scorecardresearch
 

Swastika Mukherjee: "প্রথম সারির এই কোভিড যোদ্ধাদের অনেক ধন্যবাদ!" রেড ভলেন্টিয়ার্সদের নিয়ে বিশেষ বার্তা স্বস্তিকার

বর্তমান অন্ধকারময় পরিস্থিতিতে শোনা যাচ্ছে "যার কেউ নেই তাঁর 'রেড ভলেন্টিয়ার্স' (Red Volunteers) আছে। আর তাঁদের ওপর অটুট ভরসা করছেন সাধারণ মানুষ। অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) সকলকে বার্তা দিয়েছেন এই হিংসা থামিয়ে সকলে একসাথে অপরের জীবন বাঁচানোর প্রচেষ্টা করতে। । 

রেড ভলেন্টিয়ার্সদের ধন্যবাদ জানালেন স্বস্তিকা মুখোপাধ্যায় (ছবি: ফেসবুক) রেড ভলেন্টিয়ার্সদের ধন্যবাদ জানালেন স্বস্তিকা মুখোপাধ্যায় (ছবি: ফেসবুক)
হাইলাইটস
  • দেশে করোনা পরিস্থিতির ভয়াবহ অবস্থা।
  • 'রেড ভলেন্টিয়ার্স'রা এই সময় অক্লান্ত পরিশ্রম করে মানুষের পাশে দাঁড়াচ্ছেন।
  • এবার তাঁদের ধন্যবাদজ্ঞাপন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের।

কথায় বলে "যার কেউ নেই তাঁর ঈশ্বর আছে।" আর বর্তমান অন্ধকারময় পরিস্থিতিতে শোনা যাচ্ছে "যার কেউ নেই তাঁর 'রেড ভলেন্টিয়ার্স' (Red Volunteers) আছে। আর তাঁদের ওপর অটুট ভরসা করছেন সাধারণ মানুষ। এবার তাঁদের প্রশংসায় পঞ্চমুখ অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। 

দেশে করোনা পরিস্থিতির ভয়াবহ অবস্থা। প্রতিদিন আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুহার যেভাবে বাড়ছে তা দেখে গা শিউড়ে ওঠার মতোই। আর এই সময়ে মাঠে নেমে কাজ সক্রিয়ভাবে কাজ করছেন বামেদের রেড ভলেন্টিয়ার্সরা। হাসপাতাল শয্যা, ওষুধ, অক্সিজেন, রক্ত, প্লাজমা, খাবার যে কোনও প্রয়োজনে প্রথম সারির যোদ্ধাদের মতোই হাতের বাড়ালেই তাঁদের পাওয়া যাচ্ছে। আর তাঁর প্রমাণ মিলছে সোশ্যাল মিডিয়া খুললেই। যার জেরে বহুক্ষেত্রে অন্য কোনও দলের সমর্থকরাও নিজের দলের থেকে এক্ষেত্রে ভরসা করছেন তাঁদেরই বেশী। 

রবিবার বিধানসভা নির্বাচনের ফলাফলের পর পশ্চিমবাংলার বিভিন্ন জায়গায় চলছে রাজনৈতিক হিংসা। কোথাও মারধর, বাড়ি-ঘর ভাঙচুর, এমনকি খুনের ঘটনা ঘটছে। মঙ্গলবার অভিনেত্রী নেটমাধ্যমে সকলকে বার্তা দিয়েছেন এই হিংসা থামিয়ে সকলে একসাথে অপরের জীবন বাঁচানোর প্রচেষ্টা করতে। স্বস্তিকা লিখেছেন, "রাজনৈতিক হিংসা এমন একটা শব্দ যার সঙ্গে সারা ভারতবর্ষে এমনকি পশ্চিমবঙ্গে গত দুই দশক ধরে পরিচিত। একই রকমভাবে এই ভোটের পরেও রাজনৈতিক হিংসা হানাহানি শুরু হয়ে গেছে। মানুষ মানুষকে মারছে, ঘর-পার্টি অফিসে আগুন ধরাচ্ছে।"

আরও পড়ুন:  একটাও আসন মেলেনি! কী বলছেন বাম মনস্ক তারকারা? 

স্বস্তিকা আরও লেখেন, "কিন্তু যে ন্যারেটিভটা গত দুদিন ধরে নামছে, সেটা সমস্যা জনক। সেখানে বারবার নির্দিষ্ট দুটি দলের উল্লেখ করা হচ্ছে, যারা মার খাচ্ছে। কিন্তু রাজনৈতিক হিংসা কি শুধুমাত্র নির্দিষ্ট দল, নির্দিষ্ট মানুষকে টার্গেট করে? না মনে হয়। যাদের উল্লেখ নেই যাদের কথা মিডিয়া তুলে ধরছে না। আঘাত তাদের ওপরও নেহাত কম আসছে বলে মনে হয় না। তাই রাজনৈতিক হিংসার বিরোধিতা করা হোক। কোনও নির্দিষ্ট দলের ঊর্ধ্বে যাওয়ার সময় আমাদেরও এসেছে, পশ্চিমবঙ্গেরও এসেছে।"

আরও পড়ুন: টুইটে দিলীপ ঘোষকে পাল্টা 'রগড়ানি' পরমব্রত-র, সায় স্বস্তিকার 

সেই সঙ্গে রেড ভলেন্টিয়ার্সদের ধন্যবাদ জানিয়ে নায়িকা লেখেন, "অনেক ধন্যবাদ রেড ভলেন্টিয়ার্স! এরকম অক্লান্ত পরিশ্রম করে সামনের সারির যোদ্ধা হয়ে আমাদের পাশে থাকার জন্য। কঠিন সময়ে মানুষকেই পাশে দাঁড়াতে হবে। এখম অবস্থায় যারা আর্তের সেবা ছেড়ে দৌরাত্মে ব্যস্ত, তাদেরকে সুবুদ্ধি দিন পরমেশ্বর।"

 

 

আরও পড়ুন:  "রাজনীতিতে যোগ দেওয়ার প্রস্তাব পেয়েও নাকচ করেছি!" 

প্রসঙ্গত, বেশ কয়েকদিন ধরেই স্বস্তিকা মুখোপাধ্যায়ও নিজের মতো করে চেষ্টা করছেন মানুষের পাশে দাঁড়ানোর। সামাজিক মাধ্যমে তাঁর কাছ থেকে মিলছে একাধিক সাহায্য।