scorecardresearch
 

Sreelekha Mitra: পাড়ার মাইকে 'তারস্বরে' হরিনাম সংকীর্তন কেন? বিরক্ত শ্রীলেখা

অভিনেত্রী সবসময়ই বিতর্কে থাকতেই ভালোবাসেন। তাঁর কোনও কিছু পছন্দ না হলেই সেটার প্রতিবাদ মনখুলে করতে দেখা যায় সোশ্যাল মিডিয়ায়। রাজনীতি থেকে সিনেমার একাধিক বিষয় নিয়ে শ্রীলেখা মিত্রকে সরব হতে দেখা গিয়েছে নেট মাধ্যমে। অনেক সময়েই তাঁর ‘ঠোঁটকাটা’ ভাবমূর্তির জন্য কটাক্ষে বিদ্ধ হন অভিনেত্রী।

Advertisement
শ্রীলেখা মিত্র ছবি সৌজন্যে: ফেসবুক শ্রীলেখা মিত্র ছবি সৌজন্যে: ফেসবুক
হাইলাইটস
  • অভিনেত্রী সবসময়ই বিতর্কে থাকতেই ভালোবাসেন।
  • তাঁর কোনও কিছু পছন্দ না হলেই সেটার প্রতিবাদ মনখুলে করতে দেখা যায় সোশ্যাল মিডিয়ায়
  • রাজনীতি থেকে সিনেমার একাধিক বিষয় নিয়ে শ্রীলেখা মিত্রকে সরব হতে দেখা গিয়েছে নেট মাধ্যমে

অভিনেত্রী সবসময়ই বিতর্কে থাকতেই ভালোবাসেন। তাঁর কোনও কিছু পছন্দ না হলেই সেটার প্রতিবাদ মনখুলে করতে দেখা যায় সোশ্যাল মিডিয়ায়। রাজনীতি থেকে সিনেমার একাধিক বিষয় নিয়ে শ্রীলেখা মিত্রকে সরব হতে দেখা গিয়েছে নেট মাধ্যমে। অনেক সময়েই তাঁর ‘ঠোঁটকাটা’ ভাবমূর্তির জন্য কটাক্ষে বিদ্ধ হন অভিনেত্রী। কিন্তু সমালোচনাকে কোনোদিনই ভয় পাননি শ্রীলেখা।

হরিনাম সংকীর্তনের বিরুদ্ধে সরব
সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক সমস্যার কথা তুলে ধরেছেন শ্রীলেখা। তিনি তাঁর ফেসবুকে লিখেছেন, ‘পাড়ায় মাইকে গত ৫/৬ দিন ধরে চিৎকার করে হরিনাম সংকীর্তন চলছে…. অসুস্থ রোগীও থাকতে পারে আশেপাশে বা অন্য ধর্মের মানুষ, এসব নিয়ে বলা মানে হিন্দু ধর্মকে ছোট করা নয় আশা করি সেটা পরিষ্কার।’ এর পাশাপাশি তিনি এটাও উল্লেখ করে দিয়েছেন যে তিনি কোনো ধর্মের বিরুদ্ধে নন। তাঁর মতে, ভালবাসা সব ধর্মের উর্দ্ধে।

আরও পড়ুন: ছিঁচকে চোর', 'চিটিংবাজ'... সোশ্যালে বনিকে কী না বলছেন নেটিজেনরা! দেখুন...

বিভিন্ন বিষয় নিয়ে সরব হন শ্রীলেখা
কমেন্ট বক্সে অনেকেই সমর্থন করে বিরক্তি প্রকাশ করেছেন বিষয়টা নিয়ে। কারোর আপত্তির পরোয়া না করেই মাইকে তারস্বরে সংকীর্তন বাজানো অনেক সময়েই বিরক্তির কারণ হয়ে দাঁড়ায় বলে মন্তব্য করেছেন কয়েকজন। শ্রীলেখার মতে, এমনিতেই বিষয়টা স্পর্শকাতর। উপরন্তু মানুষ ধর্মের নামে অন্ধ হয়ে উঠেছে। এর আগেও দিওয়ালির সময় শ্রীলেখা বাজি ফাটানো নিয়ে প্রতিবাদ করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। অবলা প্রাণীগুলোর কথা চিন্তা করে আর্জি জানিয়েছিলেন, শব্দহীন বাজি ফাটাতে। 

আরও পড়ুন: প্রযোজনা সংস্থায় টাকা ঢেলেছিলেন কুন্তল? জানালেন অভিনেত্রী এনা সাহা

রূক্মিণীকে নিয়ে কটাক্ষ করেন
কিছুদিন আগেই নটী বিনোদিনী রূপে রূক্মিণী মৈত্রের লুকস সামনে আসার পরই অভিনেত্রীকে নিয়ে ব্যাঙ্গাত্মক মন্তব্য করে বসেন শ্রীলেখা। সেই সময়কে নটী বিনোদিনী রোগা ছিলেন না মোটা সে নিয়েও রূক্মিণীকে কটাক্ষ করতে ছাড়েননি। তবে এরপরই এই সিনেমার পরিচালক-প্রযোজক থেকে শুরু করে সকলেই শ্রীলেখা মিত্রকে রীতিমতো ধুয়ে দেন। এরপরই কিছুদিনের জন্য সাময়িক বিরতি নেন শ্রীলেখা। তবে রূক্মিণী মৈত্রই নয়, সম্প্রতি নিয়োগ দুর্নীতিতে ফেঁসেছেন টলিউডের অভিনেতা বনি সেনগুপ্ত। নাম না করে বনি সেনগুপ্তকে কটাক্ষ শানিয়েছিলেন তিনি। 

Advertisement

সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকেন অভিনেত্রী
প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় ভালোই সক্রিয় থাকেন অভিনেত্রী। নিজের পেশাগত দিক থেকে শুরু করে ব্যক্তিগত দিক বিভিন্ন মুহূর্ত ভাগ করে নেন সোশ্যালে। অভিনেত্রীর সাম্প্রতিক পোস্টকে যদিও কিছু শ্রেণীর মানুষ ঠিক বলে মনে করেননি। শ্রীলেখা তাঁদের বিরুদ্ধেও আওয়াজ চড়িয়েছেন।     

 

Advertisement