scorecardresearch
 

News Wrap : সারাদিনে কত কী ঘটছে, এক ক্লিকে জেনে নিন আজকের সেরা খবরগুলি

দিনভর ঘটে চলেছে নানা ঘটনা। দেশ, বিদেশ রাজ্য, বিনোদন, খেলা, ইউটিলিটি, ধর্ম কিংবা লাইফস্টাইল, আমরা নিয়মিত আপনাদের জানাব দিনের সেইসব সেরা খবরগুলি। চলুন জেনে নেওয়া যাক আজকের সেরা খবরগুলি কী কী। 

Advertisement
News Wrap News Wrap
হাইলাইটস
  • দিনভর ঘটনার ঘটঘটা
  • জানে আজ কী কী ঘটেছে?
  • জেনে নিন একনজরে

News Wrap 26th July 2022 : দিনভর ঘটে চলেছে নানা ঘটনা। দেশ, বিদেশ রাজ্য, বিনোদন, খেলা, ইউটিলিটি, ধর্ম কিংবা লাইফস্টাইল, আমরা নিয়মিত আপনাদের জানাব দিনের সেইসব সেরা খবরগুলি। চলুন জেনে নেওয়া যাক আজকের সেরা খবরগুলি কী কী। 

১. এসএসসি দুর্নীতি মামলায় ইতিমধ্যেই গ্রেফতার  করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। তাঁর বিরুদ্ধে তদন্তে বারেবারেই উঠে আসছে নয়া তথ্য। এর আগে ইডি দাবি করেছিল, ডায়মন্ড সিটিতে ৩টি বিলাশবহুল ফ্ল্যাট কিনেছিলেন পার্থ। আর সবচেয়ে অবাক করা তথ্য হল, এর মধ্যে একটি ফ্ল্যাট শুধুমাত্র তাঁর নিজের কুকুরের নামেই বুক করা ছিল। 

২. জানা গিয়েছে, পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে তল্লাশির সময় একটি কালো ডায়েরি পেয়েছে ইডি। মনে করা হচ্ছে এই ডায়েরিতে অনেক গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে, যা অনেক কিছু প্রকাশ করতে পারে। জানা গিয়েছে, ইডি প্রথমে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে সেদিন তল্লাশি চালায়।

৩. SSC নিয়োগ দুর্নীতি মামলায় এবার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। এর আগে মানিকের বাড়িতে হানা দিয়েছে  ইডি। টেট (TET) মামলায় আদালতের নির্দেশে অপসারিত প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিও মানিক ভট্টাচার্য।  

৪. দূষণ নিয়ন্ত্রণের জন্যই বিএস ৪-এর গাড়ি বাতিল করার নির্দেশ দেওয়া হয়েছে। পরিবর্তে এবার চলবে বিএস ৬-এর গাড়ি। এক্ষেত্রে পুলিশের সঙ্গে সমন্বয় সাধন করে দূষণ নিয়ন্ত্রণ পর্ষদকে অ্যাকশন প্ল্যান তৈরি করার নির্দেশ দিয়েছে গ্রিন ট্রাইবুনাল। প্রসঙ্গত, এর আগে বাণিজ্যিক গাড়গুলি বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু নির্দেশ কার্যকর করতে রাজ্য সরকারের যে প্রয়াস তা যথেষ্ট নয় বলেই জানিয়েছে গ্রিন ট্রাইবুনাল।  

৫. চলে গেলেন বীরভূমের বোলপুরের পদ্মশ্রী প্রাপ্ত চিকিৎসক সুশোভন বন্দ্যোপাধ্যায়। মাত্র ১ টাকার বিনিময়ে চিকিৎসা করতেন তিনি। বীরভূম জেলা তথা রাজ্যবাসীর কাছে পরিচিত ছিলেন '১ টাকার ডাক্তার' নামে।

Advertisement

৬. বৃহস্পতিবার বাইপাসের ধারে এক হোটেলে গোটা বিষয় নিয়ে দু'পক্ষের আলোচনা হয়। সেই অলোচনাতেই যে দুটো শর্ত নিয়ে ক্লাবের আপত্তি ছিল তা মিটে গিয়েছে। তবে বিনিয়োগকারী সংস্থা ইমামির দাবি, এমন কোনও আলোচনার কথা তাদের জানা নেই।

৭. রবিন উথাপ্পা বলেছেন, বিরাট কোহলি যে ধরনের পারফরম্যান্স দেখিয়েছেন তাতে দলে তাঁর জায়গা নিয়ে প্রশ্ন তোলার অধিকার কারও নেই। তিনি যখন বিশ্রাম নেন, তখনও প্রশ্ন তোলা উচিত নয়। 

৮. বলিউড অভিনেতা রণবীর সিংয়ের নগ্ন ফটোশুট (Ranveer Singh Nude Photoshoot) নিয়ে তোলপাড় শুরু হয়েছে। রণবীর সিং, যিনি ইতিমধ্যেই নগ্ন ছবির জন্য লোকেদের ট্রোলিংয়ের মুখোমুখি হয়েছেন, তাকে এখন আইনি ঝামেলায়ও পড়তে দেখা যাচ্ছে। নগ্ন ফটোশুট শেয়ার করার জন্য মুম্বইয়ের চেম্বুর থানায় অভিনেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। 

৯. ট্রেনের পাশাপাশি বিমানের মাধ্যমেও প্যাকেজ ট্যুরের আয়োজন করছে আইআরসিটিসি (IRCTC)। এবার উত্তরপ্রদেশের লখনউ থেকে আন্দামান পর্যন্ত প্যাকেজ ট্যুর আনছে এই সংস্থা। ২৩ থেকে ২৮ সেপ্টেম্বরের এই ট্যুরটি ৫ রাত্রি ৬ দিনের।

১০. টেলি কমিউনিকেশন বিভাগ এমন ১৩টি শহরের নাম প্রকাশ করেছে, যেখানে প্রথমে 5G পরিষেবা পাওয়া যাবে। চলুন জেনে নেওয়া যাক সেই তালিকায় কোন কোন শহর রয়েছে। 

আরও পড়ুনমাছের স্বপ্ন কখনও দেখেছেন? ভীষণ সৌভাগ্যের, কী হয়?


 

Advertisement