scorecardresearch
 

Narendra Modi Mamata Banerjee Meeting : কেন্দ্রের থেকে পাওনা ১ লক্ষ কোটি টাকা, মোদীকে চিঠি মমতার

Narendra Modi Mamata Banerjee Meeting: ফের কেন্দ্রের কাছে বকেয়া টাকার দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন। এবং রাজ্যের জন্য ১,০০,৯৬৮.৪৪ কোটি টাকার কেন্দ্রীয় টাকা দাবি করেছেন।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি সৌজন্য: টুইটার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি সৌজন্য: টুইটার
হাইলাইটস
  • ফের কেন্দ্রের কাছে বকেয়া টাকার দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • শুক্রবার তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন
  • রাজ্যের জন্য ১,০০,৯৬৮.৪৪ কোটি টাকার কেন্দ্রীয় টাকা দাবি করেছেন

Narendra Modi Mamata Banerjee Meeting: ফের কেন্দ্রের কাছে বকেয়া টাকার দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন। সেখানে এক স্মারকলিপি পেশ করেছেন। এবং রাজ্যের জন্য ১,০০,৯৬৮.৪৪ কোটি টাকার কেন্দ্রীয় টাকা দাবি করেছেন।

কোন খাতে কত টাকা বাকি, হিসেব দিলেন
কোন কোন বিষয়ে টাকা বাকি রয়েছে, তার তালিকা তুলে দেন তিনি। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় নয়াদিল্লিতে বাসভবনে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করেন। তাঁদের মধ্যে প্রায় ৪০ মিনিট কথা হয়। এর আগেও মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, কেন্দ্র রাজ্যের টাকা আটকে দিয়েছে। সেটা রাজ্যের প্রাপ্য টাকা। আর সে কারণে বিভিন্ন প্রকল্পের কাজ চালাতে অসুবিধা হচ্ছে। ১০০ দনের প্রকল্পের টাকা দেওয়া যাচ্ছে না। দিল্লিতে চার দিনের সফরে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

PM Narendra Modi WB CM Mamata Banerjee meeting tmc chief to meet president droupadi murmu congress chief sonia gandhi
PM Narendra Modi WB CM Mamata Banerjee meeting tmc chief president droupadi murmu congress chief sonia gandhi
PM Narendra Modi WB CM Mamata Banerjee delhi tmc chief to meet president droupadi murmu congress chief sonia gandhi

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করলেন বিজেপির সহ-সভাপতি, সাংসদ দিলীপ ঘোষ। তিনি দাবি করেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর বৈঠকগুলোকে থেকে এই বার্তা পাঠান যে সেটিং করা হয়ে গিয়েছে। তিনি বলেন, এ বিষয়ে কেন্দ্রীয় সরকারের নজর দেওয়া উচিত। তারা যেন মমতার ফাঁদে না পড়ে।

তৃণমূলের পাল্টা
অন্যদিকে, বিজেপির এই অভিযোগ প্রত্যাখ্যান করেছে তৃণমূল কংগ্রেস। দলের নেতা সুখেন্দুশেখর রায় বলেন, "আমাদের বিরোধীরা ভিত্তিহীন অভিযোগ করে চলেছে।" বৃহস্পতিবার দিল্লিতে রাজ্যসভার সদস্য সুখেন্দুশেখর রায়ের বাড়িতে দলীয় সাংসদের সঙ্গে দেখা করার মমতা। 

আরও পড়ুন: শ্রীরামকৃষ্ণের জন্মতিথি, বেলুড় মঠ-কামারপুকুরে কেমন ভিড়?

Advertisement

আরও পড়ুন: হার্বাল আবির-রং কীভাবে বাড়িতে বানায়? শিখল স্কুলের ছাত্রীরা

আরও পড়ুন: 'ড্রাইভারি আমি শখ যে করি,' কাঁচা বাদাম গায়ক ভুবন বাদ্যকরের নতুন গান

বিভিন্ন বিষয়ে তাঁদের মধ্যে কথা হয়েছে বলে জানা গিয়েছে। বর্তমান সংসদের বাদল অধিবেশন চলছে। তা নিয়ে এবং ২০২৪ সালের লোকসভা নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে বলে খবর।  এছাড়াও, তিনি রাজ্যে সম্প্রতি ঘোষিত সাতটি নতুন জেলার নাম নিয়েও কথা হয়েছে। 

দ্রৌপদী মুর্মু এবং সোনিয়ার সঙ্গে দেখা
বৃহস্পতিবার চার দিনের সফরে দিল্লি পৌঁছেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করার কথা। এর পাশাপাশি কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

পিটিআই সূত্রের কথা উল্লেখ করে জানিয়েছে যে মমতা পশ্চিমবঙ্গের জিএসটি বকেয়া-সহ প্রধানমন্ত্রীর সঙ্গে অনেক বিষয়ে আলোচনা করতে পারেন। সূত্রের খবর, তিনি পার্লামেন্টের সেন্ট্রাল হলে পরিদর্শন করবেন এবং বেশ কয়েকজন বিরোধী নেতার সঙ্গে দেখা করবেন। এ ছাড়া তিনি বিরোধী দলের নেতাদের সঙ্গে বৈঠকও করতে পারেন।

নীতি আয়োগের সভায় যোগ দেবেন
প্রধানমন্ত্রী মোদী ৭ আগস্ট নীতি আয়োগের পরিচালনা পরিষদের সভায় সভাপতিত্ব করবেন। এতে কৃষি, স্বাস্থ্য ও অর্থনীতির বিষয় নিয়ে আলোচনা হবে। পরিষদের এই সভা নিয়মিত অনুষ্ঠিত হয়। এর প্রথম সভা ৮ ফেব্রুয়ারি ২০১৫ সালে অনুষ্ঠিত হয়। গত বছর এই বৈঠকে যোগ দেননি মমতা বন্দ্যোপাধ্যায়।

 

Advertisement