scorecardresearch
 

Mamata Banerjee on Sandhya Mukhopadhyay : 'দিদির মতো ছিলেন, ব্য়ক্তিগত ক্ষতি,' সন্ধ্যার স্মৃতিচারণায় মমতা

Mamata Banerjee on Sandhya Mukhopadhyay: শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay)-এর প্রয়াণে শোক প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্য়ায় এবং সন্ধ্যা মুখোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্য়ায় এবং সন্ধ্যা মুখোপাধ্যায়
হাইলাইটস
  • শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়ের প্রয়াণে শোক প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়
  • মঙ্গলবার তাঁর মৃত্যুর পর মমতা টুইট করেন
  • সেখানে তিনি লিখেছেন, "আমি তাঁকে আমার বড়দিদির মতো দেখতাম।"

Mamata Banerjee on Sandhya Mukhopadhyay: শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay)-এর প্রয়াণে শোক প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। মঙ্গলবার তাঁর মৃত্যুর পর মমতা (WB CM Mamata Banerjee) টুইট করেন। সেখানে তিনি লিখেছেন, "আমি তাঁকে আমার বড়দিদির মতো দেখতাম। তাঁর মৃত্যু আমার ব্যক্তিগত ক্ষতি।" মঙ্গলবার প্রয়াত হন সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay)।

আরও পড়ুন: হাতে এই ৩ রেখার ট্রায়াঙ্গল জানায় আপনি বড়লোক হবেন কিনা, দেখুন নিজের হাত

মমতা (WB CM Mamata Banerjee) আরও লিখেছেন, "গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্য়ায় (Sandhya Mukhopadhyay)-এর প্রয়াণে আমি শোকস্তব্ধ। বাংলার সুরের রানি আর নেই। তাঁর প্রয়াণ সঙ্গীত জগতের এক অপূরণীয় ক্ষতি। তিনি তাঁর লক্ষ লক্ষ ভক্তের মনে থেকে যাবেন।" 

 আরও পড়ুন: ৫ মিনিটেই হয়ে যান শেয়ারবাজার এক্সপার্ট, কীভাবে?

মমতার শোকবার্তা
এক শোকবার্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, কিংবদন্তীপ্রতিম সঙ্গীতশিল্পী, অমর সুরসাধিকা সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay)-এর প্রয়াণে আমি গভীরতম শোক প্রকাশ করছি। তিনি আজ  কলকাতায়  শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৯০ বছর।

Advertisement

দশকের পর দশক  ধরে তিনি তাঁর অবিস্মরণীয় কণ্ঠমাধুর্যের জাদুতে শ্রোতাদের মুগ্ধ করে রেখেছিলেন। তাঁর গাওয়া অসংখ্য গান  সঙ্গীতপ্রেমীদের পছন্দের তালিকায় আজও শীর্ষে রয়েছে।

পশ্চিমবঙ্গ সরকার তাঁকে ২০১১ সালে 'বঙ্গবিভূষণ', ২০১২ সালে 'সঙ্গীত মহাসম্মান' ও ২০১৫ সালে 'ওস্তাদ বড়ে গোলাম আলি বিশেষ সঙ্গীতসম্মান'  প্রদান  করে। এ ছাড়া তিনি ভারত নির্মাণ অ্যাওয়ার্ড, ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড, বিএফজেএ অ্যাওয়ার্ড সহ বহু সম্মানে ভূষিত হন। তিনি আমৃত্যু পশ্চিমবঙ্গ রাজ্য সঙ্গীত আকাদেমির সভাপতিও ছিলেন। 

তাঁর মৃত্যুতে সঙ্গীত জগতের  অপূরণীয় ক্ষতি হল।

স্বর্ণকণ্ঠী গীতশ্রী সন্ধ্যাদির  সঙ্গে আমার দীর্ঘদিনের হৃদ্য সম্পর্ক ছিল। তাঁর মৃত্যুতে আমি আমার অগ্রজাকে হারালাম।

আমি সন্ধ্যাদির  পরিবার-পরিজন ও অসংখ্য অনুরাগীকে অন্তরের অন্তঃস্থল থেকে আন্তরিক সমবেদনা জানাচ্ছি।

কেন্দ্রীয় সরকারের তরফে সন্ধ্য়া মুখোপাধ্যায়কে পদ্মশ্রী পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে তিনি তা প্রত্যাখ্য়ান করেন। বাংলার বিশিষ্টদের একাংশের বক্তব্য, তাঁর মতো প্রবীণ শিল্পীকে এই বয়সে এই পুরস্কার দেওয়া কোনও মানে হয় না। অনেক আগেই তাঁকে এ জাতীয় সম্মান দেওয়া দরকার ছিল।

বিশিষ্ট শিল্পী সন্ধ্য়া মুখোপাধ্যায়ের পদ্ম-পুরস্কার ফেরানোর সিদ্ধান্ত নিয়ে তাঁর পাশে দাঁড়িয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিন কয়েক আগে কলকাতা নেতাজি ইনডোর স্টেডিয়ামে দলের এক কর্মসূচি থেকে তিনি বিজেপির কড়া সমালোচনা করেন। 

সন্ধ্যা মুখোপাধ্যায়কে অপমান করা হয়েছে
এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পদ্মভূষণের মতো সম্মানযোগ্য পজিশন রাজনৈতিক দূষণে পরিণত হয়েছে। এমনকী রশিদের, আমি শুনলাম, তাঁর বাড়িতে বিজেপির দু'জন গিয়ে দিয়ে এসেছে ওই পদ্ম না শ্রী, না ভূষণ, না কুশন, জানি না। বাংলায় লোক ছিল না? বাংলায় লোক নেই? সন্ধ্যাদি-কে যে অসম্মান, অপমান করা হয়েছে..."

 

Advertisement