scorecardresearch
 

গোয়ায় TMC অফিসে হামলার অভিযোগ, চিঠি নির্বাচন কমিশনে

Goa Assembly Election 2022: ত্রিপুরার পর গোয়ায় তৃণমূলের উপরে হামলার অভিযোগ। পার্টি অফিসে ঢুকে শাসানি। নির্বাচন কমিশনে চিঠি দিল ঘাসফুল শিবির।

Advertisement
গোয়ায় তৃণমূলের অফিসে হামলার অভিযোগ।  গোয়ায় তৃণমূলের অফিসে হামলার অভিযোগ।
হাইলাইটস
  • গোয়ায় তৃণমূল অফিসে হামলার অভিযোগ।
  • ছিঁড়ে দেওয়া হল ব্যানার, পোস্টার।
  • বিজেপির দিকে আঙুল তৃণমূলের।

বিজেপি শাসিত আর এক রাজ্যে তৃণমূল শাসকের রোষে পড়েছে বলে অভিযোগ উঠল। গোয়ার পানাজিতে দলীয় দফতরে হামলা চালানো হয়েছে অভিযোগ করল মমতা বন্দ্যোপাধ্যায় দল। ইতিমধ্যেই চিঠি দিয়ে বিষয়টি নির্বাচন কমিশনের গোচরে এনেছে তারা। জানানো হয়েছে পুলিশকেও। তৃণমূলের অভিযোগ, তাদের দফতরে হামলা চালায় দুষ্কৃতীরা। নিরাপত্তারক্ষীদের মারধর করা হয়েছে। ছিঁড়ে দেওয়া হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের পোস্ট। 

নির্বাচন কমিশনকে পাঠানো চিঠিতে তৃণমূল অভিযোগ করেছে, চার সাদা পোশাকের লোককে নিয়ে তৃণমূল অফিসের চত্বরে ঢোকে দুই সশস্ত্র পুলিশ কর্মী। নিজেদের নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড হিসেবে পরিচয় দেয় তারা। পার্টি অফিসের ভিতরে ও বাইরে থাকা হোর্ডিংয়ের অনুমতি নেওয়া হয়েছে কিনা জানতে চায়। অনুমতিপত্র দেখানো সত্ত্বেও ব্যানার ছিঁড়ে দেয় তারা। কাজে বাধা দিলে ব্যবস্থার নেওয়ার হুঁশিয়ারিও দেয় 'ফ্লাইং স্কোয়াড'। ঘটনায় রাজ্যের শাসক দল জড়িত থাকতে পারে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে চিঠিতে।  এর আগে ২৭ অক্টোবর মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রথম গোয়া সফরে তৃণমূলের হোর্ডিং ছেঁড়া ও তৃণমূল নেত্রীর ছবি কালি লাগানোর মতো ঘটনা ঘটেছিল। সেই কথাও মনে করিয়ে দিয়েছে তৃণমূল।    

আরও পড়ুন- 'তুম ভি মিলিটারি তো হাম ভি মিলিটারি', নেতাজিকে নিয়ে মোদী-মমতা তরজা   

ঘটনায় সরাসরি বিজেপিকে নিশানা করেছেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়। তাঁর কথায়,''দেশে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে শক্তিশালী মুখ মমতা বন্দ্যোপাধ্যায়। তাই ওরা ভয় পাচ্ছে। সব জায়গায় তৃণমূলকে নিশানা করছে।''

গোয়ায় তৃণমূলের প্রার্থী তালিকা

গোয়ায় প্রথম দফায় ১১টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস। প্রথম প্রার্থী তালিকায় রয়েছেন রাজ্যের প্রাক্তন দুই মুখ্যমন্ত্রী। নিজেদের পুরনো কেন্দ্রেই প্রার্থী হয়েছেন লুইজিনহো ফেলেইরো এবং চার্চিল আলেমাও।ফাতোরদা থেকে তৃণমূলের প্রার্থী হয়েছেন ফেলেইরো। গত সেপ্টেম্বর মাসে কলকাতায় এসে তৃণমূলে যোগ দিয়েছিলেন। আর এক প্রাক্তন মুখ্যমন্ত্রী চার্চিল আলেমাও প্রার্থী হয়েছেন বেনাউলিম কেন্দ্রে। গোয়ায় তিনিই ছিলেন একমাত্র এনসিপি বিধায়ক।

Advertisement

গোয়ায় রাজ্য কমিটি

তৃণমূলের রাজ্য কমিটিও ঘোষণা করেছেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজ্য কমিটিতে আছেন ৬৯ সদস্য। গোয়ায় তৃণমূল সভাপতি হয়েছেন কিরণ কেন্দালকর। 

আরও পড়ুন- প্রেসিডেন্সি জেল থেকে কয়েদি নিখোঁজ! তদন্তের নির্দেশ হাইকোর্টের

Advertisement