scorecardresearch
 

Colour Luck : ভাগ্যের ওপর কোন রঙের কী প্রভাব-কোনটা শুভ, মিলিয়ে নিন

Colour Luck: পৃথিবীতে প্রধানত দুটি শক্তি কাজ করছে, 'রং' ও 'তরঙ্গ'। এগুলো থেকেই গোটা সৃষ্টি চলে। প্রতিটি মানুষ এবং জিনিসের আলাদা রং আছে। তেমনি আমাদের কথা ও অনুভূতিতেও রং আছে। রং আমাদের জীবনে ভালবাসা বাড়ায় এবং দূরত্বও আনে।

কোন রঙের কী গুরুত্ব, দেখে নিন (প্রতীকী ছবি) কোন রঙের কী গুরুত্ব, দেখে নিন (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • যদি প্রতিটি রঙ সাদা বা কালো হত
  • তাহলে হয়তো আমাদের মধ্যে শক্তির অভাব হত
  • আমাদের মধ্যে শুভেচ্ছা, ভালবাসা, সহানুভূতির মতো অনুভূতি তৈরি করে রঙের প্রভাবে

Colour Luck: ভাবুন যদি প্রতিটি রঙ সাদা বা কালো হতো, তাহলে হয়তো আমাদের মধ্যে শক্তির অভাব হত। এটা রঙের প্রভাব যা আমাদের মধ্যে শুভেচ্ছা, ভালবাসা, সহানুভূতির মতো অনুভূতি তৈরি করে। এমনই মনে করা হয়। 

ভাগ্যের ওপর রঙের প্রভাব
পৃথিবীতে প্রধানত দুটি শক্তি কাজ করছে, 'রং' ও 'তরঙ্গ'। এগুলো থেকেই গোটা সৃষ্টি চলে। প্রতিটি মানুষ এবং জিনিসের আলাদা রং আছে। তেমনি আমাদের কথা ও অনুভূতিতেও রং আছে। রং আমাদের জীবনে ভালবাসা বাড়ায় এবং দূরত্বও আনে।

লালের প্রভাব
লাল রং হল পরম শক্তি এবং শক্তির রং। জ্যোতিষশাস্ত্রে লাল রংকে মঙ্গল ও সূর্যের রঙ হিসেবে ধরা হয়। এটি প্রেমের শুরুর জন্য ভাল। তবে এটির ধারাবাহিকতার জন্য নয়।
পর্দা ও চাদরে লাল রং ব্যবহার করা ভাল। তবে ঘরের দেওয়ালের রং যেন লাল না হয়। সেই সঙ্গে বেডরুমে অন্তত লাল রং ব্যবহার করা উচিত।

হলুদের প্রভাব
হলুদ রং শুভ জিনিস এবং শুভ কাজের সঙ্গে সম্পর্কিত। জ্যোতিষশাস্ত্রে, এটি বৃহস্পতির রঙ হিসাবে বিবেচিত হয়। হলুদ রঙ বন্ধুত্বের সঙ্গে সম্পর্কিত, কিন্তু রোমান্সের সঙ্গে নয়। জ্যোতিষশাস্ত্র বলে যে হলুদ রং বন্ধুত্বকে প্রেমে রূপান্তর করতে উপকারী। 

দাম্পত্য জীবনে হলুদ রং ব্যবহার করা উচিত নয়। বেডরুমেও হলুদ রং সাধারণত ব্যবহার করা উচিত নয়। হ্যাঁ, আপনি যদি নিঃসন্তান হন, তবে কিছু সময়ের জন্য হলুদ বিছানার চাদর ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: হোম লোন থাকলে কাজে লাগান এই ৫ টিপস, কমতে পারে EMI-এর বোঝা

আরও পড়ুন: এই স্কিমে পান দেড় কোটি টাকা, রিটায়ারমেন্টের পর দারুণ কাজে লাগবে

আরও পড়ুন: পাঠভবন-শিক্ষাসত্রে পরীক্ষা অফলাইনে, বিশ্বভারতীর সিদ্ধান্তে ক্ষুব্ধ অভিভাবকদের একাংশ

সবুজের প্রভাব
সবুজ রং সরাসরি স্বাস্থ্য এবং মেজাজের সঙ্গে সম্পর্কিত। জ্যোতিষশাস্ত্রে এটি বুধের রঙ হিসাবে বিবেচিত হয়। যে কোনও ব্যথা ও ক্ষত সারাতে এটি কার্যকরী। রোম্যান্সে সবুজ রং ব্যবহার করা প্রেম ভাঙার হুমকি দেয় না। বেডরুমে হালকা সবুজ রং দাম্পত্য জীবনে প্রেম এবং ধৈর্য দুটোই তৈরি করে। দেয়াল, পর্দা ও চাদরে হালকা সবুজ রং ব্যবহার করতে হবে।

নীল রঙের প্রভাব
নীল রং তীব্র আধ্যাত্মিকতা এবং ভাগ্যের সঙ্গে সম্পর্কিত। জ্যোতিষশাস্ত্রে নীল রংকে শুভ শনির রং হিসাবে বিবেচনা করা হয় এবং এটি রোম্যান্সে দর্শন তৈরি করে। নীল রং প্রেমিককে দার্শনিক করে তোলে।

আপনি যদি একজন লেখক, কবি বা দার্শনিক হন তবে আপনি আপনার শোওয়ার ঘরে হালকা নীল রং ব্যবহার করতে পারেন। এটি একাগ্রতা এবং বুদ্ধিমত্তার রং হিসাবেও বিবেচিত হয়।

বেগুনির প্রভাব
বেগুনি হল বিলাসিতা এবং ভোগের রং। এর ব্যবহার 'কাম' বোধকে শক্তিশালী করে। বেগুনি রং একজন ব্যক্তিকে প্রেমে রোমান্স এবং শারীরিক আনন্দের দিকে নিয়ে যায়। বিয়ের পর শোওয়ার ঘরে এই রঙটি সব রকমভাবে ব্যবহার করা যেতে পারে।

গোলাপি প্রভাব
গোলাপি রংকে শুক্র, চাঁদ এবং মঙ্গল গ্রহের মিলিত রং বলে মনে করা হয়। এটিকে ভালবাসার সবচেয়ে বড় রং হিসেবেও ধরা হয়। যে কোনও বেডরুমের দেওয়ালের জন্য গোলাপি রং সবচেয়ে ভালো। তবে এখানে একটি বিষয় উল্লেখ্য যে পর্দা ও চাদরে গাঢ় গোলাপি রং ব্যবহার করা উচিত। গোলাপি রং বয়ঃসন্ধিকালে খারাপভাবে বিভ্রান্তি সৃষ্টি করে। তাই বয়সের ওই সময়ে এটি এড়ানো উচিত।