scorecardresearch
 

Panchayat AajTak 2021 : BJP মানিফেস্টো বানায়, ম্যানিফেস্টো না! তোপ অখিলেশের

সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব (Samajwadi Party Chief Akhilesh Yadav) উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (UP CM Yogi Adityanath), সে রাজ্যের বিজেপি সরকারের প্রবল সমালোচনা করেন।

Advertisement
অখিলেশ যাদব। ছবি: ইন্ডিয়া টুডে অখিলেশ যাদব। ছবি: ইন্ডিয়া টুডে
হাইলাইটস
  • ম্যানিফেস্টো নয়, মানিফেস্টো বানায় বিজেপি
  • শুক্রবার এভাবেই বিজেপিকে আক্রমণ করলেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব
  • তিনি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, সে রাজ্যের বিজেপি সরকারের প্রবল সমালোচনা করেন

ম্যানিফেস্টো নয়, মানিফেস্টো বানায় বিজেপি। শুক্রবার এভাবেই বিজেপিকে আক্রমণ করলেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব (Samajwadi Party Chief Akhilesh Yadav)। তিনি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (UP CM Yogi Adityanath), সে রাজ্যের বিজেপি সরকারের প্রবল সমালোচনা করেন। একের পর এক ইস্যু নিয়ে আক্রমণ করেন। তিনি আজতক পঞ্চায়েত শীর্ষক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

বিজেপির কড়া সমালোচনা
এদিন অখিলেশ যাদব (Samajwadi Party Chief Akhilesh Yadav) দাবি করেন, বিজেপি ম্যানিফেস্টো নয়, মানিফেস্টো বানায়। পরিযায়ী শ্রমিক থেকে গঙ্গায় লাশ ভাসানো নিয়ে বিতর্কে বিজেপিকে বেঁধেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

ব্যর্থ দুই সরকার
সমাজবাদী পার্টি প্রধানের দাবি, বিজেপি উত্তরপ্রদেশকে পিছিয়ে দিয়েছে। দুই সরকার উত্তরপ্রদেশকে কী দিয়েছে? দুই সরকার বলতে রাজ্য এবং কেন্দ্রের বিজেপি সরকারের দিকে আঙুল তুলেছেন তিনি। নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi UP)-কেও আক্রমণ করেন তিনি।

শবদাহ
অখিলেশ (Samajwadi Party Chief Akhilesh Yadav) বলেন, শবদাহ করার জন্য মানুষকে কাঠ দিতে পারেনি সরকার। মানুষ আগে শ্মশানে মারা গিয়েছেন, তারপর বাড়ি গিয়েছেন। আমাদের সংস্কৃতিতে চাঁদা ছিল না। জমি নিয়ে দুর্নীতি কেউ ভুলবে না। ভগবান রামের মন্দির হোক। জমির দাম ৬ গুণ বাড়িয়ে দেবে সমাজবাদী পার্টির সরকার।

সরকার গড়বে সপা
৪০০ আসন জিততে পারে সমাজবাদী পার্টি। দাবি অখিলেশ (Samajwadi Party Chief Akhilesh Yadav)-এর। গঙ্গা সাফ কেন হয়নি? প্রশ্ন অখিলেশের। তাঁর অভিযোগ, উপমুখ্যমন্ত্রী চিঠি লিখছেন দুর্নীতি হয়েছে। সব তদন্ত হবে। মানুষের টাকার বরবাদ হল কেন, দেখা হবে।

জোট নিয়ে
উত্তরপ্রদেশ সরকারকে আক্রমণ করেন। তিনি (Samajwadi Party Chief Akhilesh Yadav) বলেন, আমাদের এখানে কেউ নকসা পাশ করান না। জোট নিয়ে তিনি বলেন, উত্তরপ্রদেশে কংগ্রেস ছোট দল। ছোট দলের সঙ্গে চলবে। বড় দলের সঙ্গে নয়। অখিলেশ বলেন, আমরা কী চাই, সেটা বলব না। কারণ বিজেপি জেনে যাবে।

Advertisement

টিকা নিয়ে আক্রমণ
বিজেপির প্রবল সমালোচনা করেন তিনি (Samajwadi Party Chief Akhilesh Yadav)। রাজ্যের সব মানুষের টিকা লেগে যাওয়ার পর তিনি টিকা লাগাবেন। জানালেন অখিলেশ। করোনা বিরোধীদের জন্য, সরকারের জন্য নয়। কটাক্ষ তাঁর।

থালা বাজানো নিয়ে কটাক্ষ
অখিলেশের তোপ, সরকার যা কাজ করেছে, বরবাদ করেছে। থালা বাজিয়ে করোনাকে তাড়াবেন! টিকার শংসাপত্রে প্রধানমন্ত্রী (PM Narendra Modi)-র ছবি কেন? যোগী (UP CM Yogi Adityanath) কেন ছবি লাগাচ্ছেন না? বাংলায় মমতা শংসাপত্রে নিজের ছবি লাগালে কোনও অসুবিধা নেই।

 

Advertisement