scorecardresearch
 

Republic Day 2022 : নাশকতার আশঙ্কা! সাধারণতন্ত্র দিবসে প্রধানমন্ত্রীর নিরাপত্তা আরও জোরদার

Republic Day 2022 : ৯ পাতার যে গোপন রিপোর্ট গোয়েন্দাদের হাতে এসেছেন, তা থেকে তাঁরা জানতে পেরেছেন, প্রজাতন্ত্র দিবসে যোগদারকারী প্রধানমন্ত্রী মোদী-সহ আরও বিশিষ্টজনদের উপর হামলার আশঙ্কা রয়েছে।

Advertisement
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি)
হাইলাইটস
  • প্রজাতন্ত্র দিবসে নাশকতার ছকের সম্ভাবনা
  • আর তার জেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অন্য বিশিষ্ট ব্যক্তিদের নিরাপত্তা নিয়ে সতর্কতা জারি হয়েছে
  • বিশিষ্ট ব্যক্তিদের উপর হামলা হতে পারে, এই মর্মে একটি রিপোর্ট হাতে এসেছে গোয়েন্দাদের

প্রজাতন্ত্র দিবসে নাশকতার ছকের সম্ভাবনা। আর তার জেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অন্য বিশিষ্ট ব্যক্তিদের নিরাপত্তা নিয়ে সতর্কতা জারি হয়েছে। বিশিষ্ট ব্যক্তিদের উপর হামলা হতে পারে, এই মর্মে একটি রিপোর্ট হাতে এসেছে গোয়েন্দাদের। ইন্ডিয়া টু'ডে এই খবর সামনে এনেছে। 

৯ পাতার যে গোপন রিপোর্ট গোয়েন্দাদের হাতে এসেছে, তা থেকে তাঁরা জানতে পেরেছেন, প্রজাতন্ত্র দিবসে যোগদারকারী প্রধানমন্ত্রী মোদী-সহ আরও বিশিষ্টজনদের উপর হামলার আশঙ্কা রয়েছে। প্রসঙ্গত, এবারের প্রজাতন্ত্র দিবসে কাজাখস্তান, কিরগিজস্তান, তাজিকিস্তান, তুর্কমেনিস্তান ও উজবেকিস্তানের নেতাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

আরও পড়ুন : Breaking : প্রয়াত কার্টুন শিল্পী নারায়ণ দেবনাথ, বয়স হয়েছিল ৯৬

গোয়েন্দাদের হাতে যে রিপোর্ট এসেছে, সেখানে এও উল্লেখ যে, পাকিস্তান, আফগানিস্তান অঞ্চলের জঙ্গিগোষ্ঠী এই হামলা চালাতে পারে। তাদের উদ্দেশ্যই হল প্রচুর মানুষের ভিড়ে হামলা চালানো। 

গোয়েন্দাদের অনুমান এই হমকির পিছনে লস্কর-ই-তইবা, দ্য রেজিস্ট্যান্স ফোর্স, জইশ-ই-মহম্মদ, হরকাত-উল-মুজাহিদিন এবং হিজবুল-মুজাহেদিনের মতো গোষ্ঠীগুলি থাকতে পারে। 

আরও পড়ুন : টানা ৩ দিন, দেশে দৈনিক COVID সংক্রমণ আরও কমল

গোয়েন্দারা সেই রিপোর্ট থেকে আরও জানতে পেরেছেন, পাকিস্তানে অবস্থিত খালিস্তানি গোষ্ঠীগুলিও পঞ্জাব থেকে একত্রিত হওয়ার চেষ্টা করছে। এমনকী পঞ্জাব এবং অন্য রাজ্যগুলিতেও তাদের হামলার পরিকল্পনা থাকতে পারে।

Advertisement