scorecardresearch
 

তৃতীয় ওয়েভে রেহাই নেই বাচ্চাদেরও, ৭ দিনে আক্রান্ত ৬২৪৭ টি শিশু

করোনার সঙ্গে ওমিক্রন। তৃতীয় ওয়েভে রেহাই পাচ্ছে না বাচ্চারাও। ৭ দিনে আক্রান্ত হয়েছেন ৬২৪৭ টি শিশু। উদ্বেগ বাড়ছে দেশে।

Advertisement
করোনায় আক্রান্ত হচ্ছে বাচ্চারাও করোনায় আক্রান্ত হচ্ছে বাচ্চারাও
হাইলাইটস
  • করোনার তৃতীয় ওয়েভে আক্রান্ত শিশুরাও
  • সাতদিনে প্রায় সাড়ে ৬ হাজার আক্রান্ত
  • উদ্বেগে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক

Corona Child : করোনার তৃতীয় ওয়েভে বাচ্চাদের উপর প্রভাব আসছে। আক্রমণ গত সাত দিনে ৬ হাজার ২৪৭ নতুন ঘটনা সামনে এসেছে।

৯ দিনে ১৩ গুণ বেড়েছে আক্রান্তের সংখ্যা

দেশে করোনার তৃতীয় ওয়েভ এখন ঝড়ের গতিতে বেড়ে চলেছে। করোনার সঙ্গে এর নতুন ভেরিয়েন্ট ওমিক্রন এর কারণে দেশে সংখ্যা দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে। একদিকে যেখানে ২৯ ডিসেম্বর ৯ হাজার ১৯৫ জন নতুন করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। সেখানে বৃহস্পতিবার শেষ পাওয়া খবরে এক লক্ষ ১৭ হাজার করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে। অর্থাৎ পাওয়া যাওয়া করোনা আক্রান্তের হিসেবে নয় দিনে ১৩ গুণ বেড়েছে আক্রান্তের সংখ্যা।

বাচ্চাদের উপরেও করোনার তৃতীয় ওয়েভ প্রভাব বিস্তার করতে শুরু করেছে

গ্রুপ গ্রামের সাইবার সিটিতে শতাধিক বাচ্চা করোনায় আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ১০ বছরের নীচে ১৭০ টি বাচ্চা করোনা আক্রান্ত হয়েছেন। ১১ থেকে ১৮ বছর পর্যন্ত ৪১০ টি বাচ্চা করোনা আক্রান্তের মধ্যে নাম লিখিয়েছেন। কোভিড ১৯ এর সঙ্গে জড়িত থাকা সমস্ত বিশেষজ্ঞরা এর আগে তৃতীয় ওয়েভে বাচ্চাদের উপর কোভিড সংক্রমণ হতে পারে বলে আশঙ্কা করেছিলেন। যা সত্যি হতে দেখা যাচ্ছে।

গুরুগ্রামে সর্বাধিক শিশু আক্রান্ত 

জানা গিয়েছে, যে করোনার আগে দ্বিতীয় ওয়েভে বাচ্চাদের উপর সংক্রমণের আঁচ আসেনি। কিন্তু এবার তৃতীয় ওয়েভে গত সাত দিনে ৬ হাজার ২৪৭ জন বাচ্চা করোনা সংক্রমিত হয়েছে। গোটা দেশে যার মধ্যে গুরুগ্রাম এলাকাতেই ১ হাজারের ওপর বাচ্চা সংক্রমিত হয়েছে রাজশাহী ভার্সিটিতে প্রতিদিন। ৮৯২ বাচ্চা সংক্রমিত হচ্ছে। যেখানে প্রতি ঘন্টায় ৩৭ জন সংক্রমিত হচ্ছে। গোটা দেশে সমস্ত বিধি-নিষেধ এবং নিয়মের বেড়াজালে আটকে করোনার সংখ্যায় হ্রাস হচ্ছে না। এই আক্রান্তের সংখ্যা দ্রুত গতিতে বেড়ে চলেছে।

 

Advertisement

Advertisement