scorecardresearch
 

Blue Sapphire Wearing Benefits : শনির দোষ দূর করে নীলা, পরার আগে এগুলো না মানলে ভয়ঙ্কর বিপদ

Blue Sapphire Wearing Benefits: জ্যোতিষশাস্ত্রে নয়টি গ্রহের প্রতিকারের জন্য নয়টি রত্ন এবং বিভিন্ন উপ-রত্নের বিশেষ অবদান রয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ রত্ন হল হীরা, রুবি, পোখরাজ, নীলকান্তমণি এবং পান্না।

Advertisement
নীলা ধারণ করার বেশ কিছু নিয়ম রয়েছে নীলা ধারণ করার বেশ কিছু নিয়ম রয়েছে
হাইলাইটস
  • জ্যোতিষশাস্ত্রে নয়টি গ্রহের প্রতিকারের জন্য নয়টি রত্ন এবং বিভিন্ন উপ-রত্নের বিশেষ অবদান রয়েছে
  • সবচেয়ে গুরুত্বপূর্ণ রত্ন হল হীরা, রুবি, পোখরাজ, নীলকান্তমণি এবং পান্না
  • নীলা হল শনি গ্রহের প্রতিনিধি রত্ন

Blue Sapphire Wearing Benefits: জ্যোতিষশাস্ত্রে নয়টি গ্রহের প্রতিকারের জন্য নয়টি রত্ন এবং বিভিন্ন উপ-রত্নের বিশেষ অবদান রয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ রত্ন হল হীরা, রুবি, পোখরাজ, নীলকান্তমণি এবং পান্না। নীলম বা নীলা হল শনি গ্রহের প্রতিনিধি রত্ন। যাকে অত্যন্ত প্রভাবশালী বলে মনে করা হয়।

রত্নশাস্ত্র অনুসারে, নীলা হল শনির প্রধান রত্ন। এই রত্ন পাথরের নীল রঙের কারণে একে নীলমও বলা হয়ে থাকে। শনি গ্রহের ভারসাম্য বজায় রাখতে এবং শুভ উপকার পেতে নীলা রত্ন ধারণ করা হয়।

উপকার করে
রত্নশাস্ত্র অনুসারে, এটি বিশ্বাস করা হয় যে কোনও ব্যক্তি যদি নীলা পছন্দ করেন, তবে এটি শুভ এবং উপকারী ফল দেয়। কিন্তু ত্রুটিপূর্ণ অবস্থায় তা পরলে লাভের পরিবর্তে ক্ষতি হতে পারে। রত্নবিদ্যা অনুসারে, নীলা পরার সময় সাবধানতা অবলম্বন করা প্রয়োজন।

আরও পড়ুন: মানুষের ভুল ধরে কয়েকশো কোটির মালিক এই ২ ব্যক্তি, কীভাবে জানুন

আরও পড়ুন: বিয়ের পর এই সেলিব্রিটি কাপলদের প্রথম ভ্যালেন্টাইন্স ডে, জীবন ভরবে প্রেমের রঙে

আরও পড়ুন:  হাতে এমন সব চিহ্ন থাকা কখনই ভাল নয়, আপনার নেই তো?

নীলকান্তমণি ধারণে ত্রুটি থাকলে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা বেড়ে যায়। এই কারণে, বেশিরভাগ মানুষ নীলকান্তমণি পরা এড়িয়ে চলেন। আসুন জেনে নিই নীলা পরার আগে কোন নিয়মগুলো মাথায় রাখা উচিত।

রত্নবিদ্যা অনুসারে, রাশিফল ​​এবং শনির ব্যাপারে না জেনে নীলা পরা উচিত নয়। নীলকান্তমণি রূপা দিয়ে ধারণ করার চেষ্টা করা উচিত। বর্গাকার নীলকান্তমণি পরা শুভ বলে মনে করা হয়। 

কী কী নিয়ম, জেনে নিন
বাম হাতে নীলা পরতে হবে। শনিবার মধ্যরাতে নীলা পরা উপযুক্ত বলে মনে করা হয়। নীলা পরে দান করুন। এ ছাড়াও, শনিবারে অ্যালকোহল এবং তামসিক খাবার গ্রহণ করবেন না।

Advertisement

এটা বিশ্বাস করা হয় যে মেষ, বৃষ, তুলা এবং বৃশ্চিক রাশির জাতকদের জন্য নীলকান্তমণি রত্ন পরা অনুকূল এবং শুভ। রাশিতে যদি শনি চতুর্থ, পঞ্চম, দশম এবং একাদশ ঘরে থাকে তাহলে নীলা পরলে অনেক উপকার পাওয়া যায়।

পরার আগে এই কাজ করতে হবে
একটি নীলকান্তমণি পাথর পরার আগে, এটি একটি নীল কাপড়ে মুড়িয়ে আপনার বালিশের নীচে এক সপ্তাহের জন্য রাখুন। এই সময়, আপনি কীভাবে ঘুমাচ্ছেন সেদিকে মনোযোগ দিন। ভাল ঘুম হলে বুঝবেন উপকারী। অন্যদিকে, আপনি যদি ঘুমানোর সময় অস্থির বোধ করেন তবে এর মানে হল এই রত্ন ধারণ করা আপনার জন্য ভাল লক্ষণ নয়।

 

Advertisement