scorecardresearch
 

খুনের মামলায় মালদায় ১৩ জনের যাবজ্জীবন, জরিমানারও নির্দেশ

২০০৮ সালের ১৯ মার্চ মালদা টাউন স্টেশন থেকে হরিশ্চন্দ্রপুরে যাচ্ছিলেন কাওয়ামারির বাসিন্দা মোজাম্মেল হক। অভিযোগ, ভালুকা রোড স্টেশনে ট্রেনের কামরা থেকে মোজাম্মেল হককে নামিয়ে মারতে মারতে বাইরে নিয়ে যাওয়া হয়। সেখান একটি যন্ত্রচালিত ভ্যানে বেঁধে ধারাল অস্ত্র দিয়ে কোপান হয় তাঁকে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • খুনের মামলায় যাবজ্জীবন কারাদণ্ড
  • ১৩ জনকে কারাদণ্ডের নির্দেশ
  • সঙ্গে জরিমানার নির্দেশ আদালতের

খুনের ঘটনায় ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ মালদা আদালতের। ২০০৮ সালের একটি খুনের মামলায় এই নির্দেশ দেয় আদালত। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি দোষীদের আর্থিক জরিমানার নির্দেশও দিয়েছেন বিচারক। 

২০০৮ সালের ১৯ মার্চ মালদা টাউন স্টেশন থেকে হরিশ্চন্দ্রপুরে যাচ্ছিলেন কাওয়ামারির বাসিন্দা মোজাম্মেল হক। অভিযোগ, ভালুকা রোড স্টেশনে ট্রেনের কামরা থেকে মোজাম্মেল হককে নামিয়ে মারতে মারতে বাইরে নিয়ে যাওয়া হয়। সেখান একটি যন্ত্রচালিত ভ্যানে বেঁধে ধারাল অস্ত্র দিয়ে কোপান হয় তাঁকে। এরপর এক কিলোমিটার দূরে ফেলে দেওয়া হয় দেহ।

ঘটনায় পরের দিনই ৩০ জনের বিরুদ্ধে হরিশচন্দ্রপুর থানায় অভিযোগ দায়ের করেন নিহতের স্ত্রী। এরপর দীর্ঘ মামলা চলার পর অবশেষে ১৩ জনকে দোষী সাব্যস্ত করল আদালত। দোষীদের মধ্যে বিচার চলাকালীনই একজনের মৃত্যু হয়েছে। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি দোষীদের আর্থিক জরিমানাও করা হয়েছে। যদিও এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছেন দোষীদের আইনজীবীর।

আরও পড়ুনTelegram-এ দেদার OTP বিক্রি, রাজ্যে বড় সাইবার জালিয়াতির হদিশ 

 

Advertisement