scorecardresearch
 

বাড়িতে ডিনার করছিল গোটা পরিবার, আচমকা উড়ে এসে পড়ল রকেট, তারপর...

হিমচল প্রদেশ: পরিবার রাতের খাবার খাচ্ছিল, যখন বাড়িতে পড়ল রকেট। আচমকা বাড়িতে বিকট শব্দ। সঙ্গে বিস্ফোরণ। গোটা বাড়ি কেঁপে উঠল থরথর করে। আতঙ্কে হাত-পা ঠান্ডা হয়ে এসেছিল গোটা পরিবারের। তারপর...

Advertisement
বাড়িতে ডিনার করছিল গোটা পরিবার, আচমকা উড়ে এসে পড়ল রকেট বাড়িতে ডিনার করছিল গোটা পরিবার, আচমকা উড়ে এসে পড়ল রকেট
হাইলাইটস
  • আচমকা বাড়িতে উড়ে এসে পড়ল রকেট
  • তখন গোটা পরিবার রাতের খাবার খাচ্ছিল
  • আতঙ্কে বাড়ি ছেড়ে পালালেন ওই পরিবার

গোটা পরিবার রাতের খাবার খাচ্ছিলেন। আচমকা বাড়িতে বিকট শব্দ। সঙ্গে বিস্ফোরণ। গোটা বাড়ি কেঁপে উঠল থরথর করে। আতঙ্কে হাত-পা ঠান্ডা হয়ে এসেছিল গোটা পরিবারের। আদতে কী হয়েছিল, তা বুঝে উঠতে পারেননি তাঁরা কেউই। ততক্ষণে আওয়াজের তীব্রতায় আশপাশের এলাকার সকলেই বাড়ির বাইরে বেরিয়ে আসেন। ঘটনার পর বাড়ি ছেড়ে পালিয়েছেন ওই পরিবার। আতঙ্ক গোটা এলাকাতেই। সকলেরই ভয় বুঝি আবার লঞ্চার পড়ে।

আরও পড়ুনঃ এখানে রাত যত বাড়ে, তত উজ্জ্বল হয় কাঞ্চনজঙ্ঘা, কখনও গিয়েছেন?

হিমাচল প্রদেশের কাংড়া জেলার একটি গ্রামে আচমকা একটি বাড়িতে শনিবার রাতে রকেট লঞ্চারটি পড়ে। বিস্ফোরণের বিকট শব্দে ভয়ে মানুষের হৃদস্পন্দন থেমে যায়। তাঁরা বাড়ি ছেড়ে পালিয়েছেন। ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রকেটের ধ্বংসাবশেষ উদ্ধার করে তদন্ত শুরু করে। সৌভাগ্যক্রমে ঘটনায় কারও মৃত্যু হয়নি।

জানা গিয়েছে, তথ্য অনুযায়ী, শনিবার রাত ৮.১৫ মিনিটে কাংড়া জেলার আনসোলি গ্রামের একটি বাড়িতে রকেটটি পড়ে। বিকট শব্দে এলাকার লোকজন ঘর থেকে বেরিয়ে বাইরের দিকে দৌড়ে আসে। শুরুতে মানুষ বুঝতে পারেনি কোথা থেকে এত জোরে আওয়াজ এসেছে। প্রথমে মনে হয়েছিল কোথাও সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে। কিন্তু ক্ষতিগ্রস্ত বাড়ির স্ল্যাবের দিকে চোখ গেলে সবার হুঁশ উড়ে যায়। স্ল্যাবে ধাক্কা খেয়ে রকেট লঞ্চারটি রাস্তায় পড়ে যায়। সেখানে সেটির ধ্বংসাবশেষ পড়ে ছিল।

পুলিশ ও সেনাবাহিনীর কাছে খবর দেওয়া হয়

গ্রামবাসী রকেট লঞ্চার থেকে হামলার খবর তাৎক্ষণিকভাবে কাংড়া ও গাগ্গাল থানায় দেওয়া হয়। উভয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা বিশাল বাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌঁছান। পুলিশ রকেটের ধ্বংসাবশেষ দখলে নিয়ে লোকজনকে জিজ্ঞাসাবাদ করে। পুলিশ কাছের সেনা ইউনিটকেও খবর দিয়েছে।

আরও পড়ুনঃ এই রাশির জাতকরা দু'হাতে উপার্জন করেও জীবনে সঞ্চয় থাকে শূন্য...

Advertisement

আমরা ডিনার করছিলাম

গ্রামের বাসিন্দা লাকি কুমারের বাড়িতে রকেট লঞ্চার পড়ে। তিনি বলেন, “পুরো পরিবার রাতের খাবার খাচ্ছিল। তখন বিকট বিস্ফোরণ হয় এবং আলোও হয়। আওয়াজ শুনে সবাই দৌড়ে ঘর থেকে বেরিয়ে পড়লাম। বাইরে গিয়ে দেখা যায়, বাড়ির স্ল্যাব ক্ষতিগ্রস্ত এবং একটি রকেটের শেল রাস্তায় পড়ে আছে।

কেউ আহত হয়নি

সৌভাগ্যক্রমে এই বিস্ফোরণে কেউ হতাহত হয়নি। যে বাড়িতে রকেট পড়েছিল তাঁরাও নিরাপদে আছেন। তবে ঘরের ক্ষতি হয়েছে।

 

Advertisement