scorecardresearch
 

Dumur Tree: ডুমুর গাছ নিয়ে এই জিনিস করলেই ঘরে টাকা আসবে, জানুন নিয়ম

কথিত রয়েছে, বিভিন্ন গাছ দেব-দেবীদের অত্যন্ত প্রিয়। প্রচলিত বিশ্বাস, অশ্বত্থ, বট, তুলসী, কলা, বেল গাছে দেবতাদের বাস। এই গাছগুলির পাশাপাশি বিশেষ গুরুত্ব রয়েছে ডুমুর গাছের। হিন্দু ধর্মে ডুমুর গাছকে পবিত্র বলে মনে করা হয়। 

Advertisement
ডুমুর গাছকে পবিত্র বলে মনে করা হয়। ডুমুর গাছকে পবিত্র বলে মনে করা হয়।
হাইলাইটস
  • কথিত রয়েছে, বিভিন্ন গাছ দেব-দেবীদের অত্যন্ত প্রিয়।
  • প্রচলিত বিশ্বাস, অশ্বত্থ, বট, তুলসী, কলা, বেল গাছে দেবতাদের বাস।
  • হিন্দু ধর্মে ডুমুর গাছকে পবিত্র বলে মনে করা হয়। 

আমাদের চারপাশে এমন অনেক গাছ রয়েছে, যার আলাদা আলাদা মাহাত্ম্য রয়েছে। হিন্দু ধর্মে বিভিন্ন গাছকে পবিত্র বলে মনে করা হয়। বিভিন্ন গাছের পুজো করা হয়। মনে করা হয় যে, গাছকে পুজো করলে শুভ ফল পাওয়া যায়। কথিত রয়েছে, বিভিন্ন গাছ দেব-দেবীদের অত্যন্ত প্রিয়। প্রচলিত বিশ্বাস, অশ্বত্থ, বট, তুলসী, কলা, বেল গাছে দেবতাদের বাস। এই গাছগুলির পাশাপাশি বিশেষ গুরুত্ব রয়েছে ডুমুর গাছের। হিন্দু ধর্মে ডুমুর গাছকে পবিত্র বলে মনে করা হয়। 


ডুমুর গাছের সঙ্গে শুক্র গ্রহ এবং কুবেরের সম্পর্ক রয়েছে। বিশ্বাস করা হয় যে, ডুমুর গাছে রোজ জল দিলে শুক্রের আশীর্বাদ লাভ করা যায়। পাশাপাশি, ডুমুর গাছে জল অর্পণ করলে কুবেরও প্রসন্ন হন। আর কুবের তুষ্ট হলে আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। তাই ডুমুর গাছের প্রতি যত্নশীল হওয়া জরুরি। 

জ্যোতিষ মতে, ডুমুর গাছে নিয়ম করে কিছু কাজ করলে সংসারে সুখ-শান্তি বজায় থাকবে। পাশাপাশি, আর্থিক সমস্যা দূর হবে। অর্থলাভও হতে পারে। তা হলে জেনে নিন, ডুমুর গাছ দিয়ে কী কী প্রতিকার পেতে পারেন...

আরও পড়ুন


* জ্যোতিষ মতে, কারও যদি শুক্র গ্রহ দুর্বল হয়, তা হলে ডুমুর গাছের সাহায্য নিতে পারেন। স্নানের পর শুদ্ধ পোশাক পরে ডুমুর গাছে জল দিন। গাছের নীচে প্রদীপ জ্বালান। নিয়মিত এই কাজ করলে শুক্র শক্তিশালী হয়। আর শুক্র শক্তিশালী হলে সুখ-সমৃদ্ধিতে ভরে ওঠে সংসার। 

* বাড়ির আশপাশে ডুমুর গাছ লাগান। এতেও ফল পাওয়া যাবে। গাছের যত্ন নিতে হবে। 

* শুক্রবার ডুমুর গাছের কাঠ দিয়ে যজ্ঞ করুন। তা হলেও উপকার পাবেন। 

*  শুক্লপক্ষের শুক্রবার ডুমুর গাছের শিকড় তুলে নিয়ে বাড়িতে আনুন। তারপরে তাতে গঙ্গাজল ছিটিয়ে শুদ্ধ করতে হবে। এ বার মনস্কামনা মনে রেখে মূলটি রুপোর তাবিজে ভরে ধারণ করলে প্রেম বা বিয়েতে বাধা কেটে যায়। পাশাপাশি, জমি সংক্রান্ত সমস্যা দূর হয়। 

Advertisement

* ডুমুরের শিকরের তাবিজ রোজ নিরাময়েও কার্যকরী। 

* শুক্লপক্ষের শুক্রবার ডুমুর গাছ লাগানো ভাল। রোজ এই গাছে জল দিলে শুক্রের অনুকূল প্রভাব পড়ে। আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। কুবেরের আশীর্বাদ পাওয়া যায়। ফলে অর্থলাভ হতে পারে। 


* শাস্ত্র মতে, শুক্রবার কোনও অমাবস্যা তিথিতে ডুমুর গাছের গোড়ায় পায়েস বানিয়ে রাখুন। গাছের পুজো করে ভোগ নিবেদন করুন। তারপরে পায়েস গ্রহণ করে সবাইকে দিন। 

Advertisement