scorecardresearch
 

Delhi Jabalpur Flight : মাঝ আকাশে ফ্লাইটের কেবিন থেকে ধোঁয়া, দিল্লিতে জরুরি অবতরণ

Delhi Jabalpur Flight: ফ্লাইটটি উড়ানের পর বিমানটি যখন ৫ হাজার ফুট উচ্চতায় পৌঁছেছিল, তখন পাইলটের কেবিনে ধোঁয়া দেখা গিয়েছিল। এর পর বিমানটিকে আবার দিল্লি বিমানবন্দরে অবতরণ করা হয়। এ নিয়ে যাত্রীদের মধ্যে প্রবল আতঙ্ক দেখা দেয়।

Advertisement
দিল্লি থেকে জব্বলপুরগামী স্পাইসজেট বিমানের পাইলটের কেবিনে ধোঁয়া (প্রতীকী ছবি) দিল্লি থেকে জব্বলপুরগামী স্পাইসজেট বিমানের পাইলটের কেবিনে ধোঁয়া (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • মাঝ আকাশে বিপত্তি
  • শনিবার সকালে দিল্লি থেকে জব্বলপুরগামী স্পাইসজেট বিমান দিল্লি বিমানবন্দরে ফিরে আসে
  • পাইলটের কেবিনে ধোঁয়া দেখা গিয়েছিল

মাঝ আকাশে বিপত্তি। বিমানের কেবিনে দেখা গেল ধোঁয়া। এ নিয়ে যাত্রীদের মধ্যে প্রবল আতঙ্ক দেখা দেয়। তবে বড়সড় কোনও সমস্যা তৈরি হয়নি। শনিবার সকালে দিল্লি থেকে জব্বলপুরগামী স্পাইসজেট বিমানের ঘটনা। ডিজিসিএ ওই ঘটনার তদন্ত শুরু করেছে।

জানা গিয়েছে, সেটা উড়ান শুরুর পর দিল্লি বিমানবন্দরে ফিরে আসে। স্পাইসজেটের একজন মুখপাত্র জানিয়েছেন যে ফ্লাইটটি আকাশে ওড়ার পর এই ঘটনা। বিমানটি যখন ৫ হাজার ফুট উচ্চতায় পৌঁছেছিল, তখন পাইলটের কেবিনে ধোঁয়া দেখা গিয়েছিল। এর পর বিমানটিকে আবার দিল্লি বিমানবন্দরে অবতরণ করা হয়।  

যা জানা গিয়েছে
সংবাদ সংস্থা এএনআই এ ব্যাপারে একটি ভিডিও প্রকাশ করেছে। তাদের প্রকাশিত ওই ভিডিওতে দেখা যায়, বিমানটি ধোঁয়ায় পূর্ণ। ধোঁয়ার কারণে ভেতরে বসা যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

জানা গিয়েছে, বিমানের জরুরি অবতরণের পর যাত্রীদের আপাতত বিমানবন্দরেই রাখা হয়েছে। বলা হচ্ছে, যাত্রীদের অন্য বিমানে করে জবলপুরে পাঠানো হবে। সবাই অক্ষত রয়েছেন।

সমালোচনায় শিবসেনা
বিমানের জরুরি অবতরণের খবর পাওয়ার পরই ডিজিসিএ-কে নিশানা করেন শিবসেনার মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদী। তিনি বলেছিলেন যে ঘোড়া ব্যবসার জন্য পছন্দের বিমান সংস্থা, ডিজিসিএ এয়ারলাইনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে না। তিনি বলেন, যাত্রীদের জীবন বাঁচানোর জন্য ক্রু সদস্যদের স্যালুট।

আরও পড়ুন: 'ভারতরত্ন' লতা মঙ্গেশকর পেয়েছেন অজস্র সম্মান, দেখুন কী কী

আরও পড়ুন: ভারতে শিগগিরি Hyundai-এর ছোট গাড়ি, কড়া চ্যালেঞ্জে ফেলবে Tata Punch-কে

Advertisement

আরও পড়ুন: জিনস-ছোট টপে Monalisa যেন ছটফটে তরুণী, ফিরলেন কাজে

১৯ জুন পটনায় জরুরি অবতরণ করা হয়েছিল
গত মাসের ১৯ তারিখে স্পাইসজেটের একটা বিমানের জরুরি অবতরণ করা হয়েছিল। বিমানে আগুন লাগার খবর পেয়ে দিল্লিগামী বিমানটিকে পটনা বিমানবন্দরে অবতরণ করা হয়। এই বিমানে ১৮৫ জন ছিলেন। সেটা পটনার জয়প্রকাশ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১২টা ১০ মিনিটে আকাশে ওড়ে। উড়ানের কয়েক মিনিট পর এই বিমানের একটি পাখায় আগুন ধরে যায়।

বিমানের ফ্যানে আগুন নীচ থেকে লোকজন দেখেছিলেন। তারপরই মানুষজন ঘটনাটি পটনা পুলিশকে জানায়। এরপর বিমানবন্দরে ঘটনাটি জানানো হয়। তারপর এই বিমানটিকে ফিরিয়ে আনা হয়। এ

কই সময়ে, ডিজিসিএ (ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন) জানিয়েছিল যে দিল্লিগামী স্পাইসজেট বিমানে ধাক্কা লাগে একটা পাখির। এর পর আকাশে বিমানের একটি ইঞ্জিন থেমে যায়। এবং তারপর বিমানটির জরুরি অবতরণ করা হয়।

 

Advertisement