scorecardresearch
 

New Covid Rules in West Bengal : বাংলায় নয়া COVID-বিধি, বার-রেস্তোরাঁ কতক্ষণ খোলা থাকবে?

New Covid Rules in West Bengal: বার বা পানশালা কতক্ষণ খুলে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে? আর মদের দোকানই বা কতক্ষণ খুলে রাখা হবে? এদিন রাজ্য সরকার জানিয়েছে, রেস্তোরাঁ এবং বার খোলা রাখা যাবে।

বার খোলা নিয়ে রাজ্যে নয়া নিয়ম (প্রতীকী ছবি) বার খোলা নিয়ে রাজ্যে নয়া নিয়ম (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • নয়া কোভিড-বিধি ঘোষণা করল রাজ্য সরকার
  • একগুচ্ছ নয়া নির্দেশিকা দেওয়া হয়েছে
  • করোনা সংক্রমণ ঠেকাতে এই ব্যবস্থা

New Covid Rules in West Bengal: রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ। তাই নয়া কোভিড-বিধি ঘোষণা করল রাজ্য সরকার। একগুচ্ছ নয়া নির্দেশিকা দেওয়া হয়েছে। করোনা সংক্রমণ ঠেকাতে এই ব্যবস্থা।

নয়া বিধি
রবিবার রাজ্যের মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী নতুন নির্দেশিকার ব্যাপারে জানান। অনেক কিছু বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর যা চালু রাখা হবে, তার সময়সীমা এবং দর্শক-গ্রাহক সংখ্যায় বিধিনিষেধ লাগু করা হয়েছে। উল্লেখ্য, রাজ্যে গত কয়েকদিন করোনা সংক্রমণ এক ধাক্কায় অনেকটাই বেড়ে গিয়েছে। রাজ্য সরকার লকডাউন করার পক্ষে নয়। কারণ তা হলে মানুষের রুটিরুজি মার খাবে।

আরও পড়ুন: প্লেনে এয়ারহোস্টেসের সে কী নাচ! ভিডিও VIRAL, তুমুল প্রশংসা

বার কতক্ষণ খোলা?
বার বা পানশালা কতক্ষণ খুলে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে? আর মদের দোকানই বা কতক্ষণ খুলে রাখা হবে? এদিন রাজ্য সরকার জানিয়েছে, রেস্তোরাঁ এবং বার খোলা রাখা যাবে। তবে তা বন্ধ করে দিতে হবে রাত ১০টার মধ্যে। এবং সেখানে ৫০ শতাংশের বেশি গ্রাহককে ঢুকতে দেওয়া যাবে না। মদের দোকান নিয়ে আলাদা করে কিছু বলা নেই। 

আরও পড়ুন: পিঙ্ক ড্রেসে Malaika Arora-র জাদু দেখে ফিদা ফ্য়ানেরা, ছড়িয়ে দিলেন মায়া

আর কী কী সিদ্ধান্ত
এর পাশাপাশি রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে, কাল, সোমবার থেকে বন্ধ থাকবে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়। সেখানে লেখাপড়া সংক্রান্ত সব কাজ বন্ধ থাকবে। তবে প্রশাসনিক কাজ চলবে। 

আরও পড়ুন: কর্মরত সিভিক ভলান্টিয়ারকে 'নির্মল'-মিষ্টি, ফের বিতর্কে তৃণমূল নেতা

৫০ শতাংশ হাজিরা নিয়ে সরকারি অফিস চলবে। একই বিধি বেসরকারি সংস্থার ক্ষেত্রেও। মানে সেখানে কাজকর্ম করতে হবে ৫০ শতাংশ কর্মীর হাজিরা নিয়ে। 

আরও পড়ুন: মেটারনিটি লিভ কলেজ ছাত্রীদের জন্যও, সিদ্ধান্ত ইউজিসি-র 

সিনেমা হলের ক্ষেত্রে
নয়া বিধিতে সিনেমা হল এবং থিয়েটার খোলা রাখা যাবে। তবে সেখানে ৫০ শতাংশের বেশি দর্শক ঢোকার অনুমতি দেওয়া যাবে না। শপিং মল এবং মার্কেট কমপ্লেক্সের ক্ষেত্রে ৫০ শতাংশ ক্রেতাকে ঢুকতে দেওয়ার অনুমতি দেওয়া যাবে। এবং তা খুলে রাখা যাবে রাত ১০টা পর্যন্ত।

ট্রেন-মেট্রো
বিধিনিষেধ জারি করা হয়েছে লোকাল ট্রেন এবং মেট্রো পরিষেবার ওপরেও। ঠিক করা হয়েছে লোকাল ট্রেন সন্ধে ৭টা পর্যন্ত চলাচল করবে। এবং সেখানে ৫০ শতাংশে যাত্রী যাতাযাত করতে পারবে। এবং মেট্রোয় ৫০ শতাংশ যাত্রী চলাচলের অনুমতি দেওয়া হবে। এখন যে ভাবে পরিষেবা দেওয়া হয়, তা-ই থাকছে। 

 

 
; ; ;