scorecardresearch
 

Corona : এক ধাক্কায় বাড়ল ২১ হাজার, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৮,০৯৭

Corona : মাত্র একদিনে একধাক্কায় আক্রান্তের সংখ্যা বেড়ে গেল ২১ হাজার। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ৯৭ জন।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • দেশে ভয়াবহ আকার ধারণ করল করোনা
  • মাত্র একদিনে একধাক্কায় আক্রান্তের সংখ্যা বেড়ে গেল ২১ হাজার
  • গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ৯৭ জন

দেশে ভয়াবহ আকার ধারণ করল করোনা। মাত্র একদিনে একধাক্কায় আক্রান্তের সংখ্যা বেড়ে গেল ২১ হাজার। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ৯৭ জন। সেখানে মঙ্গলবার  দৈনিক সংক্রমণ ছিল ৩৭ হাজার ৩৭৯। 


দৈনিক আক্রান্তের পাশাপাশি বেড়েছে করোনায় মৃতের সংখ্যাও। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে মৃত্যু হয়েছিল  ১২৪ জন করোনা আক্রান্তের। সেখানে  এদিন ৫৩৪ জনের মৃত্যু হয়েছে। 

আরও পড়ুন : এবার Florona-র হদিশ, কীভাবে ছড়ায় এটি, কতটা বিপজ্জনক?

স্বাস্থ্য মন্ত্রকের তথ্যে প্রকাশ, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৫ হাজার ৩৮৯ জন। এখন সক্রিয় রোগীর সংখ্যা ২ লাখ ১৪ হাজার ৪ জন। সুস্থতার হার ৯৮.০১ শতাংশ। এখনও পর্যন্ত টেস্ট হয়েছে ৬৮.৩৮ শতাংশ। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে সবথেকে ওমিক্রনে আক্রান্তের তালিকাও সামনে আনা হয়েছে। সব থেকে বেশি ওমিক্রনে আক্রান্ত মহারাষ্ট্রে ৫৫৩ জন। তারপরই রয়েছে ওড়িশা, কেরল ও রাজস্থান। পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত ওমিক্রনে আক্রান্ত ২০ জন। 

আরও পড়ুন : করোনাকালে বাড়ি বাড়ি খাবার পাঠাবে রাজ্য, আপনি পাবেন?

প্রসঙ্গত, করোনা ও ওমিক্রন সংক্রমণ বাড়তেই একাধিক রাজ্যে বিধিনিষেধ জারি করা হয়েছে। দিল্লি ও কর্নাটকে সপ্তাহ শেষে কার্ফু জারি করা হয়েছে। পশ্চিমবঙ্গেও জারি হয়েছে করোনার বিধিনিষেধ। 

Advertisement