scorecardresearch
 

করোনো ইস্যুতে CM-দের নিয়ে বৈঠকে মোদী, ভার্চুয়াল সভা বঙ্গেও

কোন রাজ্যের কী পরিস্থিতি, সে বিষয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলবেন মোদী। কী করণীয়, কেন্দ্র সরকার সমস্যা মেটানোর জন্য কী পদক্ষেপ নেবে, করোনার মোকাবিলা কীভাবে করা যাবে, লকডাউন বা নাইট কারফিউর মতো পরিস্থিতিকে কীভাবে পরিচালনা করা হবে, এই সংক্রান্ত আলোচনা বৈঠকে হবে।

Advertisement
MOdi MOdi
হাইলাইটস
  • আজই করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক মোদীর
  • অক্সিজেনের ঘাটতি নিয়েও বৈঠক করবেন মোদী
  • বিকেলে পশ্চিমবঙ্গের জন্য করবেন ভার্চুয়ালি সভা

দেশের করোনা পরিস্থিতি নিয়ে আজ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ সকাল সাড়ে এগারোটা থেকে এই বৈঠক হবে। এই ভার্চুয়াল বৈঠকে উপস্থিত থাকবেন করোনার জেরে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরা। 

কোন রাজ্যের কী পরিস্থিতি, সে বিষয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলবেন মোদী। কী করণীয়, কেন্দ্র সরকার সমস্যা মেটানোর জন্য কী পদক্ষেপ নেবে, করোনার মোকাবিলা কীভাবে করা যাবে, লকডাউন বা নাইট কারফিউর মতো পরিস্থিতিকে কীভাবে পরিচালনা করা হবে, এই সংক্রান্ত আলোচনা বৈঠকে হবে। মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের পর  অক্সিজেনের ঘাটতি ইস্যুতেও বৈঠক করার কথা মোদীর। সেটা সহবে সাড়ে ১২ টায়।  

আরও পড়ুন : রাজ্যে সবাইকে বিনামূল্যে করোনার টিকা, ঘোষণা মমতার

প্রসঙ্গত, আজ পশ্চিমবঙ্গে জনসভা ছিল মোদীর। কিন্তু, এই বৈঠকের জন্য সেই সভা তিনি বাতিল করেন। তবে এখন জানা গিয়েছে, পশ্চিমবঙ্গের জন্য ভার্চুয়ালি জনসভা করবেন মোদী। 

দেশে অক্সিজেন সরবরাহের ঘাটতিপূরণে বৃহস্পতিবারও একটি বৈঠক করেন প্রধানমন্ত্রী। সেই বৈঠকেই দেশে অক্সিজেন ঘাটতি মেটানোর বিষয়ে পরামর্শ দেন তিনি। দেশের বিভিন্ন রাজ্যে অক্সিজেন সরবরাহ বাড়াতে আর কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, সে বিষয়েও খোঁজ নেন। দেশে অক্সিজেনের ঘাটতি মেটাতে অক্সিজেনের উৎপাদন বাড়ানোর পরামর্শও দেন। 

আরও পড়ুন : বাগদায় গুলিবিদ্ধ ৩ জন, এবার অভিযুক্ত রাজ্য পুলিশ

প্রসঙ্গত, আজ দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৩২ হাজার ৭৩০ জন। এই সংখ্যা গত বছরের সর্বোচ্চ সক্রিয় রোগীর সংখ্যার প্রায় দ্বিগুণ। দিল্লি, উত্তরপ্রদেশ, কেরল, কর্ণাটক, গুজরাত, মহারাষ্ট্রে হু হু করে বাড়ছে সংক্রমণ। এই রাজ্যগুলিতো রোগীরাও বিপদে পড়েছেন। হাসপাতালে বেড, অক্সিজেনের সমস্যা দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে আজকের প্রধানমন্ত্রীর বৈঠক খুব তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহল মহল।  
 

Advertisement

Advertisement