scorecardresearch
 

ডাকাতির পর লাগাতার চুরি, চুঁচুড়ায় আতঙ্ক

ব্যান্ডেল বিক্রমনগর এলাকায় দেবকুমার দত্তের বাড়িতে ঘটে যায় দুঃসাহসিক ডাকাতি। ঘটনার পর তিনদিন পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। আর তার ঠিক পরেই বিক্রমনগরের অদূরে ওলাইচণ্ডীতলায় বাড়ির সামনে থেকে এক ব্যাক্তির মোটরবাইক চুরির অভিযোগ উঠল। জানা গিয়েছে, স্থানীয় বাসিন্দা সুদীপ বন্দ্যোপাধ্যায় নিজের বাড়ির কাছে মোটরবাইকটি রেখে ঘরে ঢোকেন। কিছুক্ষণ পর বাইরে বেরিয়ে দেখেন বাইকটি নেই। ঘটনাকে ঘিরে রীতিমতো চাঞ্চল্য ছড়ায় এলাকায়। এই বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন সুদীপবাবু।

Advertisement
প্রতীকী ছবি (সূত্র-সোশ্যাল মিডিয়া) প্রতীকী ছবি (সূত্র-সোশ্যাল মিডিয়া)
হাইলাইটস
  • চুঁচুড়া থানা এলাকায় পরপর চুরি
  • লাগাতার তল্লাশি চালাচ্ছে পুলিশ
  • রীতিমতো আতঙ্কিত এলাকাবাসী

ব্যান্ডেল বিক্রমনগরে দুঃসাহসিক ডাকাতির ঘটনার রেশ কাটতে না কাটতেই চুঁচুড়া থানা এলাকায় একের পর এক চুরি। মাত্র দু'দিনের মধ্যে একের পর এক এই ধরনের ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে এলাকাবাসীর মধ্যে। একইসঙ্গে প্রশ্ন উঠতে শুরু করেছে পুলিশের ভূমিকা নিয়েও।

বিগত দিন ব্যান্ডেল বিক্রমনগর এলাকায় দেবকুমার দত্তের বাড়িতে ঘটে যায় দুঃসাহসিক ডাকাতি। ঘটনার পর তিনদিন পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। আর তার ঠিক পরেই বিক্রমনগরের অদূরে ওলাইচণ্ডীতলায় বাড়ির সামনে থেকে এক ব্যাক্তির মোটরবাইক চুরির অভিযোগ উঠল। জানা গিয়েছে, স্থানীয় বাসিন্দা সুদীপ বন্দ্যোপাধ্যায় নিজের বাড়ির কাছে মোটরবাইকটি রেখে ঘরে ঢোকেন। কিছুক্ষণ পর বাইরে বেরিয়ে দেখেন বাইকটি নেই। ঘটনাকে ঘিরে রীতিমতো চাঞ্চল্য ছড়ায় এলাকায়। এই বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন সুদীপবাবু।

অন্যদিকে ওলাইচণ্ডীতলা থেকে ১ কিলোমিটারের মধ্যেই বালির মোড় তিওয়ারি পাড়ায় অবসরপ্রাপ্ত রেলকর্মী সনৎকুমার সাহার বাড়িতেও চুরির ঘটনা নজরে আসে। বর্তমানে সনৎবাবু দিল্লিতে ছেলের কাছে রয়েছেন। তাই বাড়ির দোতলা ফাঁকাই ছিল। মঙ্গলবার সকালে সদর দরজার তালা ভাঙা দেখে বিষয়টি নজরে আসে বাড়ির পাশে থাকা সনৎবাবুর আত্মীয়দের। এরপরেই খবর দেওয়া হয় চুঁচুড়া থানায়। আত্মীয়দের বক্তব্য বাড়ির ভিতরে থাকা ইনভার্টার মেশিন থেকে মাইক্রোভেন, সব গায়েব। পাশাপাশি ঘরের তিনটে আলমারির দরজাও খোলা। সবকিছু অগোছালো হয়ে পড়ে রয়েছে। আলমারি থেকে কিছু লুঠ হয়েছি কি না তা সনৎবাবু এলে তবেই জানা যাবে।

এদিকে সাহাগঞ্জ কাসারিপাড়ার একটি বাড়িতেও ঘটেছে চুরির ঘটনা। ওই এলাকার বাসিন্দা হারাধন চট্টোপাধ্যায়ের দোতলা বাড়ি রয়েছে। পেশায় ব্যবসায়ী হারাধনবাবু পরিবার নিয়ে বর্তমানে কোলকাতায় ফ্ল্যাটে থাকেন। তাই ফাঁকাই থাকে ওই বাড়িটি। এদিন সকালে স্থানীয়রা দেখতে পান বাড়ির নিচের দরজার তালা ভাঙা। এরপরই খবর দেওয়া হয় চুঁচুড়া থানায়। পুলিশ গিয়ে দেখে ঘরে সমস্ত কিছু লন্ডভন্ড হয়ে পড়ে রয়েছে। সবকটি আলমারির তালা ভাঙা। তবে কী কী খোয়া গিয়েছে তা হারাধনবাবুরা না এলে বলা যাবে না। 

Advertisement

শহর জুড়ে একের পর এক এই ধরনের ঘটনায় রীতিমতো উদ্বিগ্ন পুলিশ প্রশাসন। শুরু হয়েছে তল্লাশি। চুঁচুড়ার কাসারিপাড়া এলাকায় তল্লাশি চালানোর সময় তিন যুবককে আটক করেছে পুলিশ। পুরনো সামগ্রী কেনাবেচার সঙ্গে যুক্ত এলাকার আরও এক যুবককে আটক করেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

আরও পড়ুন - ফের পশ্চিমী ঝঞ্ঝার পূর্বাভাস, কবে থেকে?


 

Advertisement