রথম সপ্তাহে? 

Advertisement
গত ৪ ফেব্রুয়ারি সঙ্গে মুক্তি পেয়েছে 'কাকাবাবুর প্রত্যাবর্তন' ও 'বাবা বেবি ও' গত ৪ ফেব্রুয়ারি সঙ্গে মুক্তি পেয়েছে 'কাকাবাবুর প্রত্যাবর্তন' ও 'বাবা বেবি ও'
হাইলাইটস
  • গত ৪ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে 'কাকাবাবুর প্রত্যাবর্তন' ও 'বাবা বেবি ও'।
  • দুই ছবি থেকেই দর্শকদের প্রত্যাশা ছিল অনেকটা।
  • কতটা প্রতাশ্যা পূরণ হল প্রথম সপ্তাহে? 

করোনার তৃতীয় ঢেউয়ের পর বিপদ একেবারে কেটে না গেলেও, পরিস্থিতি কিছুটা স্বাভাবিক। গত ৪ ফেব্রুয়ারি সরস্বতী পুজোর আগে, একই দিনে মুক্তি পেয়েছে দুই বাংলা ছবি (Bengali Films)। 'কাকাবাবুর প্রত্যাবর্তন' ও 'বাবা বেবি ও' -এই দুই ছবিই এসেছে টলিউডের (Tollywood) দুই বড় প্রযোজনা সংস্থার ব্যানারে। ছবির গান, ক্যামেরার সামনে ও পিছনের সকলের থেকেই দর্শকদের প্রত্যাশা ছিল অনেকটা। সেই প্রতাশ্যা কতটা পূরণ হল প্রথম সপ্তাহে? 

'৮৩' (83)-র মতো তাবড় ছবি যখন বক্স অফিসে (Box Office Collection) প্রতাশ্যা অনুযায়ী সাফল্য পায়নি, তখন 'পুষ্পা' (Pushpa) মনে কিছুটা বল জুগিয়েছে চলচ্চিত্র নির্মাতাদের। টলিউডের ক্ষেত্রে দুর্গাপুজোর আগে 'গোলন্দাজ' (Golondaaj) প্রথম সপ্তাহেই, বক্স অফিসে প্রায় ২ কোটি টাকার ব্যবসা করেছে। এরপর সাফল্যের শিখরে পৌঁছায় 'টনিক' (Tonic)। বাংলায় দাপিয়ে রাজত্ব করেছে দেব- পরাণ বন্দ্যোপাধ্যায়ের এই ছবি। বছরের প্রথম মাস- জানুয়ারিতে 'স্বস্তিক সংকেত' (Swastik Sanket), '৮/১২ বিনয় বাদল দীনেশ' (8/12 Binay Badal Dinesh) মুক্তি পেলেও কোনওটাই লাভের মুখ দেখেনি বক্স অফিসে।  

 

Kakababur Protyaborton

কাকাবাবুর প্রত্যাবর্তন (Kakababur Protyaborton)

* প্রযোজনা সংস্থা: এসভিএফ 

* পরিচালক: সৃজিত মুখোপাধ্যায় 

* অভিনয়ে: প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, আরিয়ান ভৌমিক, অনির্বাণ চক্রবর্তী ও অন্যান্যরা 

* বক্স অফিস কালেকশন: এক কোটির বেশি (তিন দিনে) 

পাঁচ বছর পর ফের বড় পর্দায় কাকাবাবু ও সন্তুকে দেখার জন্য উৎসাহী ছিলেন দর্শকেরা। সুনীল গঙ্গোপাধ্যায়ের (Sunil Gangopadhyay) 'কাকাবাবু সমগ্র'তে কাকাবাবু দেশের বাইরে যে কয়েকটি অভিযানে গিয়েছিলেন তার মধ্যে 'জঙ্গলের মধ্যে এক হোটেল' (Jongoler Moddhey Ek Hotel) অন্যতম। আফ্রিকায় কাকাবাবু আর সন্তুর অ্যাডভেঞ্চারের গল্প অবলম্বন করেই 'কাকাবাবুর প্রত্যাবর্তন' ছবির গল্প বুনেছেন সৃজিত। 

