scorecardresearch
 

Corona Update West Bengal : সোমবারও রাজ্যে দৈনিক আক্রান্ত ৬ হাজারের উপর, বাড়ল মৃত্যুও

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যেসোমবার করোনায় আক্রান্ত হয়েছেন ৬,০৭৮ জন। রবিবার এই সংখ্যাটা ছিল ৬,১৫৩। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৬,৫৫,২২৮। এদিন কলকাতার দৈনিক সংক্রমণও কমেছে। গত ২৪ ঘণ্টায় শহর কলকাতায় আক্রান্ত হয়েছেন মোট ২,৮০১ জন। তবে এদিন একলাফে বেশকিছুটা বেড়েছে পজেটিভিটি রেট। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • রাজ্যে নতুন করে আক্রান্ত ৬,০৭৮ জন
  • সুস্থ হলেন আরও ২,৯১৭ জন
  • মৃত্যু হল আরও ১৩ জনের

সোমবারও (Monday) রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ ৬ হাজারের ওপরে। যদিও এদিনের দৈনিক সংক্রমণের (Corona Daily Infection) সংখ্যাটা রবিবারে চেয়ে কম। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী এদিন রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৬,০৭৮ জন। রবিবার এই সংখ্যাটা ছিল ৬,১৫৩। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৬,৫৫,২২৮। এদিন কলকাতার দৈনিক সংক্রমণও কমেছে। গত ২৪ ঘণ্টায় শহর কলকাতায় আক্রান্ত হয়েছেন মোট ২,৮০১ জন। তবে এদিন একলাফে বেশকিছুটা বেড়েছে পজেটিভিটি রেট। 

অন্যদিকে সোমবার দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। এদিন বাংলায় কোভিড ১৯-এ (Covid 19) মৃত্যু হয়েছে আরও ১৩ জনের। রবিবার সেই সংখ্যাটা ছিল ৮। ফলে রাজ্যে মারণ ভাইরাসে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯,৭৯৪। পাশাপাশি দৈনিক সুস্থের সংখ্যাও সোমবার বেড়েছে। রবিবার যেখানে দৈনিক সুস্থের সংখ্যা ছিল ২,৪০৭ জন, সেখানে এদিন তা বেড়ে হয়েছে ২,৯১৭। ফলে রাজ্যে করোনা জয়ীর মোট সংখ্যা বেড়ে হল ১৬,১৫,২৪৮। 

প্রসঙ্গত করোনার ঊর্ধ্বমুখী গ্রাফের (Corona Graph) দিকে খেয়াল রেখে এদিন থেকেই বাংলায় বেশকিছু বিধিনিষেধ লাগু করেছে রাজ্য সরকার। বন্ধ রাখা হয়েছে স্কুল কলেজ। পাশাপাশি লোকাল ট্রেনের সময়সীমাতেও কাটছাঁট করা হয়েছে। এছাড়া সামাজিক ও রাজনৈতিক সমাবেশেও জারি হয়েছে বিধি। ৫০ শতাংশ গ্রাহক নিয়ে চলবে রেস্তোরাঁ-বার। শপিং মল-সিনেমা হলেও দেওয়া হয়েছে ৫০ শতাংশের প্রবেশের অনুমতি। তবে সুইমিং পুল, স্পা, জিম, বিউটি পার্লার সেলুন ও সমস্ত পর্যটন কেন্দ্র বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। 


 

Advertisement