scorecardresearch
 

Amit Shah on Nagaland : নাগাল্যান্ডে নিজেদের সুরক্ষার জন্য গুলি, এক মাসে SIT-রিপোর্ট, লোকসভায় জানালেন শাহ

Amit Shah on Nagaland: বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। এক মাসের মধ্যে তদন্ত শেষ করা হবে। নাগাল্যান্ডের ঘটনা নিয়ে সোমবার লোকসভায় জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah)।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (ফাইল ছবি) কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (ফাইল ছবি)
হাইলাইটস
  • নিজেদের সুরক্ষার জন্য গুলি চালাতে হয়েছিল
  • বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে
  • নাগাল্যান্ডের ঘটনা নিয়ে লোকসভায় জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

Amit Shah on Nagaland: নিজেদের সুরক্ষার জন্য গুলি চালাতে হয়েছিল। উত্তেজনা রয়েছে। রাজ্য অপরাধ পুলিশ স্টেশন তদন্ত করবে। বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। এক মাসের মধ্যে তদন্ত শেষ করা হবে। নাগাল্যান্ডের ঘটনা (Nagaland Issue) নিয়ে সোমবার লোকসভায় জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah)।

আরও পড়ুন: কবর থেকে বের করলেন বন্ধুর লাশ, তারপর বাইকে শহর ঘুরলেন যুবক

বাহিনীর ওপর হামলা
তিনি (Union Home Minister Amit Shah) জানান, ২৫০ শহরের মানুষের ভিড় অসম রাইফেলের ওপর হামলা চালানো হয়। ভিড় হঠাতে ব্যবস্থা নেওয়া হয়। অতিরিক্ত বাহিনী পাঠানো হয়েছে। সেনার তরফ থেকে প্রেস বিবৃতি দেওয়া হয়েছে। সেনা দুঃখ প্রকাশ করেছে। 

আরও পড়ুন: ব্লাউজের বদলে পিঠজুড়ে মেহেন্দি, ফ্লাইং কিস দিচ্ছেন এই সুন্দরী, VIRAL

তিনি (Union Home Minister Amit Shah) আরও জানান, সবাইকে নিশ্চিত করতে হবে ভবিষ্যতে অভিযান চালানোর সময় যাতে এমন ঘটনা না হয়। সরকার এই দিকে অত্যন্ত তীক্ষ্ম নজর রাখছে। ভারত সরকার দুঃখ প্রকাশ করেছে।

ভুল ভেবে
তিনি (Union Home Minister Amit Shah) লোকসভায় বলেন, ওটা ভুল ভেবে এই কাজ হয়েছে। সেনা সন্দেহভাজন ভেবে গুলি চালিয়েছে। সেই ফায়ারিংয়ে ৬ জন মারা গিয়েছেন।

আরও পড়ুন: সিকিম যাওয়ার কথা ভুলে যান, পর্যটকদের জন্য দরজা বন্ধ করল সরকার

খবর মিলেছিল
তিনি জানান, সেখানে জঙ্গি রয়েছে বলে খবর পাওয়া যায়। তাই সেখানে অভিযান চালানো হয়। সেনার ২১ বিকেলে সেখানে অভিযান চালায়। একটি গাড়ি সেখানে আসে। সেটিকে থামতে বলা হয়। সেই চেষ্টাও করা হয়। তবে তার বদলে সেটি পালিয়ে যেতে চেষ্টা করে। আশঙ্কা করা হয়, সেখানে জঙ্গি রয়েছে। তাই গুলি চালাতে হয়। সেখানে ৮ জন ছিলেন। তার মধ্যে ৬ জন মারা গিয়েছেন। পরে দেখা যায় সেটি ভুল। আহত ২ ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেনাই তাঁদের চিকিৎসরা ব্যবস্থা করে। 

আরও পড়ুন: কলকাতা পুরভোটে নিরাপত্তা কেমন? কমিশনের কাছে জমা পড়ল ব্লু প্রিন্ট

গ্রামবাসীদের হামলা
তিনি জানান, এই খবর পাওয়ার পর সেনাকে ঘিরে ধরে গ্রামবাসী। দুটি গাড়ি জ্বালিয়ে দেয়। তাদের গাড়ি ঘিরে ধরা হয়। বাহিনীর ওপর হামলা চালানো হয়। একজনে সেনা জওয়ান মারা গিয়েছেন। বেশ কয়েকজন জওয়ান আহত হন। এরপর নিজেদের সুরক্ষায় এবং জনতাকে ছত্রভঙ্গ করতে গুলি চালাতে হয়। সেখানে ৭ জনের মৃত্যু হয়। আরও কয়েকজন আহত হয়।

আরও পড়ুন: কিডনি স্টোনের আশঙ্কা কমায়-ইমিউনিটি বাড়ায় কমলালেবু, রয়েছে আরও অনেক গুণ

তিনি আরও জানান, স্থানীয় প্রশাসন এবং পুলিশ পরিস্থিতি মোকাবিলা করতে যায়। এখন উত্তেজনা রয়েছে তবে তা নিয়ন্ত্রণে। অপ্রিয় ঘটনা রুখতে অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে। সেনার তরফ থেকে এই ঘটনার সর্বোচ্চ পর্যায়ের তদন্ত করা হচ্ছে।

 

 
; ; ;