scorecardresearch
 

Assam Tea : এই আসাম চা-এর ১ কিলোর দাম ৯৯,৯৯৯ টাকা

গোল্ডেন পার্লের চা কিনেছে Assam Tea Traders। আসামের ডিব্রুগড় জেলার নাহোরচুকবাড়ি কারখানায় এই নিলামটি আয়োজিত হয়েছিল। তাতে অনেক বড় বড় সংস্থা অংশ নেয়। কিন্তু শেষ পর্যন্ত জেতে গোল্ডেন পার্ল, যার এক কেজি চা পাতা বিক্রি হয়েছে ৯৯,৯৯৯ টাকায়।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • রেকর্ড দামে বিক্রি আসাম চা
  • ১ কেজির দাম ৯৯,৯৯৯ টাকা
  • কিনলো Assam Tea Traders

গুয়াহাটি চা নিলাম কেন্দ্রে গোল্ডেন পার্ল-এর (Golden Pearl) ১ কেজি চা বিক্রি হয়েছে ৯৯,৯৯৯ টাকায়। দু'মাসের এই নিয়ে দ্বিতীয়বার এমন ঘটনা ঘটল, যেখানে কোনও সংস্থার চা এতদামে বিক্রি হল। এর আগে গতবছরের ডিসেম্বরে গোল্ডেন বাটারফ্লাই চা (Golden Butterfly Tea) ৯৯,৯৯৯ টাকায় বিক্রি করা হয়েছিল। 

এবার গোল্ডেন পার্লের চা কিনেছে Assam Tea Traders। আসামের ডিব্রুগড় জেলার নাহোরচুকবাড়ি কারখানায় এই নিলামটি আয়োজিত হয়েছিল। তাতে অনেক বড় বড় সংস্থা অংশ নেয়। কিন্তু শেষ পর্যন্ত জেতে গোল্ডেন পার্ল, যার এক কেজি চা পাতা বিক্রি হয়েছে ৯৯,৯৯৯ টাকায়।

এর আগে গত বছর ডিসেম্বরে 'মনোহারি গোল্ড টি' গুয়াহাটি চা নিলামে নিজের রেকর্ড নিজেই ভেঙে ইতিহাস তৈরি করেছিল। সেসময় এক কেজি চা ৯৯,৯৯৯ টাকায় রেকর্ড বিড করা হয়। তখন গুয়াহাটির বিক্রেতা সৌরভ টি ট্রেডার্স সেটি কিনেছিল। তার নেপথ্যে যুক্তি ছিল, এটি বিরল চা, যার বাজারে প্রচুর চাহিদাও আছে। 

আর এবার ফের একবার গুয়াহাটি চা নিলামে এত দামে বিক্রি হল এক কিলো চা। এর আগে গতবছর অগাস্টে এক কিলো  Golden Needle-এর চা পাতা ৭৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছিল। একই দামে বিক্রি করা হয়েছিল Golden Butterfly-এর চা পাতাও। ২০১৯ সালেও 'মনোহারি গোল্ড টি' রেকর্ড দামে বিক্রি হয়েছিল। তখন এক কিলো চা পাতা বিক্রি হয়েছিল ৫০,০০০ টাকায়।

আরও পড়ুনধনকুবের এই মহিলার বেস্ট ফ্রেন্ড এক গৃহহীন যুবক, কীভাবে হল বন্ধুত্ব?

 

Advertisement