scorecardresearch
 

Ranajoy Bhattacharya: এবার 'প্রেমিক নাবিক' রণজয়! প্রথমবার বাংলা গানে সুর মেলালেন গ্র্যামি অ্যাওয়ার্ড জয়ী স্টিভ গর্ন

'প্রেমিক' এবং 'নাবিক' উভয়ই যেন পাল তোলার জন্য জন্মগ্রহণ করেন। যেমনটা সঙ্গীতশিল্পী রণজয় ভট্টাচার্য (Ranajoy Bhattacharya) গেয়েছেন, "চার দেওয়ালের ভার্চুয়ালে থাকছে না মন, আমিও খানিক প্রেমিক নাবিক মেঘের মতন..."

Advertisement
সঙ্গীতশিল্পী রণজয় ভট্টাচার্য সঙ্গীতশিল্পী রণজয় ভট্টাচার্য
হাইলাইটস
  • নতুন প্রেমের গান নিয়ে আসছেন সঙ্গীতশিল্পী রণজয় ভট্টাচার্য।
  • দুটি মহাদেশ জুড়ে গানের মাধ্যমে গাথা হয়েছে একটি প্রেমের গল্প। 
  • এই গানটিতে ক্ল্যামিনেট বাজিয়েছেন গ্র্যামি অ্যাওয়ার্ড জয়ী সঙ্গীতকার আমেরিকান স্টিভ গর্ন।

'প্রেমে পড়া বারণ, কারণে অকারণ' - গানের মাধ্যমে এই বার্তা এর আগে দিয়েছিলেন সঙ্গীতশিল্পী রণজয় ভট্টাচার্য (Ranajoy Bhattacharya)। তবে এবার তিনি নিজেই মেঘের মতো প্রেমের সাগরে ডুব দিলেন, হলেন  'প্রেমিক নাবিক' (Premik Nabik)। সামনে এসেছে শিল্পীর নতুন একটি গান যেটি সম্ভবত ইন্দো- আমেরিকার যৌথ সহযোগিতায় (Indo-US Collaborative Work) নির্মিত প্রথম বাংলা প্রোজেক্ট। দুটি মহাদেশ জুড়ে গানের মাধ্যমে গাথা হয়েছে একটি প্রেমের গল্প। 

'প্রেমিক' এবং 'নাবিক' উভয়ই যেন পাল তোলার জন্য জন্মগ্রহণ করেন। নদীর মতো, তারা নিখুঁতভাবে চলাফেরা করে, আত্মার সঙ্গীর খোঁজে ঘুরে বেড়ায়, যেমন মন চিরন্তন এক উদ্দেশ্যে যাত্রা করে। যাযাবর প্রকৃতির মন অনায়াসে কলকাতা থেকে কলম্বিয়া, বারাসাত থেকে ব্রাজিল পর্যন্ত চলে যায়। 'প্রেমিক নাবিক' এমন একটি যাত্রা! যেমনটা রণজয় গেয়েছেন, "চার দেওয়ালের ভার্চুয়ালে থাকছে না মন, আমিও খানিক প্রেমিক নাবিক মেঘের মতন..."

Ranajoy Bhattacharya new singles premik nabik is a Indo US Collaborative bengali song

'প্রেমিক নাবিক' তৈরি হয়েছে তমোঘ্ন চট্টোপাধ্যায়ের (Tamoghna Chatterjee) কথায় ও রণজয় ভট্টাচার্যের সুর ও গায়কীতে। সেই সঙ্গে রয়েছে আরও চমক। প্রেমের এই গানটিতে ক্ল্যামিনেট বাজিয়েছেন গ্র্যামি অ্যাওয়ার্ড জয়ী সঙ্গীতকার আমেরিকান স্টিভ গর্ন (Steve Gorn)। গিটার বাজিয়েছেন ভারতের অন্যতম গিটারিস্ট সঞ্জয় দাস (Sanjoy Das) এবং মিক্স ও মাস্টারিং অনির্বাণ গাঙ্গুলীর (Anirban Ganguly)। মিউজিক ভিডিয়োতে দেখা গিয়েছে আমেরিকার জানা (Jana) এবং রণজয়কে। গানের দৃশ্যায়নের জন্য কলোম্বিয়া এবং উত্তর কলকাতার কিছু জায়গায় শ্যুটিং হয়েছে। প্রথমবার বাংলা গানে সুর মেলালেন কোনও গ্র্যামি অ্যাওয়ার্ড জয়ী সঙ্গীত শিল্পী। এজেএস ইভেন্টস প্রোডাকশনের ব্যানারে তৈরি হয়েছে প্রেমের এই গানটি এবং মুক্তি পেয়েছে জেএসই মিউজিক চ্যানেলে।   

আরও পড়ুন: 'ম্যাকবেথ'-এর ছোঁয়া এবার রাজর্ষির 'মায়া'-য়! রইল ছবির Exclusive সিক্রেট 

Advertisement

 

আরও পড়ুন: ৪ বছর পর ছোট পর্দায় কনীনিকা! বন্ধুত্ব ও ইচ্ছেপূরণের গল্প বলবেন অভিনেত্রী 

রণজয়ের কথায়, "এরকম একটা সুন্দর ইন্দো- আমেরিকান কোলাবরেশনে কাজ করার যখন অফার পাই, তখনই ভেবেছিলাম এটা অনেকটাই আলাদা। এখানে মিউজিকেরও একটা কোলাবরেশন রয়েছে। দুটি মহাদেশের শিল্পীরা মিলে কাজটা করেছি। সেই জন‍্যেই কাজটা নিয়ে আমি খুব উৎসাহিত।"

আরও পড়ুন: ৭ বছর পর একসঙ্গে অঙ্কুশ -শুভশ্রী! দেখুন শ্যুটিং ফ্লোরে খুনসুটির মুহূর্ত 

বলাই বাহুল্য বর্তমান পরিস্থিতিতে, এই হৃদয় ছুঁয়ে যাওয়া নতুন প্রেমের বাংলা গান শ্রোতাদের মুগ্ধ করছে। অন্ধকারময় এই অস্থির সময় এরকম একটি আন্তর্জাতিক মানের বাংলা গান অনেকটা আশা আলো দেখায় এবং বাংলা গানকে বিশ্বের দরবারে আরও একধাপ এগিয়ে নিয়ে যায় নিঃসন্দেহে।   

 

Advertisement