Advertisement

 

এসভিএফ-এর অন্যতম কর্ণধার মহেন্দ্র সোনি ট্যুইট করে জানান, "১ কোটি ছাড়িয়ে গেল তিন দিনেই"। সিনেমা হলে ৭০ শতাংশ দর্শক নিয়েও মাত্র তিন দিনেই কোটির ক্লাবে পৌঁছেছে এই ছবি।  

আরও পড়ুন: সামনে বন্য গণ্ডার, পিছনে হাতি! ঝুঁকি নিয়ে মাত্র ১১ দিনেই শেষ করেছি ছবির শ্যুটিং: সৃজিত

 

Baba Baby O


বাবা বেবি ও (Baba Baby O)

* প্রযোজনা সংস্থা: উইন্ডোজ প্রোডাকশন হাউজ 

* পরিচালক: অরিত্র মুখোপাধ্যায় 

* অভিনয়ে: যিশু সেনগুপ্ত, শোলাঙ্কি রায় ও অন্যান্যরা 

* বক্স অফিস কালেকশন: প্রায় ৫৫ লক্ষ টাকা (তিন দিনে) 

আরও পড়ুন: যে পরিচালকরা বলেন আমি ডেট দিচ্ছি না, তাঁরা আসলে আমায় নিতে চান না: যিশু


'রম -কম'  ছবি 'বাবা বেবি ও'-তে মুখ্য চরিত্রে রয়েছেন যিশু সেনগুপ্ত এবং শোলাঙ্কি রায়। ছবিতে 'মেঘ রোদ্দুর'-র ভূমিকায় অভিনয় করছেন যিশু, যিনি একজন সিঙ্গেল ফাদার এবং সারোগেসির মাধ্যমে যমজ ছেলের বাবা হয়েছেন। দুই সন্তানকে সামলানোর মাঝেই কীভাবে বৃষ্টির (শোলাঙ্কি) প্রেমে পড়েন তিনি, এইভাবেই ছবির গল্প এগোয়। ছবি মুক্তির আগে প্রকাশ্যে আসা সবটি গানই দারুণ হিট। 

 

 

'বাবা বেবি ও' -র প্রযোজকদ্বয়ের একজন শিবপ্রসাদ মুখোপাধ্যায়। তিনি সোশ্যালে লিখেছেন, "৮৮ লক্ষ টাকার সিনেমা মাত্র তিন দিনেই ৫৫ লক্ষ টাকার ব্যবসা করেছে। প্রযোজক হিসেবে এই টুকু বলতে পারি যে, অরিত্র এবং তোমার টিম তোমরা যেমন ভাবে দর্শককে হলমুখী করেছ, তেমন ভাবে এই দুর্দিনেও প্রযোজকের ঘরে টাকা ফেরত আনতে পেরেছো।" 

আরও পড়ুন:  "একটু কম ছবি হোক, কিন্তু বড় ছবি হোক!" এবার তেলুগুতেও কাজ করবেন শাশ্বত

বক্স অফিস কালেকশনের নিরিখে কে একটু এগিয়ে গেল, কে খানিক পিছিয়ে থাকল, বর্তমান পরিস্থিতিতে তা বোধ হয় একেবারেই গুরুত্বপূর্ণ নয়। তাই ভাল সাফল্য এলে, সেই লাভ আখেরে ইন্ডাস্ট্রির। এই সময় দাঁড়িয়ে লক্ষ্মী আসছে ঘরে (টলিউড ইন্ডাস্ট্রিতে) তা, নিঃসন্দেহে সাহস জোগাবে ইন্ডাস্ট্রির বাকিদের। সব শেষে এটাই বলার, ভাল হোক বাংলা ইন্ডাস্ট্রির, বেঁচে থাকুক বাংলা ছবি। 
 

Advertisement