scorecardresearch
 

Thursday Don't Do These: বৃহস্পতিবার জামাকাপড় কাচেন? এখনই বন্ধ করুন, নইলে...

Thursday Don't Do These: বৃহস্পতিবারকে আমরা ভগবান বিষ্ণুর দিন বলে মনে করে থাকি। তবে এই দিনেও মা লক্ষ্মীর দিন বলেও আমরা মনে করি। তাই বৃহস্পতিবারকে নারায়ন দিবস বলা হয়। বলা হয় এই বিশেষ দিনে এমন অনেক কাজ রয়েছে যেগুলি করলে আপনাদের ঘরে সুখ, শান্তি বজায় থাকবে। সাফল্য আসবে। আবার এমন অনেক কাজ রয়েছে যেগুলি করলে আপনাদের আর্থিক দিকে অবনতি হতে থাকবে।

Advertisement
বৃহস্পতিবার এগুলি করবেন না বৃহস্পতিবার এগুলি করবেন না
হাইলাইটস
  • বৃহস্পতিবারকে ভগবান বিষ্ণুর দিন
  • এই দিন মা লক্ষ্মীরও দিন
  • এদিন কিছু কাজ করবেন না

Thursday Don't Do These: জ্যোতিষশাস্ত্রে সপ্তাহের প্রত্যেকটি দিনের একটি বিশেষ গুরুত্ব রয়েছে। বৃহস্পতিবারকে আমরা ভগবান বিষ্ণুর দিন বলে মনে করে থাকি। তবে এই দিনেও মা লক্ষ্মীর দিন বলেও আমরা মনে করি। তাই বৃহস্পতিবারকে নারায়ন দিবস বলা হয়। বলা হয় এই বিশেষ দিনে এমন অনেক কাজ রয়েছে যেগুলি করলে আপনাদের ঘরে সুখ, শান্তি বজায় থাকবে। সাফল্য আসবে। আবার এমন অনেক কাজ রয়েছে যেগুলি করলে আপনাদের আর্থিক দিকে অবনতি হতে থাকবে। এমনকী কোনও কাজে আপনারা সাফল্য আসবে না। বৃহস্পতিবার কোন কাজগুলি একদমই করবেন না, দেখুন।

আরও পড়ুনঃ তৈরি হচ্ছে হংস পঞ্চমহাপুরুষ যোগ, কোন রাশিগুলিকে রাজা করে দিতে পারে?

বৃহস্পতিবার কী কী করবেন না?

১. এদিন চুল কাটবেন না-জ্যোতিষশাস্ত্রে বলা হয়, বৃহস্পতিবার পুরুষরা চুল বা দাড়ি কিংবা মহিলারা চুল কাটালে বৃহস্পতি ক্রমশ দুর্বল হতে পারে। এর জন্য তার স্বামী বা সন্তানের ওপর তার প্রকোপ পড়ে। এতে মা লক্ষ্মীও ভীষণ রেগে যায়। এতে আর্থিক দিকে অবনতি হয় ।

২. জামাকাপড় কাচা নিষেধ-বৃহস্পতিবার জামাকাপড় না কাঁচাই ভালো। এদিন ঘর থেকে আবর্জনা না ফেলাই ভালো।

৩. শ্যাম্পু করা বারণ-বৃহস্পতিবার চুলে শ্যাম্পু করবেন না। এতে বিষ্ণুদেব ক্ষুব্ধ হন। তাতে বাড়িতে অমঙ্গল হয়।

৪. ঝাঁটা ফেলবেন না-এদিন ঝাঁটা ফেলবেন না। এতে মা লক্ষ্মী কুপিত হন। তিনি গৃহত্যাগ করেন বলে বলা হয়।

৫. এদিন হলুদ দান করবেন না-জ্যোতিষশাস্ত্রে বলা হয়, বৃহস্পতি যদি আপনার জন্মকুণ্ডলিতে শুভ স্থানে বসে থাকে তাহলে কখনওই বৃহস্পতিবার কাউকে হলুদ দান করবেন না। হলুদ দিলে আপনার গুরু গ্রহ ক্রমশ দুর্বল হতে থাকবে আর আপনার সুখের সংসারে হানি পড়তে পারে।

Advertisement

আরও পড়ুনঃ বৃহস্পতির মার্গীতে ৪ রাশির, দুর্দশা-শত্রু বৃদ্ধি সাবধানে থাকতে হবে কাদের?

কী কী করবেন?

১. এদিন লক্ষ্মী-নারায়ণের পুজো করুন- এদিন পুজো করলে সুখ বজায় থাকে। স্বামী-স্ত্রীর মধ্যে দূরত্ব কমে যাবে এবং সম্পদও বৃদ্ধি পায়।

২. আর এদিন অবশ্যই ঘর ঝাঁটা দিয়ে পরিষ্কার করতে হবে- বাড়িতে মা লক্ষ্মী ইতিবাচক শক্তি নিয়ে প্রবেশ করতে পারবেন।

 

Advertisement