scorecardresearch
 

Ritabhari- Abir's Fatafati: সমাজের ছুৎমার্গ ভেঙে প্লাস সাইজ মডেলের গল্প! জুটিতে নজর কাড়লেন ঋতাভরী- আবির

Ritabhari- Abir's Fatafati Movie: নারী দিবসে সকলকে 'ফাটাফাটি' উপহার দিল উইন্ডোজ। সমাজের সব স্টেরিওটাইপ ভেঙে এক প্লাস সাইজ মডেলের গল্প বলবে প্রযোজনা সংস্থা। অরিত্র মুখোপাধ্যায়েরপরিচালনায় আসছে নতুন ছবি 'ফাটাফাটি'।

Advertisement
'ফাটাফাটি' ছবিতে জুটিতে ঋতাভরী চক্রবর্তী ও আবির চট্টোপাধ্যায় 'ফাটাফাটি' ছবিতে জুটিতে ঋতাভরী চক্রবর্তী ও আবির চট্টোপাধ্যায়
হাইলাইটস
  • সকলকে 'ফাটাফাটি' উপহার দিল উইন্ডোজ।
  • প্রকাশ্যে নতুন ছবির প্রোমো।
  • মুখ্য চরিত্রে ঋতাভরী -আবির।

'ডায়েট করতে পারিস না?', 'হাতির মতো মোটা', 'চেহারা দেখ, নড়তে চড়তে দশ ঘণ্টা', 'এই চেহারায় ওয়েস্টার্ন', 'নিজেকে আয়নায় দেখ...' ইত্যাধি নানা মন্তব্য কম-বেশি বহু মানুষকেই শুনতে হয় প্রায়ই। প্রতিবাদ, সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ 'স্টপ বডি শেমিং' ঝড় উঠলেও, থামেনি এই সামাজিক ব্যাধি। বারবার বডি শেমিংয়ের শিকার হতে হয় অভিনেত্রীদেরও। এবার এই সমালোচনা, কটাক্ষ, ট্রোলিংয়ের জবাব দিলেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)

নারী দিবসে (Women's Day) সকলকে 'ফাটাফাটি' উপহার দিল উইন্ডোজ (Windows Production House)। সমাজের সব স্টেরিওটাইপ (Stereotype) ভেঙে এক প্লাস সাইজ মডেলের গল্প বলবে প্রযোজনা সংস্থা। অরিত্র মুখোপাধ্যায়ের (Aritra Mukherjee) পরিচালনায় আসছে নতুন ছবি 'ফাটাফাটি' (Fatafati)। জুটিতে অভিনয় করবেন ঋতাভরী চক্রবর্তী ও আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। প্রকাশ্যে এল ছবির প্রথম ঝলক। 

 

Ritabhari chakraborty abir chatterjee pairs up for new movie fatafati

আরও পড়ুন: বাংলা টেলিভিশন সম্পূর্ণভাবে মহিলা দ্বারা শাসিত: ইন্দ্রাণী হালদার

প্রকাশিত প্রথম প্রোমো দেখে মনে হচ্ছে,  প্লাস সাইজ এই মডেলের চরিত্রেই দেখা যাবে ঋতাভরীকে। এই ছবির জন্যে অনেকটা ওজন বাড়িয়েছেন নায়িকা। গত বছর দুটি বড় অস্ত্রোপচারের ঝক্কি সামলেছেন তিনি। আটমাসের বেশি সময় শয্যাশায়ী থাকতে হয় তাঁকে। ফলস্বরূপ শারীরিক ভাবে অসুস্থ থাকার পাশাপাশি, মানসিকভাবেও অস্থিতিশীল অবস্থার মধ্যে দিয়ে গিয়েছেন তিনি। শারীরিক অসুস্থতার কারণে অনেকটাই ওজন বাড়ে ঋতাভরীর। পুজোর আগে একটি বিজ্ঞাপনে তা বুঝতে পেরে নিন্দুকদের ট্রোলিংয়ের স্বীকার হতে হয় তাঁকে। 

 

আরও পড়ুন: হলিউডে আলিয়া! গ্যাল গ্যাডটের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন 'গাঙ্গুবাই' অভিনেত্রী

কিন্তু এসবে মাথা না ঘামিয়ে, উল্টে ট্রোলারদের মুখেই যেন ছাই ঘষে দিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, "একটি ছবির জন্য ওজন বাড়ানো, ওজন কমানোর চেয়ে অনেক বেশি কঠিন জার্নি। কারণ একজন অভিনেত্রী হিসাবে আপনি সমাজের মাপকাঠি অনুযায়ী, একজন মহিলাকে এভাবে দেখতে চান না। এখানে শুরু হয় স্টেরিওটাইপ ভাঙার আরেকটি যাত্রা..."

Advertisement

 

যদিও গত বছর নারী দিবসেই সামনে এসেছিল এই ছবির প্রথম লুক। যেখানে অভিনয় করার কথা ছিল অপরাজিতা আঢ্যর (Aparajita Adhya)। সেই মতো সামনে আসে পোস্টার। কিন্তু এবার সেই চরিত্রে দেখা যাবে ঋতাভরীকে। সিদ্ধান্ত বদল, নাকি অন্য কোনও চরিত্রে দেখা যাবে ছোট পর্দার 'লক্ষ্মী কাকিমা'-কে তা এখনও জানা যায়নি। 'ফাটাফাটি' -র কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন জিনিয়া সেন এবং সংলাপ সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায়ের।

আরও পড়ুন: মাধুরী, তাপসীদের সঙ্গে ফ্রেম শেয়ার করলেন স্বস্তিকা! আনন্দ ভাগ করে নিলেন নিজেই

এর আগে এক প্রথা ভাঙার গল্প সকলের সামনে তুলে ধরেছিলেন পরিচালক অরিত্র। 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি' ছবিটি যে শুধু বক্স অফিসে ভাল সাফল্য দিয়েছে তা নয়। মহিলা পুরোহিত শবরীর গল্প দেখে, পাল্টেছে সমাজের বহু চিত্র। অন্যদিকে আবিরকে এর আগে দেখা গেছে উইন্ডোজের 'মনোজদের অদ্ভুত বাড়ি' ছবিটিতে। বলাই বাহুল্য প্রথম ঝলক দেখার পর থেকেই দর্শকদের প্রত্যাশা অনেকটা বেড়েছে এই ছবি নিয়ে।


 

Advertisement