scorecardresearch
 

দিনে পুজারি, রাতে মাদক কিংপিন, আলিপুরদুয়ারে কালীসাধকের হাঁড়ি ভাঙলো পুলিশ

ঠিক যেন হিন্দি সিনেমার স্ক্রিপ্ট। দিনে শান্তশিষ্ট ধর্মভীরু কালী ও শিবভক্ত পুরোহিত। রাতে মাদক কারবারের অন্যতম পাণ্ডা। দীর্ঘদিন মাদকের কারবার করে অবশেষে পুলিশের জালে ওই পুরোহিত। আলিপুরদুয়ারের বাসিন্দারা পুরোহিতের আসল পরিচয় জেনে স্তম্ভিত।

Advertisement
পুরোহিতের বাড়িতে পুলিশ পুরোহিতের বাড়িতে পুলিশ
হাইলাইটস
  • দিনে পুরোহিত, রাতে মাদক কারবারি
  • আলিপুরদুয়ারে পুরোহিতের ভোলবদলে হতভম্ব এলাকাবাসী
  • পুলিশের জালে বমাল পুরোহিত ও তাঁর স্ত্রী

জনসমক্ষে তিনি শহরের দুই নম্বর ওয়ার্ডের প্রতিষ্ঠিত স্বনামধন্য এক মন্দিরের শ্রদ্ধেয় পুরোহিত। প্রতিদিন ভক্তদের হাত ওর চরণ স্পর্শ করে। পুরোহিত মহাশয়ের আশির্বাদে পাপ মুক্ত হন আট থেকে আশি। আর সেই শ্রদ্ধেয় পুরোহিত মহাশয় নাকী না পর্দে কে পিছে অবৈধ মাদক কারবারের বেতাজ বাদশাহ। হ্যাঁ, ঠিক এমন ঘটনাতেই শোরগোল পড়ে গেছে আলিপুরদুয়ার জেলা শহরে। স্বয়ং পুরোহিত মাদক দ্রব্য পাচার কারবারের মূল পাণ্ডা। এ খবর ছড়িয়ে পড়তেই হৈচৈ পড়ে গেছে মন্দিরের ভক্তদের মধ্যে।

মন্দিরের সকাল আরতি থেকে সন্ধ্যারতি পর্যন্ত পুরোহিত মহাশয় এক দয়ালু শান্ত নিরীহ আদ্যপ্রান্ত সরল এক ব্রাহ্মণ মানুষ। কিন্তু রাতের অন্ধকার ঘনিয়ে আসতেই শুরু তাঁর অন্ধকার জগতের কার্যকলাপ। স্থানীয় সূত্রের খবর. রাতের অন্ধকারে পুরোহিতের মাদকদ্রব্য চোরাচালানের অপারেশনে সঙ্গী হয় স্বয়ং ওর স্ত্রীও।

শনিবার গভীর রাতে গোপন সূত্রের খবরের ভিত্তিতে আলিপুরদুয়ার মহকুমা পুলিশ আধিকারিক দেবাশিস চক্রবর্তী এবং আলিপুরদুয়ার থানার আইসি অনিন্দ্য ভট্টাচার্যের নেতৃত্বে বিরাট পুলিশ বাহিনী হানা দেয় ৪ নম্বর ওয়ার্ডের মধ্যপাড়া এলাকায় ওই পুরোহিতের বাসভবনে। পুরোহিতের বাড়িতে তল্লাশি চালিয়েই পুরোহিতের শোওয়ার ঘর থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ মাদকদ্রব্য।

মাদক

অভিযুক্ত পুরোহিতের বাড়ি থেকে ১৪৭ বোতল বেআইনি কাফ সিরাপ ও ৬ বাক্স নেশাজাতীয় ট্যাবলেট বাজেয়াপ্ত করে পুলিশ। এরপরেই ওই পুরোহিতকে গ্রেপ্তার করে আলিপুরদুয়ার থানার পুলিশ। পুরোহিতের বিরুদ্ধে অভিযোগ, দীর্ঘদিন ধরেই তিনি পুরোহিতের মুখোশে কমবয়সী ছাত্র-ছাত্রীদের কাছে মাদকদ্রব্য বিক্রি করার পাশাপাশি বাইরেও সেই মাদকদ্রব্য পাচার করতেন। ধীরে ধীরে লোকচক্ষুর আড়ালে পুরোহিত হয়ে উঠেছিলেন মাদকদ্রব্য চোরাচালানের বেতাজ বাদশাহ।

পুরোহিতের কাছ থেকেই মাদক পাচারের কায়দা রপ্ত করে বেশ কয়েকজন স্থানীয় যুবক অবৈধ এই মাদক চোরাচালানের সাথে জড়িয়ে পড়েছে। আলিপুরদুয়ার মহকুমা পুলিশ আধিকারিক দেবাশিস চক্রবর্তী বলেন, অভিযুক্ত ওই পুরোহিতের নাম সুমন চক্রবর্তী। গোপন সূত্রের খবরের ভিত্তিতে ওই পুরোহিতের বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। অভিযুক্তকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে।অভিযুক্ত পুরোহিতকে এনডিপিএস আ্যক্টে জলপাইগুড়ি আদালতে পেশ করা হবে।

Advertisement

অন্যদিকে পুরোহিত সুমন চক্রবর্তী মাদকদ্রব্য চোরাচালানের পাণ্ডা এই খবর ছড়িয়ে পড়তেই মন্দির কর্তৃপক্ষ কীর্তিমান পুরোহিত মহাশয়কে মন্দিরের পুরোহিতের পদ থেকে সরিয়ে দিয়েছে। যদিও এই বিষয়ে সংশ্লিষ্ট মন্দির কর্তৃপক্ষ সংবাদ মাধ্যেমে মুখ খোলেননি।

Advertisement