scorecardresearch
 

Lok Sabha Elections 2024: কংগ্রেসকে নিয়েই জোট বাঁধছেন মমতারা? নজরে পটনার মিটিং

বৃহস্পতিবার জেডিইউ নেতা দেবেশ চন্দ্র উদ্ধব ও শরদ পাওয়ারের সঙ্গে দেখা করে পটনার বৈঠকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়ে এসেছেন। দুজনেই রাজি হয়েছেন বলে খবর।

Advertisement
বিরোধীদের মিটিং বিরোধীদের মিটিং
হাইলাইটস
  • কারা থাকছেন পটনার বৈঠকে?
  • মে মাসের তৃতীয় সপ্তাহে হতে পারে বৈঠক
  • নবীন-কুমারস্বামী থাকবেন?

২০২৪ যতই এগিয়ে আসছে, বিরোধীদের তত্‍পরতা বাড়ছে। ইতিমধ্যেই নবান্নে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। তার আগে উত্তরপ্রদেশে থেকে এসে বৈঠক সেরে গিয়েছেন অখিলেশ যাদবও। এবার বিরোধীদের গন্তব্য পটনা। কর্নাটকের ভোট মিটলেই আগামী ১৭ ও ১৮ মে হয়তো পটনায় জরুরি বৈঠক করবেন বিরোধী নেতৃত্ব।

কারা থাকছেন পটনার বৈঠকে?

কারা থাকবেন বৈঠকে? সূত্রের খবর, এনসিপি-র প্রাক্তন সুপ্রিমো শরদ পাওয়ার ও শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেকে উপস্থিত থাকতে আমন্ত্রণ জানানো হয়েছে। বৃহস্পতিবার জেডিইউ নেতা দেবেশ চন্দ্র উদ্ধব ও শরদ পাওয়ারের সঙ্গে দেখা করে পটনার বৈঠকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়ে এসেছেন। দুজনেই রাজি হয়েছেন বলে খবর। এছাড়াও হাজির থাকবেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সপা সুপ্রিমো অখিলেশ যাদব, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বা তাঁর প্রতিনিধি। বামেদের তরফে সীতারাম ইয়েচুরি ও ডি রাজার থাকার সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন:  বিরোধী জোটে কংগ্রেস? নীতীশ-তেজস্বীকে পাশে নিয়ে যা বললেন মমতা

মে মাসের তৃতীয় সপ্তাহে হতে পারে বৈঠক

সূত্রের খবর, নীতীশ কুমার হয়তো ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক ও ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের সঙ্গে দেখা করবেন। পটনায় বিরোধীদের বৈঠকে তাঁদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করবেন। প্রস্তাবিত বৈঠক হতে পারে চলতি মাসের তৃতীয় সপ্তাহে। কর্নাটকের নির্বাচন হয়ে যাওয়ার পরে। কারণ কর্নাটকে প্রচারে ব্যস্ত কংগ্রেস। ১০ মে কর্নাটকে ভোট। ১৩ মে রেজাল্ট। জানা গিয়েছে, গতমাসে নবান্নে মমা বন্দ্যোপাধ্যায় ও নীতীশ কুমারের বৈঠকেই পটনার মিটিংয়ের বিষয়ে কথা হয়। ওই বৈঠকে বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবও ছিলেন। 

আরও পড়ুন: লোকসভায় জোট? নবীন-সাক্ষাত্‍ সেরে মমতা বললেন, 'একবছর তো দেরি আছে'

Advertisement

নবীন-কুমারস্বামী থাকবেন?

মমতা বন্দ্যোপাধ্যায় তার আগে গিয়েছিলেন ওড়িশা। নবীন পট্টনায়েকের সঙ্গে বৈঠক হয়। বৈঠক সেরে দুজনেই অবশ্য বিরোধী জোটের বিষয়ে কোনও রকম মন্তব্য করেননি। মমতা বন্দ্য়োপাধ্যায়ের বাড়ি গিয়ে বৈঠক করেন জেডি(এস) সুপ্রিমো এইচ ডি কুমারস্বামীও। 

খবরটি হিন্দিতে পড়তে ক্লিক করুন


Advertisement