scorecardresearch
 

Ritabhari- Abir's Fatafati: প্রথা ভাঙার গল্প নিয়ে এই গ্রীষ্মেই আসছে ঋতাভরী- আবিরের 'ফাটাফাটি'

Fatafati New Movie: প্রতিবাদ, সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ 'স্টপ বডি শেমিং' ঝড় উঠলেও, থামেনি এই সামাজিক ব্যাধি। বারবার বডি শেমিংয়ের শিকার হতে হয় অভিনেত্রীদেরও।

Advertisement
'ফাটাফাটি' ছবির পোস্টারে ঋতাভরী চক্রবর্তী ও আবির চট্টোপাধ্যায় 'ফাটাফাটি' ছবির পোস্টারে ঋতাভরী চক্রবর্তী ও আবির চট্টোপাধ্যায়

'গিলে গিলে হাতির মতো চাহারা করেছ', 'আর কত খাবে?' 'দুটো চেয়ার লাগবে?' 'মোটাদের জন্য ফ্যাশন নয়', 'স্টেজে উঠলে স্টেজটাই ভেঙে যাবে' ইত্যাধি নানা মন্তব্য কম- বেশি বহু মানুষকেই শুনতে হয় প্রায়ই। প্রতিবাদ, সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ 'স্টপ বডি শেমিং' ঝড় উঠলেও, থামেনি এই সামাজিক ব্যাধি। বারবার বডি শেমিংয়ের (Body Shaming) শিকার হতে হয় অভিনেত্রীদেরও।

এবার সমাজের আরও এক স্টেরিওটাইপ (Stereotype) ভাঙার গল্প বলবেন অরিত্র মুখোপাধ্যায় (Aritra Mukherjee)। তাঁর পরিচালনায়, নন্দিতা রায় (Nandita Roy) ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের (Shibaprosad Mukherjee) প্রযোজনা সংস্থা উইন্ডোজের (Windows) ব্যানারে আসছে 'ফাটাফাটি' (Fatafati)। প্রথমবার বড় পর্দায় জুটিতে অভিনয় করবেন ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) ও আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। এছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন টেলি অভিনেত্রী স্বস্তিকা দত্ত (Swastika Dutta)। এই খবর অবশ্য নতুন নয়। প্রথম লুক সামনে আসার পর থেকেই, নেটমাধ্যমে বেশ আলোচিত এই ছবি। 

 

Ritabhari Chakraborty Abir Chatterjee movie Fatafati

 

আরও পড়ুন:  'বিনোদিনী'-র কাস্টিংয়ে চমক! রুক্মিণীর ছবিতে টলি-বলির দাপুটে অভিনেতারা

'ফাটাফাটি' -র কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন জিনিয়া সেন এবং সংলাপ সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায়ের। গত বছর এপ্রিলে শুরু হয়েছিল ছবির শ্যুটিং। আগে কথা ছিল ২০২৩-এর নারী দিবসের আগে অর্থাৎ মার্চ মাসে মুক্তি পাবে 'ফাটাফাটি'। কিন্তু দু'মাস পিছিয়ে গেল ছবির মুক্তির তারিখ। আগামী ১২ মে প্রেক্ষাগৃহে আসছে এই ছবি। 

 

Ritabhari Chakraborty Abir Chatterjee movie Fatafati

 

আরও পড়ুন:  ফিরে আসছে মিঠাই! অপেক্ষার অবসান হয়ে বড় চমক ধারাবাহিকে

এক প্লাস সাইজ মডেলের গল্প বলবে 'ফাটাফাটি'। প্লাস সাইজ এই মডেলের চরিত্রেই দেখা যাবে ঋতাভরীকে। এই ছবির জন্যে অনেকটা ওজন বাড়িয়েছেন নায়িকা। নতুন ছবি নিয়ে দারুণ উৎসাহী ঋতাভরী। অভিনেত্রী জানালেন, "ব্রহ্মা জানেন গোপন কম্মটি ছবির পরে অরিত্র এবং জিনিয়াদির সঙ্গে এটা আমার দ্বিতীয় ছবি। ওদের সঙ্গে আমার খুব ভাল বন্ডিং এবং খুব ভাল লাগে একসঙ্গে কাজ করতে। 'ফাটাফাটি' এই গ্রীষ্মে মুক্তি পাবে, তাই আমি উচ্ছ্বসিত। আশা করি দর্শকেরা বড় পর্দায় আমাদের কঠোর পরিশ্রম পছন্দ করবেন।"  

Advertisement

 

Ritabhari Chakraborty Abir Chatterjee movie Fatafati

আরও পড়ুন:  সোনার বাটি- চামচে রাজ- পরীর ছেলের মুখেভাত, চরম ট্রোলড ঢালিউড নায়িকা

প্রসঙ্গত, এর আগে আরেক প্রথা ভাঙার গল্প সকলের সামনে তুলে ধরেছিলেন পরিচালক অরিত্র। 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি' ছবিটি যে শুধু বক্স অফিসে ভাল সাফল্য দিয়েছে তা নয়। মহিলা পুরোহিত শবরীর গল্প দেখে, ছুৎমার্গ ভেঙে, পাল্টেছে সমাজের বহু চিত্র। অন্যদিকে আবিরকে এর আগে দেখা গেছে উইন্ডোজের 'মনোজদের অদ্ভুত বাড়ি' ছবিটিতে। বলাই বাহুল্য এই ছবি নিয়ে দর্শকদের প্রত্যাশা অনেকটাই।
 

Advertisement