scorecardresearch
 

উত্তরপ্রেদশে সক্রিয় BSP-কংগ্রেস, চিন্তা বাড়ছে SP প্রধান অখিলেশের?

সমাজবাদী পার্টি (Samajwadi Party) প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadav)-এর চিন্তা যেন খানিকটা বেড়ে গিয়েছে। তার কারণ বহুজন সমাজ পার্টি (Bahujan Samaj Party) এবং কংগ্রেস (Congress) তাঁকে লাগাতার আক্রমণ করে যাচ্ছে।

Advertisement
মায়াবতী, অখিলেশ যাদব এবং প্রিয়াঙ্কা গান্ধী মায়াবতী, অখিলেশ যাদব এবং প্রিয়াঙ্কা গান্ধী
হাইলাইটস
  • আগামী বছর উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন
  • যোগী আদিত্যনাথের সরকারকে সরাতে সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টি এবং কংগ্রেস মাঠে নেমে পড়েছে
  • তারা একে অপরের ভোটের দিকে নজর রেখেছে

আগামী বছর উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন (Uttar Pradesh Assembly Elections)। যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)-এর সরকারকে সরাতে সমাজবাদী পার্টি (Samajwadi Party), বহুজন সমাজ পার্টি (Bahujan Samaj Party) এবং কংগ্রেস (Congress) মাঠে নেমে পড়েছে। তারা একে অপরের ভোটের দিকে নজর রেখেছে।

দুই পক্ষের আক্রমণ
তবে এর মাঝে সমাজবাদী পার্টি (Samajwadi Party) প্রধান অখিলেশ যাদব (Akhilesh Yadav)-এর চিন্তা যেন খানিকটা বেড়ে গিয়েছে। তার কারণ বহুজন সমাজ পার্টি (Bahujan Samaj Party) এবং কংগ্রেস (Congress) তাঁকে লাগাতার আক্রমণ করে যাচ্ছে। ওই দুই দলের সমালোচনার শিকার সপা।

অখিলেশের প্রতিক্রিয়া
সমাজবাদী পার্টি (Samajwadi Party) প্রধান অখিলেশ যাদব এক ইন্টারভিউয়ে বলেছেন, বসপা এবং কংগ্রেসের স্পষ্ট করে দেওয়া দরকার, তাদের লড়াই বিজেপি (BJP)-র বিরুদ্ধে, না সপা (Samajwadi Party)-র বিরুদ্ধে। তিনি এই মন্তব্য তখন করেছেন, যখন দেখা যাচ্ছে বহুজন সমাজ পার্টির প্রধান মায়াবতী এবং উত্তরপ্রদেশ -এর কংগ্রেস নেতারা তাঁকে এবং তাঁর দলকে আক্রমণ করছে। 

মায়াবতীর প্রশ্ন
মায়াবতী (Mayawati) সপা (Samajwadi Party)-র অফিস নিয়ে প্রশ্ন তুলছেন। লাগাতার সে কাজ করে যাচ্ছেন। আর কংগ্রেস ভরসা করছে আজম খানকে আক্রমণ করা। আর সে ভাবে নিজেদের কৌশল তৈরি করছে। ফলে ওই দুই দলের নিশানায় অখিলেশ।

তাঁর টুইট
মায়াবতী (Mayawati) একের পর এক টুইট করেছেন। আর সপা প্রধানকে আক্রমণ করছেন। জেলা পঞ্চায়েত অধ্যক্ষ ভোটে নিজের জয় নিশ্চিত করতে প্রশাসনের ব্যবহারের অভিযোগ তুলেছেন। আর তখন তিনি অভিযোগ করেন, এই পন্থা আগের সপা সরকারের মতোই। 

কংগ্রেসের ভূমিকা
কংগ্রেস (Congress) রাজ্য সভাপতি অজয়কুমার লল্লুও সপা এবং অখিলেশকে আক্রমণ করেন। তিনি দাবি করেন, ওই দলের নেতাদের বয়া হতাশাজনক। আর তাই মানুষ তা খারিজ করে দিয়েছে। 

Advertisement

সেখানকার কংগ্রেস (Congress) নেতা শাহনওয়াজ আলম বলেন, উত্তরপ্রদেশে কংগ্রেসের লড়াই বিজেপির সঙ্গে বিরোধী দলের নিষ্ক্রিয়তারও। যোগী সরকারের বিরুদ্ধে সমাজবাদী পার্টি না তো আজম খানের মতো বড় নেতাকে কাজে লাগাচ্ছেন, আর না পার্টির কর্মীদের।

খেলা হবে!
সেখানকার এক সমাজবাদী পার্টি (সপা) নেতা ব্য়ানার দিয়েছেন 'এবার খেলা হবে উত্তরপ্রদেশেও' (অব ইউ প মে খেলা হোই)। তৃণমূল বাংলার বিধানসভা ভোটে 'খেলা হবে' স্লোগান দিয়েছিল।

সেই হোর্ডিংয় দেখা যাচ্ছে, সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদবের ছবি আর তাদের প্রতীক সাইকেল। এর পাশাপাশি সেখানে রয়েছে দলের স্থানীয় দুই নেতা অভিষেক গুপ্তা এবং ডাঃ ইমরানের নাম।

 

Advertisement