scorecardresearch
 

Mon Patanga bengali movie: বহুদিন পর বাংলা ছবিতে 'ব্যান্ডিট কুইন', ফুটে বসে ডিম-পাউরুটি বিক্রি সীমা বিশ্বাসের

শুক্রবারই অঞ্জন বসুর প্রযোজনা সংস্থা অরোরা ফিল্ম কর্পোরেশনের আগামী ছবি 'মন পতঙ্গ' সিনেমার চরিত্রদের প্রথম লুকস প্রকাশ করা হল। এই সিনেমার পরিচালনার দায়িত্বে রয়েছেন 'কালকক্ষ' সিনেমা খ্যাত পরিচালক জুটি রাজদীপ পাল ও শর্মিষ্ঠা মাইতি। এই সিনেমাতেই দেখা যাবে জাতীয় পুরস্কারপ্রাপ্ত সীমা বিশ্বাসকে।

Advertisement
জয় সেনগুপ্ত ও সীমা বিশ্বাস জয় সেনগুপ্ত ও সীমা বিশ্বাস
হাইলাইটস
  • শুক্রবারই অঞ্জন বসুর প্রযোজনা সংস্থা অরোরা ফিল্ম কর্পোরেশনের আগামী ছবি 'মন পতঙ্গ' সিনেমার চরিত্রদের প্রথম লুকস প্রকাশ করা হল
  • এই সিনেমার পরিচালনার দায়িত্বে রয়েছেন 'কালকক্ষ' সিনেমা খ্যাত পরিচালক জুটি রাজদীপ পাল ও শর্মিষ্ঠা মাইতি
  • এই সিনেমাতেই দেখা যাবে জাতীয় পুরস্কারপ্রাপ্ত সীমা বিশ্বাসকে

২০০৯ সালে মুক্তি পেয়েছিল দেব-শ্রাবন্তী অভিনীত দুজনে। সেই সিনেমায় দেখা গিয়েছিল শেখর কাপুর পরিচালিত ‘ব্যান্ডিট কুইন’-এর ডাকাত রানী সীমা বিশ্বাসকে। প্রায় ১৪ বছর পর তিনি ফের ফিরে এলেন বাংলায়। এবার অভিনেত্রীকে দেখা যাবে মন পতঙ্গ সিনেমায়। এই সিনেমায় তাঁর চরিত্র একেবারেই আলাদা রকমের। 

সিনেমার প্রথম লুকস প্রকাশ্যে
শুক্রবারই অঞ্জন বসুর প্রযোজনা সংস্থা অরোরা ফিল্ম কর্পোরেশনের আগামী ছবি 'মন পতঙ্গ' সিনেমার চরিত্রদের প্রথম লুকস প্রকাশ করা হল। এই সিনেমার পরিচালনার দায়িত্বে রয়েছেন 'কালকক্ষ' সিনেমা খ্যাত পরিচালক জুটি রাজদীপ পাল ও শর্মিষ্ঠা মাইতি। এই সিনেমাতেই দেখা যাবে জাতীয় পুরস্কারপ্রাপ্ত সীমা বিশ্বাসকে। সীমা বিশ্বাসের পাশাপাশি এই সিনেমায় অভিনয় করছেন জয় সেনগুপ্ত, নবাগত শুভঙ্কর মোহন্ত ও বৈশাখী রায়, অমিত সাহা, তন্নিষ্ঠা বিশ্বাস, জনার্দন ঘোষ, ত্রীবিক্রম ঘোষ, অনিন্দিতা ঘোষ, অনিন্দ্য রায় প্রমুখ।

মন পতঙ্গ সিনেমার নায়ক-নায়িকা

আরও পড়ুন: Rahul Banerjee: 'হরগৌরী পাইস হোটেল'-এ রাহুলের কামব্যাক উস্কে দিল 'চিরদিনই তুমি যে আমার' স্মৃতিকে

     

    দুই ভিন্ন ধর্মের প্রেমের গল্প
    পরিচালক দ্বয় এই সিনেমা প্রসঙ্গে জানিয়েছেন যে 'কালকক্ষ' সিনেমার সঙ্গে এই সিনেমার কোনও মিলই নেই। 'কালকক্ষ'-এর পর আবারও তাঁরা আন্তর্জাতিক সিনেমার প্রাঙ্গনে একেবারে ভিন্নধর্মী সিনেমা নিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন। পরিচালকরা জানান যে, 'মন পতঙ্গ' এক আকাঙ্খার আখ্যান। ওড়ার, পোড়ার এবং চিতাভস্ম থেকে আগুন পাখি হয়ে  ফিরে আসার গল্প 'মন পতঙ্গ', ছেঁড়া কাঁথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখা এবং সেই স্বপ্নকে চরিতার্থ করার জন্য সবকিছু বাজি রাখার গল্প এই ছবি। সিনেমার গল্প খুবই সাধারণ। গ্রামের দুই ভিনধর্মী ছেলে মেয়ে। এক জন হিন্দু এবং অপর জন মুসলমান। একে অপরকে ভালোবেসে গ্রাম ছাড়েন। তারপর শুরু লড়াই। তাঁদের জীবনের নতুন যাত্রা পথে বহু চরিত্র এসেছেন। আর এই সব নিয়েই গল্প বুনেছেন রাজদীপ পাল ও শর্মিষ্ঠা মাইতি। 

    Advertisement

    আরও পড়ুন: Prosenjit Chatterjee-Puja Banerjee: বহু বছর পর ফিরলেন বাংলা সিনেমায়, রাজা চন্দের ছবিতে জুটি বাঁধবেন প্রসেনজিৎ-পূজা

      বহুদিন পর বাংলা সিনেমায় ফিরলেন সীমা বিশ্বাস
      কিছুমাস আগেই সীমা বিশ্বাসকে দেখা গিয়েছিল কলকাতায় ডিম-পাউরুটি বিক্রি করতে। না, সত্যিকারের তিনি ডিম-পাউরুটি বিক্রি করতে বসেননি। বরং 'মন পতঙ্গ' সিনেমায় এটাই তাঁর চরিত্র। ডিম-পাউরুটি বিক্রির আড়ালে সীমা বিশ্বাস মাদক পাচার করেন। তাঁর চরিত্র ছোট হলেও বেশ গুরুত্বপূর্ণ। বহুবছর পর বেশ গুরুত্বপূর্ণ চরিত্র নিয়ে বাংলা সিনেমায় ফিরেছেন সীমা বিশ্বাস। সীমা বিশ্বাস তাঁর শ্যুটিংয়ের অভিজ্ঞতা জানাতে গিয়ে বলেন,  আমি অভিভূত। দারুণ ভাল লেগেছে আমার কাজ করে। ওঁরা সকলেই স্টার।

      একেবারে অন্য রকম চরিত্রে সীমা বিশ্বাস

      কবে মুক্তি পাচ্ছে এই সিনেমা
      এই সিনেমা খুব শীঘ্রই আন্তর্জাতিক ক্ষেত্রে উড়ান দেবে। বাংলা ভাষায় হলেও তা বুঝতে অসুবিধা হবে না কারোরই। এই সিনেমার মাধ্যমে উঠে আসবে বাস্তব জীবনের বহু চিত্র। ছবির শ্যুটিং শেষ। চলতি বছরেই এই সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।    
       

      Advertisement