scorecardresearch
 

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষ কাজ! জন্মদিনেই সামনে এল বায়োপিক 'অভিযান' -র টিজার

জন্মদিনে সামনে এল বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee) বায়োপিকের টিজার। এই কিংবদন্তি শিল্পীকে আমরা হারিয়েছি প্রায় দু'মাস হল। তাই এই বিশেষ দিনেই তাঁর শেষ ছবি 'অভিযান' (Abhijaan)-র কিছু ঝলক সামনে আনলেন পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay)।

Advertisement
সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক 'অভিযান'-র নেপথ্য দৃশ্য সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক 'অভিযান'-র নেপথ্য দৃশ্য
হাইলাইটস
  • জন্মদিনে সামনে এল বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকের টিজার।
  • 'অভিযান' -র পরিচালনা করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়।
  • এটিই কিংবদন্তি শিল্পীর শেষ কাজ।

"গ্ৰো ওল্ড অ্যালং উইথ মি, দ্যা বেস্ট ইজ ইয়েট টু বি..." এক কিংবদন্তির কন্ঠস্বর ব্যাকগ্ৰাউন্ড থেকে ভেসে আসছে...হঠাৎ তিনি সামনে এলেন। জন্মদিনে সামনে এলেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। তবে পর্দার ওপারে। এই কিংবদন্তী শিল্পীকে আমরা হারিয়েছি প্রায় দু'মাস হল। তাই এই বিশেষ দিনেই তাঁর শেষ ছবি 'অভিযান' -র (Abhijaan) কিছু ঝলক সামনে আনলেন পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay)। সামনে এল সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকের টিজার... 

সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবনী সকলের সামনে তুলে ধরবে 'অভিযান'। এখানে তরুণ সৌমিত্রের ভূমিকায় রয়েছেন যীশু সেনগুপ্ত। প্রবীণ অভিনেতা ভূমিকায় রয়েছেন স্বয়ং সৌমিত্র। এছাড়াও রয়েছেন যিশু সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায়, সোহিনী সেনগুপ্ত, তনুশ্রী চক্রবর্তী, দেবাঞ্জন মিত্র, ডলি বসু, সুজন মুখার্জ। বিশেষ ভূমিকায় দেখা যাবে বাসবদত্তা চাটার্জী, দেব শংকর হালদার, রুদ্রনীল ঘোষ, সোহিনী সরকার, পাওলি দাম, পায়েল সরকার, তুহিনা দাস, পদ্মনাভ দাসগুপ্ত, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ছাড়াও এক ঝাঁক তারকাদের। 

আরও পড়ুন: প্রথম ছবিতেই বাজিমাত! IFFI স্ক্রীনিংয়ের পর অকপট আড্ডায় 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'- পরিচালক অরিত্র 

২০০০ সালের ফেব্রুয়ারি মাসের শুরু থেকে সৌমিত্র চট্টোপাধ্যায়ের এই বায়োপিকের শ্যুটিং শুরু হয়। কিন্তু মার্চ মাসে অতিমারীর জন্যে লকডাউনের জেরে বন্ধ হয়ে যায় শ্যুটিং। আনলক পর্বে ফ্লোরে ফেরেন ফেলুদা।কলকাতার দুই জায়গায় তিনদিনের শ্যুটিং বাকি ছিল।সেই কাজ সম্পূর্ণ করেছিলেন কিংবদন্তি অভিনেতা। এটি হল তাঁর শেষ কাজ.... 

সত্যজিৎ রায়ের পরিচালনায়,১৯৬২ সালে মুক্তিপ্রাপ্ত একই নামের ছবি 'অভিযান'-এ একজন ট্যাক্সি চালকের ভূমিকায় অভিনয় করেছিলেন সৌমিত্র। কিন্তু তাঁর এই ছবি নিয়ে খুব কম কথা হয়। 

আরও পড়ুন: Apu Trilogy-র পরবর্তী 'অভিযাত্রিক'! KIFF-এ দ্বিতীয় স্ক্রিনিংয়ে কলাকুশলীরা

এই বায়োপিকে যেমন থাকবে তাঁর ব্যক্তিগত জীবন, তেমন তাঁর কর্মজীবনের নানা চড়াই- উতরাই ও অজানা দিক ফুটে উঠবে। সৌমিত্র চট্টোপাধ্যায় বরাবরই খুঁতখুঁতে ছিলেন কাজের ব্যাপারে। কোনদিনও তাঁর অভিনয়ের মানের সঙ্গে আপোস করেননি তিনি। আর সেইজন্যে ভিডিয়োতেও ফুটে উঠল তারই এক ঝলক। দৃশ্যে ক্যামেরা হাতে পরমব্রতকে সংলাপ ঠিক করে দিচ্ছেন। তিনি বলছেন "ফেলুদা! ফ নয়...এফ ইন ইংলিশ, ফ ইন বেঙ্গলি।"

Advertisement

সকলের প্রিয় ফেলুদার শেষ কাজ দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন বাঙালি থেকে সমস্ত সিনেমাপ্রেমীরা। তবে এখনও পর্যন্ত জানা যায়নি কবে মুক্তি পাবে বায়োপিকটি। খুব শীঘ্রই সামনে আসবে 'অভিযান'-র ট্রেলার।

Advertisement