scorecardresearch
 

Vice-President Election 2022 Jagdeep Dhankhar : দেশের নতুন উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়, বড় ব্যবধানে পেলেন জয়

Vice-President Election 2022 Jagdeep Dhankhar: দেশের নতুন উপরাষ্ট্রপতি হলেন জগদীপ ধনখড়। তিনি পেয়েছেন ৫২৮ ভোট। নির্বাচনে NDA প্রার্থী জগদীপ ধনখড় হারালেন মার্গারেট আলভাকে।

নরেন্দ্র মোদী এবং জগদীপ ধনখড় নরেন্দ্র মোদী এবং জগদীপ ধনখড়
হাইলাইটস
  • দেশের নতুন উপরাষ্ট্রপতি হলেন জগদীপ ধনখড়
  • তিনি পেয়েছেন ৫২৮ ভোট
  • নির্বাচনে NDA প্রার্থী জগদীপ ধনখড় হারালেন মার্গারেট আলভাকে

Vice-President Election 2022 Jagdeep Dhankhar: দেশের নতুন উপরাষ্ট্রপতি হলেন জগদীপ ধনখড়। তিনি পেয়েছেন ৫২৮ ভোট। নির্বাচনে NDA প্রার্থী জগদীপ ধনখড় হারালেন মার্গারেট আলভাকে। তিনি ১২৮টি ভোট পেয়েছিলেন। ১৫টি ভোট বাতিল করা হয়।

ধনখড়কে অভিনন্দন জানাতে ১১ আকবর রোডে প্রধানমন্ত্রী মোদী
সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীর বাসভবন ১১ আকবর রোডে এনডিএ প্রার্থী জগদীপ ধনখড়কে তাঁর জয়ের জন্য অভিনন্দন জানাতে পৌঁছেছেন। তাঁর সঙ্গে দেখা করতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি জে পি নাড্ডা।

শনিবার গণনা হয়
উপ-রাষ্ট্রপতি নির্বাচনের ভোট গণনা এদিন বিকেলের দিকে শেষ হয়। সমাজবাদী পার্টির দুইজন সংসদ সদস্য, শিবসেনার দুজন এবং বিএসপির ১ জন সাংসদ এই ভোটে তাদের ভোট দেননি।

jagdeep dhankhar narendra modi vice president

এদিন জগদীপ ধনখড় ১১ আকবর রোডে আসেন। সে সময় ভোট গণনা শুরু হয়। ভোট গণনা শুরু হওয়ার পর থেকেই যেন উৎসবের মেজাজে ছিল বিজেপি।

লোকসভা এবং রাজ্যসভায় মোট ৭৮৮টি আসন রয়েছে। তবে রাজ্যসভায় ৮টি আসন খালি রয়েছে। আটটি আসনের মধ্যে চারটি জম্মু ও কাশ্মীরের, তিনটি মনোনীত এবং ত্রিপুরার একটি আসন খালি রয়েছে।

শিশির-দিব্যেন্দুর ভোট
টিএমসি সাংসদ শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী দলের সিদ্ধান্তকে অস্বীকার করেছেন। এবং তাঁদের ভোট দিয়েছেন। সুদীপ বন্দোপাধ্যায় তাদের দুজনকে চিঠি দিয়ে দলের নির্বাচন থেকে বিরত থাকার সিদ্ধান্ত জানিয়েছিলেন। নির্বাচনে ভোট না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল টিএমসি।

জানা গিয়েছে, উপ-রাষ্ট্রপতি নির্বাচনের জন্য ৭২৫ জন সাংসদ তাঁদের ভোট দিয়েছেন। বিজেপি নেতা সানি দেওল এবং সঞ্জয় ধোত্রে স্বাস্থ্যের কারণে ভোট দেননি।

উপ-রাষ্ট্রপতি নির্বাচনের ভোট গণনা শুরু হয় সন্ধে ৬টায়। উপরাষ্ট্রপতি নির্বাচনের ফলাফল ঘোষণার পর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এনডিএ-এর উপ-রাষ্ট্রপতি প্রার্থী জগদীপ ধনকারকে অভিনন্দন জানান।

শিরোমণি আকালি দল
আমার দল ভারতের পরবর্তী উপ-রাষ্ট্রপতি নির্বাচনের জন্য এনডিএ মনোনীত প্রার্থী জগদীপ ধনখড়কে সমর্থন করেছে। জানিয়েছেন আকালি দলের প্রধান সুখবীর সিং বাদল

আরও পড়ুন: হোয়াটসঅ্য়াপের সব থেকে বড় সমস্যা মিটতে চলেছে, আসছে শানদার ফিচার

আরও পড়ুন: সেচের জল থেকে ধানে যাচ্ছে আর্সেনিক, ভাত কতটা নিরাপদ?

আরও পড়ুন: হাঁটুর ব্যথায় কাবু? শুকনো আদা ট্রাই করুন, কমাবে ওজনও