scorecardresearch
 

Madhya Pradesh : এবার এক সরকারি কর্মীর বাড়ি থেকে উদ্ধার কাঁড়ি কাঁড়ি টাকা!

Madhya Pradesh: ৮৫ লক্ষ টাকা নগদ। আর ৪ কোটি টাকার জমির কাগজপত্র। এই বিপুল সম্পত্তির মালিক মধ্য়প্রদেশের এক বাসিন্দা। তাকে দেখে বোঝার উপায় নেই তার কাছে থাকতে পারে এত সম্পত্তি। তবে তিনি কোনও ব্যবসায়ী বা শিল্পপতি নয় যে তার কাছে প্রচুর টাকা থাকবে।

মধ্যপ্রদেশের এক সরকারি কর্মীর বাড়ি থেকে উদ্ধার বিপুল টাকা। ছবি: ইন্ডিয়া টুডে মধ্যপ্রদেশের এক সরকারি কর্মীর বাড়ি থেকে উদ্ধার বিপুল টাকা। ছবি: ইন্ডিয়া টুডে
হাইলাইটস
  • ৮৫ লক্ষ টাকা নগদ
  • ৪ কোটি টাকার জমির কাগজপত্র
  • সরকারি কর্মীর বাড়ি থেকে উদ্ধার

Madhya Pradesh: ৮৫ লক্ষ টাকা নগদ। আর ৪ কোটি টাকার জমির কাগজপত্র। এই বিপুল সম্পত্তির মালিক মধ্য়প্রদেশের এক বাসিন্দা। তাকে দেখে বোঝার উপায় নেই তার কাছে থাকতে পারে এত সম্পত্তি। তবে তিনি কোনও ব্যবসায়ী বা শিল্পপতি নয় যে তার কাছে প্রচুর টাকা থাকবে। সে সরকারি কর্মী। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। 

বিশেষ অভিযান
মধ্যপ্রদেশ পুলিশ বুধবার রাজ্য সরকারের একজন কেরানির বাসা থেকে নগদ ৮৫ লক্ষ টাকা উদ্ধার করেছে। মধ্যপ্রদেশ ইকোনমিক অফেন্সেস উইং (ইওডব্লিউ) অভিযান চালায়। আর দেখা যায়, সেখানে সে সব জিনিস রয়েছে। আয় বহির্ভূত সম্পদের মামলার তদন্তে অভিযান চালানোর সময় এই অর্থ উদ্ধার করা হয়েছিল।

এর পাশাপাশি জমির কাগজপত্রও মিলেছে বলে জানা গিয়েছে। মিলেছে গয়নাও। ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে। এই ঘটনার সঙ্গে আর কেউ যুক্ত কিনা, তা-ও দেখা হচ্ছে। 

আরও পড়ুন: বিধাননগরের মন-জয়ে আমির-উত্তমদের নিয়ে CPIM-এর পোস্টার

আরও পড়ুন: ইসলামপুর চকে এবার ৬০ শিবের পুজো, গত বার ছিল ১৫০

আরও পড়ুন:  'মহাযুদ্ধ'এর পরিস্থিতি শেষ! ইউক্রেন সীমান্ত থেকে সেনা প্রত্যাহার, ঘোষণা রাশিয়ার

ইওডব্লিউ আধিকারিকরা রাজ্যের চিকিৎসা শিক্ষা বিভাগের কেরানি হিরো কেশওয়ানির বাসভবনে পৌঁছন।

এদিকে, তদন্তকারীরা তল্লাশি চালাতে তার বাসভবনে পৌঁছানোর পর হিরো কেসওয়ানি অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসার জন্য তাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। অসুস্থতার কারণে তারা হিরো কেশওয়ানিকে জিজ্ঞাসাবাদ করতে পারেননি।

৪ হাজার টাকা দিয়ে কাজ শুরু
হিরো কেসওয়ানি প্রতি মাসে ৪ হাজার টাকা বেতন দিয়ে কাজ শুরু করেছিলেন। এবং বর্তমানে প্রতি মাসে ৫০ হাজার টাকা আয় করেন। তদন্তকারীদের মতে, মামলার আরও তদন্ত চলছে।

৪ কোটির সম্পত্তির হদিশ
আরও জানা গিয়েছে, ৪ কোটি টাকার সম্পত্তির হদিশ মিলেছে। টু হুইলারে অফিসে যেতেন। যাতে কারও সন্দেহ না হয়। তাঁর কাছ কত টাকা আছে, সে ব্যাপারে কারও মনে কোনও সংশয় তৈরি না হয়, সে জন্য সাদামাটা জীবনযাপন করতেন। 

চড়া দামে জমি
তবে সম্প্রতি তিনি জমি কেনেন। যার বাজারমূল্য অনেক। তিনি যেখানে জমি কিনেছেন, সেখানকার জমির দাম বেশ চড়া। এরপর সন্দেহ দেখা দেয়। তারপর থেকে তার ওপর নজরদারি চালানো হয়। এবং শেষ পর্যন্ত তার বাড়িতে অভিযান চালানো হয়।